T20 World Cup 2022: ‘বিরাটের জন্য গুলি খেতেও রাজি ছিলাম’, কোহলি প্রসঙ্গে অকপট হার্দিক

Hardik Pandya: পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে তিন উইকেট নেওয়ার পাশাপাশি ৪০ রান করেছেন হার্দিক। এবং ম্যাচের সব থেকে গুরুত্বপূর্ণ সময়ে ক্রিজে ছিলেন তিনি।

T20 World Cup 2022: ‘বিরাটের জন্য গুলি খেতেও রাজি ছিলাম’, কোহলি প্রসঙ্গে অকপট হার্দিক
বিরাট ও হার্দিক
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2022 | 4:07 PM

মেলবোর্ন: টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে ৩১ রানে ৪ উইকেট হারিয়ে ধুকছিল ভারত। সেই সময় বিরাট কোহলিকে (Virat Kohli) সঙ্গ দিতে তখন ক্রিজে নামেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। এর পর পঞ্চম উইকেটে বিরাট-হার্দিক জুটি যোগ করে ১১৩ রান। এই পার্টনারশিপের জেরেই ম্যাচে ফেরে ভারত। ১৯ তম ওভারে হার্দিক আউট হলেও বিরাটের বীরত্বে মেলবোর্নে ‘বধ’ হয় পাকিস্তান। ম্যাচ শেষ হওয়ার পর বিসিসিআই টিভি-তে কথোপকথনে বসেছিলেন পাক দলকে দুরমুশের দুই কান্ডারি। সেই আলাপচরিতায় বিরাটের প্রশংসার পাশাপাশি তাঁকে নিয়ে মুগ্ধতা ঝরে পড়েছে হার্দিকের গলায়। বিরাটকে নিয়ে হার্দিক রবিবার রাতে কী বলেছেন, তা তুলে ধরল TV9 Bangla

বিসিসিআই টিভিতে কথোপকথনে হার্দিক জানিয়েছেন, কোহলির জন্য প্রয়োজনে তিনি বুলেটের আঘাত সহ্য করতেও প্রস্তুত ছিলেন। বিরাট যাতে ম্যাচ জেতাতে পারে, সে জন্য তাঁকে সব রকম সাহায্য করতে প্রস্তুত ছিলেন বলেও জানিয়েছেন। বিসিসিআই টিভির ওই আলাপচারিতায় হার্দিক কোহলিকে বলেন, “ওই মুহূর্তে তোমার জন্য আমি গুলি খেতেও রাজি ছিলাম। কিন্তু তোমাকে যেতে দিতাম না। আমার লক্ষ্য সহজ ছিল, তোমার কাজ যতটা সম্ভব সহজ করে তোলা। আমি সেটা করেছি। প্রবল চাপের মধ্যে থেকে ম্যাচ তুমি এর আগেও বের করেছ। চাপ সামলে খেলে যাওয়া তোমার থেকে ভালো কেউ পারে না।”

হ্যারিস রউফের ওভারে কোহলি যে পর পর ছক্কা মেরেছিলেন তার প্রশংসাও করেছেন হার্দিক। এ নিয়ে হার্দিক বলেছেন, “ওই যে দুটি শট কোহলি খেলেছিল তা অসাধারণ। আমি বুঝেছি ওই দুই শটের গুরুত্ব। ওই শট দুটো না খেললে, সে সময়ই ম্যাচে আরও সুবিধা পেয়ে যেত পাকিস্তান।” এই দুই ছয়ের প্রসঙ্গে তিনি আরও বলেছেন, “আমিও জীববে অনেক ছয় মেরেছি। কিন্তু ওই দুটো ছয় বিশেষ। অনেকেই ক্রিকেট খেলে, কিন্তু এই রকম পরিস্থিতিতে ওই শট কোহলি ছাড়া যে কেউ খেলতে পারবেন না।”

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে তিন উইকেট নেওয়ার পাশাপাশি ৪০ রান করেছেন হার্দিক। এবং ম্যাচের সব থেকে গুরুত্বপূর্ণ সময়ে ক্রিজে ছিলেন তিনি। বিরাটের সঙ্গে জুটির প্রসঙ্গে হার্দিক বলেছেন, “পাক ম্যাচের সেরা বিষয়টি হয়েছে আমরা লড়াই করেছি। আমরা একসঙ্গে লড়েছি। আমরা যদি কেবল ক্রিজে হেঁটে গিয়ে কিছু ভালো শট খেলতাম, তাতে এই আনন্দ হত না। আমদের লড়াইয়ের জন্য আনন্দ বেশি হচ্ছে। পাকিস্তানের প্রশংসাও করতে হবে বোলিংয়ের জন্য। খুব ভালো বল করেছে তাঁরা। আমরা অনুভব করেছি, কাজটা কতটা কঠিন ছিল।” ম্যাচের পরে হার্দিকেরও প্রশংসা করেছিলেন বিরাট কোহলি।