Rohit Sharma: গার্ডেন মে ঘুমনে ওয়ালে ‘স্লোগান’ এর উৎস খোলসা রোহিত শর্মার…

Indian Cricket Team: গত আইপিএলের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে সেই টেস্ট সিরিজে একঝাঁক তরুণ ক্রিকেটার অভিষেক করেছিলেন। স্টাম্প মাইকে রোহিতের নানা কথাই ভাইরাল হয়েছিল। তার মধ্যে অন্যতম, কাউকে যদি বাগানে ঘুরে বেরাতে দেখি...। কিন্তু এর উৎস কোথায়? সেটা খোলসা করেছেন রোহিত শর্মাই।

Rohit Sharma: গার্ডেন মে ঘুমনে ওয়ালে 'স্লোগান' এর উৎস খোলসা রোহিত শর্মার...
Image Credit source: X
Follow Us:
| Updated on: Jul 22, 2024 | 7:53 PM

ক্যয়া হিরো, গার্ডেন মে ঘুমনে আয়া হ্যায় ক্যয়া! মুম্বই ইন্ডিয়ান্সের তরুণ ক্রিকেটার তিলক ভার্মাকে এমন বলতেই জবাব এসেছিল, হা ভাইয়া…! চমকে গিয়েছিলেন রোহিতও। মুখে মুখে জবাব দিচ্ছে! তারপরের রিপ্লাইয়েই অবশ্য মজার হাসি রোহিতের মুখে। তিলক বলেছিলেন, ইডেন গার্ডেন্স! ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এই রিল প্রচুর ভাইরাল হয়েছিল। তার আগে অবশ্য ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলেছিল ভারত। গত আইপিএলের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে সেই টেস্ট সিরিজে একঝাঁক তরুণ ক্রিকেটার অভিষেক করেছিলেন। স্টাম্প মাইকে রোহিতের নানা কথাই ভাইরাল হয়েছিল। তার মধ্যে অন্যতম, কাউকে যদি বাগানে ঘুরে বেরাতে দেখি…। কিন্তু এর উৎস কোথায়? সেটা খোলসা করেছেন রোহিত শর্মাই।

ঘরের মাঠে টেস্ট সিরিজে পাওয়া যায়নি বিরাট কোহলিকে। প্রাথমিক ভাবে দু-ম্যাচের জন্য ছুটি নিয়েছিলেন। পুরো সিরিজেই পাওয়া যায়নি বিরাটকে। শ্রেয়স আইয়ারও প্রথম দু-ম্যাচের পরই চোট পান। ভারতীয় টিমে একটা ক্রাইসিস পরিস্থিতি ছিল। তবে তরুণ ক্রিকেটাররা নজর কাড়েন। ধ্রুব জুরেল, সরফরাজ খানের কথা আলাদা করে বলতে হয়। অভিষেকেই দুর্দান্ত পারফরম্যান্স। আর সেখানেই ক্যাপ্টেন রোহিত শর্মা বলেছিলেন, কোই ভি গার্ডেন ম্যায় ঘুমেগা তো…।

স্পোর্টস অ্যাঙ্কর যতীন সপরুর সঙ্গে একটি ইউটিউব শো-তে নানা বিষয়ে কথা বলেন রোহিত শর্মা। সেখানেই উঠে আসে এই প্রসঙ্গ। রোহিত সেখানে বলেন, ‘আমি যে ক্যাপ্টেনের অধীনেই খেলেছি, তারাও এরকম বলত। ওরা অন্য ভাবে বলত। আসলে প্লেয়াররা যাতে ইতিবাচক থাকে, সে কারণেই বলা।’ আরও বিশ্লেষণ করে বোঝালেন, ‘কোনও বোলার যখন রান আপ থেকে শুরু করেন, তার টার্গেট থাকে ব্যাটার ও উইকেট। সে ওটাই দেখতে পায়। কিন্তু বোলার তো সাইড ভিশনে দেখছে ফিল্ডারদেরও। যদি দেখে সতীর্থরা হেলতে-দুলতে এগচ্ছে, কোনও এনার্জি নেই। বোলারেরও আর সেই এনার্জি থাকবে না। সুতরাং, সকলেই যদি ফিল্ডিংয়ে তরতাজা থাকে, বোলাররা বাড়তি এনার্জি দিয়ে বোলিং করতে পারে।’

জুনিয়র ক্রিকেটারদের রোহিতের এই ধমক যে কাজে দিয়েছিল এ বিষয়ে সন্দেহ নেই। ইংল্যান্ডের বিরুদ্ধে দাপট দেখিয়ে সিরিজ জিতেছিল ভারত। দুটো ডাবল সেঞ্চুরি করেছিলেন যশস্বী জয়সওয়াল। সিরিজে ৭০০-র উপর রান। তেমনই ফিল্ডিংয়ে দুর্দান্ত ক্যাচ নিয়েছিলেন সদ্য দলে আসা সরফরাজ। অনবদ্য রান আউট করেছিলেন কিপার ধ্রুব জুরেল। সিরিজ শেষে রোহিত কয়েকজন তরুণ ক্রিকেটারকে নিয়ে একটি ছবি পোস্ট করেছিলেন। যাতে ক্যাপশন ছিল, গার্ডেন ম্যায় ঘুমনে ওয়ালে বন্দে…।