AB de Villiers: আগামী বছর আরসিবিতে ফিরছি, জানিয়ে দিলেন এই তারকা

আগেই জানিয়ে দিয়েছিলেন বিরাট কোহলি। এ বার 'কনফার্ম' করলেন এবি ডে ভিলিয়ার্সও। মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি আবার ফিরতে চলেছেন আইপিএলে। কোন ভূমিকায় দেখা যাবে তাঁকে?

AB de Villiers: আগামী বছর আরসিবিতে ফিরছি, জানিয়ে দিলেন এই তারকা
এবি ডে ভিলিয়ার্সImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2022 | 5:40 PM

জোহানেসবার্গ: তিনি যে আবার আইপিএলে (IPL 2022) ফিরবেন, সপ্তাহ খানেক খোদ বিরাট কোহলিই (Virat Kohli) ইঙ্গিত দিয়েছিলেন। এ বার সেই তিনিই ‘কনফার্ম’ করলেন। যে টিমের হয়ে দীর্ঘদিন খেলেছেন আইপিএল, সেই টিমেই আবার দেখা যাবে তাঁকে। তবে ক্রিকেটারের ভূমিকায় নয়, কোচ হিসেবে আত্মপ্রকাশ হবে তাঁর। এই যাঁকে নিয়ে এত কথা, তিনি কে? এবি ডে ভিলিয়ার্স (AB de Villiers)। আন্তর্জাতিক ক্রিকেটে যাঁকে সর্বকালের অন্যতম সেরা বিস্ফোরক ব্যাটার হিসেবে ধরা হয়। সেই সঙ্গে ম্যাচ উইনারও। শুধু তাই নয়, তাঁর দায়বদ্ধতার উদাহরণ বরাবর দেওয়া হয়। সেই তিনিই আবার ফিরতে চলেছেন আরসিবিতে (RCB)। ব্যাঙ্গালোরের হয়ে দারুণ সফল কেরিয়ার এবিডির। ৫১৬২ রান করেছেন। ৩টে সেঞ্চুরি সহ করেছেন ৪০টা হাফসেঞ্চুরি। গড় ৩৯.৭১। একটাই আক্ষেপ তাঁর, আরসিবিকে কখনও আইপিএল জেতাতে পারেননি। কোচ হিসেবে সেই আক্ষেপই মেটাতে চান দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার।

এবিডি এক ইন্টারভিউতে বলেছেন, ‘আমার আসরিবিতে ফেরা যে নিশ্চিত, সেটা বিরাট কনফার্ম করেছে বলেই আরও ভালো লাগছে। সত্যি বলতে কী, এখনও এ নিয়ে কোনও আলোচনা হয়নি। তবে আগামী বছর আইপিএলে ফিরব। কী ভাবে, কোন ভূমিকায় থাকব আমি, সেটা জানি না। তবে আইপিএলটাকে বড় মিস করছি। আর সেই কারণেই ফিরতে চাই। আমি শুনেছি, আগামী বছর বেঙ্গালুরুতেও কিছু ম্যাচ হবে। ওই শহরটা আমার সেকেন্ড হোম। ভরা চিন্নাস্বামী স্টেডিয়াম আবার দেখতে চাই। সেই কারণেই ফিরতে চাইছি।’

বিরাট আর এবিডির বন্ধুত্ব ক্রিকেট মহলে অত্যন্ত আলোচিত বিষয়। আইপিএল থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত যখন নিয়েছিলেন, প্রথম জানিয়েছিলেন বিরাটকেই। এবিডিকে আর টিমে পাবেন না, শুনেই মন খারাপ হয়ে গিয়েছিল তাঁর। বিরাটের সেই অভিজ্ঞতা শেয়ারও করেছেন তাঁর ভক্তদের সঙ্গে। সেই এবিডিকে যে আবার পাশে পেতে চান, তাও জানিয়ে দিয়েছিলেন ভারতের প্রাক্তন ক্যাপ্টেন। বিরাট এবং এবিডি, এই জুটি বরাবর স্বপ্ন দেখে এসেছে আরসিবির হয়ে আইপিএল জেতার। সেই স্বপ্নপূরণ করার জন্যই এবি আবার ফিরতে চলেছেন আরসিবিতে।