India vs South Africa: ব্রাত্য ঋতুরাজ, সরব নেটিজেনরা

দঃ আফ্রিকার বিরুদ্ধে শেষ একদিনের ম্যাচে দলে চারটে পরিবর্তন করে ভারত। ভেঙ্কটেশ আইয়ার, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর আর ভুবনেশ্বর কুমারকে বাদ দেওয়া হয়। তাঁদের পরিবর্তে খেলেন সূর্যকুমার যাদব, জয়ন্ত যাদব, দীপক চাহার আর প্রসিধ কৃষ্ণা। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে দুরন্ত পারফর্ম করে নজরে আসেন ঋতুরাজ গায়কোয়াড়।

India vs South Africa: ব্রাত্য ঋতুরাজ, সরব নেটিজেনরা
ঋতুরাজ গায়কোয়াড়। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2022 | 6:30 PM

নয়াদিল্লি: দঃ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচেও জায়গা পেলেন না ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করেও প্রোটিয়া সফরে একটা ম্যাচও খেলার সুযোগ পেলেন না। আন্দাজ করা হয়েছিল, কেপটাউনে সিরিজের শেষ একদিনের ম্যাচে হয়তো ঋতুরাজ গায়কোয়াড়কে খেলতে দেখা যাবে। মহারাষ্ট্রের ব্যাটারকে দলে না দেখে সরব নেটিজেনরা। ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ বাদেই সোশ্যাল মিডিয়ায় কেএল রাহুল (KL Rahul) ও কোচ রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) একহাত নেন অনেকে। কেউ লেখেন, ‘কেএল রাহুল জানে ওপেনিংয়ে ওর জায়গা সুরক্ষিত নয়। তাই ঋতুরাজকে খেলাচ্ছে না।’ অনেকে লোকেশ রাহুলকে স্বার্থপরও বললেন। আবার কেউ লেখেন, ‘এটাই দ্রাবিড়ের নতুন ভারত। প্রতিভা থাকা সত্ত্বেও বাদ ঋতুরাজ।’

দঃ আফ্রিকার বিরুদ্ধে শেষ একদিনের ম্যাচে দলে চারটে পরিবর্তন করে ভারত। ভেঙ্কটেশ আইয়ার, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর আর ভুবনেশ্বর কুমারকে বাদ দেওয়া হয়। তাঁদের পরিবর্তে খেলেন সূর্যকুমার যাদব, জয়ন্ত যাদব, দীপক চাহার আর প্রসিধ কৃষ্ণা। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে দুরন্ত পারফর্ম করে নজরে আসেন ঋতুরাজ গায়কোয়াড়। গত আইপিএলে কমলা টুপি পান তিনি। শুধু তাই নয়, বোর্ডের ঘরোয়া টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফিতে চারটে সেঞ্চুরি করেন ঋতুরাজ গায়কোয়াড়।

জাতীয় দলে ডাক পাওয়ার পর অনেকেই ভেবেছিলেন, প্রোটিয়া সফরে একদিনের ম্যাচে খেলানো হতে পারে ঋতুরাজকে। ভালো ফর্মেও রয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ম্যাচে পরিবর্ত ফিল্ডার হিসেবে মাঠে নামেন ঋতুরাজ। এইডেন মার্করামের ক্যাচ ধরেন।

আরও পড়ুন: Virat Kohli: ‘বিরাট রাজনীতির শিকার’, বিস্ফোরক শোয়েব আখতার