Harmanpreet Kaur Suspended: খারাপ আচরণ, ভারত অধিনায়ককে নির্বাসিত করল আইসিসি

Indian Women's Cricket, ICC: সিরিজ নির্ণায়ক তৃতীয় ম্যাচে জয়ের কাছে ছিল ভারত। যদিও বাংলাদেশের অনবদ্য বোলিং ফিল্ডিংয়ে ম্যাচ টাই হয়। সেই ম্যাচেই হরমনপ্রীত কৌরের আচরণ নিয়ে প্রশ্ন ওঠে।

Harmanpreet Kaur Suspended: খারাপ আচরণ, ভারত অধিনায়ককে নির্বাসিত করল আইসিসি
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2023 | 7:08 PM

সদ্য সমাপ্ত বাংলাদেশ সফরে সকলের অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছিল ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌরের আচরণ। টি-টোয়েন্টি সিরিজে জিতেছিল ভারত। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে প্রথম ম্যাচেই হারে ভারত। দ্বিতীয় ম্যাচে জয়। সিরিজ নির্ণায়ক তৃতীয় ম্যাচে জয়ের কাছে ছিল ভারত। যদিও বাংলাদেশের অনবদ্য বোলিং ফিল্ডিংয়ে ম্যাচ টাই হয়। সেই ম্যাচেই হরমনপ্রীত কৌরের আচরণ নিয়ে প্রশ্ন ওঠে। বিষয়টিকে ভালো ভাবে নেননি ম্যাচ অফিসিয়ালরা। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসির কাছে রিপোর্ট যায়। ভারত অধিনায়ককে নির্বাসিত করল আইসিসি। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

বাংলাদেশ সফরে তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচ আউটের সিদ্ধান্ত নিয়ে অসন্তুষ্ট ছিলেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর। আউটের পরই ব্যাট দিয়ে উইকেট ভাঙেন হরমনপ্রীত। এখানেই শেষ নয়। মাঠ ছাড়ার সময় আম্পায়ারের ওপর ক্ষোভ দেখান। ম্যাচের পরও তাঁর রাগের বহিপ্রকাশ দেখা যায়। সিরিজ অমীমাংসিত থাকায় ভারত-বাংলাদেশকে যুগ্মবিজয়ী ঘোষণা করা হয়। দু-দলের ক্রিকেটারদের ট্রফি নিয়ে একসঙ্গে ফটোসেশন চলছিল। হরমনপ্রীত বলে ওঠেন, আম্পায়ারদের এই ফটোসেশনে রাখা উচিত। তাঁদের জন্যই জিতেছে বাংলাদেশ।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণেও আম্পায়ারিং নিয়ে প্রকাশ্যে ক্ষোভ দেখান। বাংলাদেশে আম্পায়ারিংয়ের মান খুবই খারাপ ছিল এবং পরবর্তীতে বাংলাদেশ যাওয়ার আগে খারাপ আম্পায়ারিংয়ের জন্য মানসিক প্রস্তুতি নিয়ে যাবেন, এমনটাই বলেন হরমনপ্রীত। মাঠে ক্রিকেটের সম্পত্তি নষ্ট এবং আম্পায়ারের বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ দেখানোর জন্য জরিমানা এবং নির্বাসন হয়। একটি টেস্ট কিংবা দুটি ওডিআই অথবা টি-টোয়েন্টি ম্যাচের জন্য নির্বাসন। সামনেই এশিয়ান গেমস। প্রথম দু-ম্যাচে খেলতে পারবেন না হরমনপ্রীত কৌর।