India vs Australia: বিশ্বকাপের আগে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতে আসবে অস্ট্রেলিয়া

বিশ্বকাপের আগে টিম গুছিয়ে নেওয়ার দারুণ সুযোগ পেতে চলেছে রোহিত শর্মার ভারতীয় টিম। আগামী সেপ্টেম্বরে ভারতে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসছে অস্ট্রেলিয়া টিম।

India vs Australia: বিশ্বকাপের আগে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতে আসবে অস্ট্রেলিয়া
রোহিতদের চ্যালেঞ্জ জানাতে আসছে ফিঞ্চের দল। Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2022 | 5:03 PM

নয়াদিল্লি: অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup)। তার আগে অস্ট্রেলিয়ার (India vs Australia) বিরুদ্ধেই বিশ্বকাপের প্রস্তুতি নেবে রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। তবে অস্ট্রেলিয়ার মাটিতে নয়, ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হবে ভারতে। চলতি বছর সেপ্টেম্বরে অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া ভারতে আসবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে। গত বারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন কুড়ি-বিশের ফর্ম্যাটে অত্য়ন্ত কঠিন টিম। ডেভিড ওয়ার্নার থেকে মিচেল মার্শ. অজিদের থামানো যে কঠিন, তা গত বার বিশ্বকাপেই প্রমাণ করে দিয়েছে ফিঞ্চের টিম। বিশ্বকাপের ঠিক আগে তাদের বিরুদ্ধে রোহিত শর্মা-বিরাট কোহলিরা প্রস্তুতির সুযোগ পেয়ে যাচ্ছেন। তবে এই ফর্ম্যাটে ভারতই অন্যতম সেরা টিম। তাই দুটো টিমের কাছেই এই সিরিজ যথেষ্ট উত্তেজক হতে চলেছে। একই সঙ্গে কোচ রাহুল দ্রাবিড় বিশ্বকাপের জন্য টিম গুছিয়ে নেওয়ার সুযোগও পেয়ে যাবেন।

২০১৮-১৯ মরসুমে ভারত সফরে এসেছিল অস্ট্রেলিয়া, ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে। ১-১ নিষ্পত্তি হয়েছিল ওই সিরিজের। সে দিক থেকে দেখলে ভারতের মাটিতে এখনও টি-টোয়েন্টি সিরিজ জিততে পারেনি অজি টিম। সেপ্টেম্বরে ভারতে এসে ফিঞ্চের টিম সিরিজ জয়েই ফোকাস করবে। যাতে বিশ্বকাপের আগে প্রয়োজনীয় আত্মবিশ্বাস ভারত থেকেই পেয়ে যান তাঁরা। ২০১৬-১৭ মরসুমে টেস্ট খেলার জন্য শেষবার ভারতে এসেছিল অস্ট্রেলিয়া। কিন্তু সে বার জিততে পারেনি তারা। ২০০৪-০৫ মরসুমে শেষবার ভারত থেকে টেস্ট সিরিজ জিতে ফিরেছিল অস্ট্রেলিয়া টিম। আগামী বছর মার্চ মাসে ৪ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ভারতে আসবে প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া। যা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হবে।

২০২৩ সালে ভারতের মাটিতে ওয়ান ডে বিশ্বকাপও আছে। তার আগে ওয়ান ডে সিরিজ খেলার ইচ্ছে প্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার নতুন কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। এর আগে সহকারী কোচ থাকাকালীন উপমহাদেশে এলেও পূর্ণাঙ্গ কোচ হিসেবে কখনওই ভারতে পা রাখেননি তিনি। ফলে কোচ হিসেবে এ বারই প্রথম ভারতে পা দিতে চলেছেন ম্যাকডোনাল্ড।

গত আমিরশাহি বিশ্বকাপে ভারতীয় টিম কার্যক কিছুই করতে পারেনি। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচেই হেরে গিয়েছিল বিরাট কোহলির টিম। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরের ম্যাচেও হেরে যায় ভারত। অন্যতম ফেভারিট হলেও শেষ পর্যন্ত আর সেমিফাইনালে উঠতে পারেননি বিরাটরা। অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও রোহিতের টিম প্রথম ম্যাচ খেলবে পাকিস্তানের বিরুদ্ধে। ওই ম্যাচ কার্যত বদলার হতে চলেছে। আর তাই নিজেদের ঠিকঠাক করে গুছিয়ে নিতে চাইছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন: Racism Charges: নাটকীয় মোড়, সাক্ষ্যদান থেকে সরলেন পল অ্যাডামস, মুক্ত বাউচার