ENG vs IRE: মিলে গেল ভবিষ্যদ্বাণী, জশের অভিষেকে ৫১ লক্ষ টাকা বাজি জিতলেন টিম!

Josh Tongue Bet : মজার ব্যাপার হল, জশের বয়স যখন মাত্র ৬ বছর, তখন থেকেই বিশ্বাস ছিল জশ টেস্ট খেলবে। তবে জুয়ার বিষয়টি মাথায় আসে পরে।

ENG vs IRE: মিলে গেল ভবিষ্যদ্বাণী, জশের অভিষেকে ৫১ লক্ষ টাকা বাজি জিতলেন টিম!
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 2:23 AM

লন্ডন : এক ম্যাচ, দু-জনের ভাগ্য বদল! ইংল্যান্ড বনাম আয়ার্ল্যান্ড এক মাত্র টেস্টে পরিস্থিতি যেন এমনই। লর্ডসে আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলছে ইংল্যান্ড। অ্যাসেজের প্রস্তুতি সেরে নেওয়া যেমন উদ্দেশ্য, তেমনই নতুনদের দেখে নেওয়ারও। লর্ডসের এই ম্যাচে অভিষেক হল পেসার জশ টংয়ের। প্রথম ইনিংসে অবশ্য উইকেট মিলল না। তবে টেস্ট অভিষেকে নজর কাড়লেন। প্রথম শ্রেনির ক্রিকেটে অনবদ্য পারফরম্যান্সের জেরেই ইংল্যান্ড টেস্ট টিমে অভিষেক। এক দিকে যেমন তাঁর স্বপ্নপূরণ, তেমনই জশের অভিষেকে লাখপতি হয়ে গেলেন এক ব্যক্তি। বহু বছর আগেই তিনি বাজি ধরেছিলেন জশ এক দিন ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলবেন। অবশেষে সেই দিন এল। টেস্ট অভিষেক হল জশের। সঙ্গে সেই ব্যক্তির ‘ভবিষ্যদ্বাণীও’ মিলে গেল। বিস্তারিত TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

ইংল্যান্ড অনূর্ধ্ব ১৯ দল এবং এ দলের হয়েও খেলেছেন জশ। সেই সুবাদেই তাঁর স্বপ্নপূরণ। একটি পাবের মালিক টিম পাইপার। জশ টংয়ের পরিবারের সঙ্গে বন্ধুত্ব। আসলে জশ টংয়ের বাবার বন্ধু এই টিম পাইপার। জশ টংয়ের বয়স তখন মাত্র ১১ বছর। সে সময়ই জশকে নিয়ে বড় স্বপ্ন দেখেন টিম পাইপার। তাঁর দৃঢ় বিশ্বাস ছিল, এই বাচ্চা ছেলেই একদিন টেস্ট খেলবে। তবে শুধু মুখের কথা নয়। এই মর্মে জুয়ায় টাকা লাগিয়েছিলেন তিনি। জশের অভিষেকে ভারতীয় মুদ্রায় প্রায় ৫১ লক্ষ টাকা বাজি জিতলেন টিম পাইপার। বাজি ধরার সেই স্লিপও সযত্নে রেখে দিয়েছিলেন টিম।

JOSH TONG DEBUT SLIP

টিম পাইপারের কথায়, ‘ও তখন খুবই ছোট। বাবার সঙ্গে বাগানে ক্রিকেট খেলছিল। দু-তিন বছর পর ওকে নেটে বোলিং করতে দেখি। কীভাবে লেগ স্পিন, টপ স্পিন করতে হয়, সেই বয়সেই দারুণ রপ্ত করেছিল। ধীরে ধীরে ব্যাটিং এবং পেস বোলিংয়ে উন্নতি করতে লাগল। আমার মনে হয়েছিল, এক দিন ও ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলবেই।’ মজার ব্যাপার হল, জশের বয়স যখন মাত্র ৬ বছর, তখন থেকেই বিশ্বাস ছিল জশ টেস্ট খেলবে। তবে জুয়ার বিষয়টি মাথায় আসে পরে।