IPL 2022: জানেন আইপিএলের জন্য কোন হোটেলে থাকছেন ধোনি-বিরাট-রোহিতরা?

এ বারের আইপিএলে অংশ নেওয়া ১০টি দল তাদের থাকার জন্য ১০টি আলাদা হোটেল বুক করেছে।

IPL 2022: জানেন আইপিএলের জন্য কোন হোটেলে থাকছেন ধোনি-বিরাট-রোহিতরা?
IPL 2022: জানেন আইপিএলের জন্য কোন হোটেলে থাকছেন ধোনি-বিরাট-রোহিতরা?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2022 | 11:00 AM

কলকাতা: ২৬ মার্চ থেকে শুরু হতে চলেছে ভারতীয় ক্রিকেটের কোটিপতি লিগ আইপিএল (IPL)। প্রথম ম্যাচেই সাক্ষাৎ হতে চলেছে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও রানার্স আপ কলকাতা নাইট রাইডার্সের। বেশ কয়েকটি দল ইতিমধ্যেই তাদের অনুশীলন শুরু করে দিয়েছে। এবং ১০টি ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটাররা একে একে জড়ো হচ্ছেন তাঁদের টিম হোটেলে। জানেন কী আসন্ন আইপিএলের জন্য কোথায় থাকতে চলেছেন ধোনি-কোহলিরা? একাধিক দল আইপিএলের আগে ক্যাম্পের জন্য মুম্বই পৌঁছেছেন। বিসিসিআই পাঁচটি অনুশীলন ভেনু বরাদ্দ করেছে। পাশাপাশি দলগুলি তাদের থাকার জন্য ১০টি আলাদা হোটেল বুক করেছে।

১) মুম্বই ইন্ডিয়ান্স – মুম্বই ইন্ডিয়ান্স পুরো ট্রাইডেন্ট বান্দ্রা কুরলা কমপ্লেক্স নিজেদের জন্য বুক করেছে। মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা এবং তারকা বোলার জশপ্রীত বুমরা বাদে মুম্বইয়ের প্লেয়াররা তিন দিনের কোয়ারান্টাইনের জন্য হোটেলে জড়ো হওয়া শুরু করেছে। শুক্রবার, রোহিতদের প্রধান কোচ মাহেলা জয়বর্ধনেও কোয়ারান্টাইন শুরু করেছেন। রোহিত, জশপ্রীত ভারত বনাম শ্রীলঙ্কা টেস্টের পরে ১৭ মার্চ দলে যোগ দেবেন। অন্যদিকে সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ ১৬ মার্চ এনসিএ, বেঙ্গালুরুতে তাঁদের প্রাক-আইপিএল ফিটনেস ক্যাম্পের পরে যোগ দেবেন।

২) দিল্লি ক্যাপিটালস – দিল্লি ক্যাপিটালস তাদের দলে রঞ্জি ট্রফির প্লেয়ারদের নিয়ে তাজমহল প্যালেস হোটেলে জড়ো হওয়া শুরু করেছে। বিদেশি তারকারা ১৫ মার্চের মধ্যে এ দেশে আসবেন। দলের প্রত্যেকে বায়ো-বাবলে প্রবেশ করার আগে সমস্ত প্লেয়ার এবং সাপোর্ট স্টাফদের বাধ্যতামূলক তিন দিনের কোয়ারান্টাইন কাটাতে হবে। দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ দলের সঙ্গে ১৭ মার্চ যোগ দেবেন।

৩) পঞ্জাব কিংস – পঞ্জাব কিংস পাওয়াইয়ের রেনেসাঁ কনভেনশন সেন্টার হোটেলে থাকবে। ১৫ মার্চ থেকে পঞ্জাবের অনুশীলন শুরু হওয়ার কথা। এরই মধ্যে পঞ্জাবের সহকারী কোচ জন্টি রোডস মুম্বইতে পৌঁছে গিয়েছেন।

৪) চেন্নাই সুপার কিংস – সুরাটে ট্রেনিং ক্যাম্প শুরু হয়ে গিয়েছে চেন্নাই সুপার কিংসের। জানা গিয়েছে ধোনির দল নরিমান পয়েন্টের হোটেল ট্রাইডেন্টে থাকবে। ২৬ মার্চ কেকেআরের বিরুদ্ধে চেন্নাইয়ের প্রথম ম্যাচ। উদ্বোধনী ম্যাচের আগে ২৪ মার্চের মধ্যে মুম্বই পৌঁছাবে সিএসকের প্লেয়াররা।

৫) রাজস্থান রয়্যালস – রাজস্থান রয়্যালস এখনও মুম্বইতে এসে পৌঁছায়নি। জয়পুরে একটি ছোট্ট শিবিরের পর ১৬ মার্চ থেকে তারা মুম্বইয়ে জড়ো হওয়া শুরু করবে। জানা গিয়েছে গ্র্যান্ড হায়াতে থাকবেন সঞ্জু স্যামসনরা।

৬) গুজরাত টাইটান্স – গুজরাট টাইটান্স এখনও মুম্বইতে পৌঁছায়নি। ২০ মার্চ অফিসিয়াল অনুশীলনের জন্য মুম্বইতে আসার আগে আহমেদাবাদে তাদের প্রাক-আইপিএল ক্যাম্প শুরু করবে। মুম্বইতে থাকার সময়, হার্দিক পান্ডিয়ারা জেডব্লিউ ম্যারিয়টে থাকবে। তবে ২ এপ্রিল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে তাদের দ্বিতীয় ম্যাচের আগে তারা পুনেতে চলে যাবে। এবং পুনেতে টিম গুজরাত কনরাড হোটেলে থাকবে।

৭) লখনউ সুপার জায়ান্টস – এ বারের আইপিএলে যোগ দেওয়া নতুন দল লখনউ সুপার জায়ান্টসরা মুম্বইয়ের কোলাবায় তাজ ভিভান্তায় থাকবে। তারা ২৭ মার্চ ওয়াংখেড়ে স্টেডিয়ামে গুজরাত জায়ান্টসদের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে। লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীর এবং বোলিং কোচ অ্যান্ডি বিচেল ইতিমধ্যেই মুম্বইতে পৌঁছেছেন। ১৫ মার্চ থেকে অনুশীলন শুরু করবে লখনউয়ের প্লেয়াররা।

৮) সানরাইজার্স হায়দরাবাদ – জানা গিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ আইটিসি মারাঠাতে থাকবে। মুম্বইতে তাদের প্রাক-আইপিএল ক্যাম্পের আগে, আব্দুল সামাদ, ওমরান মালিক এবং অন্যান্য প্লেয়াররা মুম্বইতে আসতে শুরু করেছেন। ক্যাপ্টেন কেন উইলিয়ামসনের ১৪ মার্চের মধ্যে আসার কথা রয়েছে।

৯) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর – বান্দ্রা ওয়েস্টের তাজ ল্যান্ডস এন্ডে থাকবেন বিরাট কোহলিরা। শ্রীলঙ্কার বিরুদ্ধে চলা দ্বিতীয় টেস্টের শেষে বিরাট যোগ দেবেন আরসিবির সঙ্গে।

১০) কলকাতা নাইট রাইডার্স – কলকাতা নাইট রাইডার্স পারেলের আইটিসি গ্র্যান্ড সেন্ট্রাল হোটেলে থাকবে বলে জানা গিয়েছে। প্লেয়াররা ইতিমধ্যেই টিম হোটেলে জড়ো হওয়া শুরু করেছেন। এবং অধিনায়ক শ্রেয়স আইয়ার শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের দ্বিতীয় টেস্টের পরে দলের সঙ্গে যোগ দেবেন।