Rahul Dravid: বিশ্ব চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে দ্রাবিড়ের বিরাট চিন্তা

IND vs AUS, WTC Final : প্রথম তিন ম্য়াচে রুদ্ধশ্বাস হলেও শেষ ম্যাচে পিচ থেকে বোলারদের সুবিধা না থাকায় ড্র হয়। যদিও ভারত ২-১ ব্য়বধানে সিরিজ জেতে।

Rahul Dravid: বিশ্ব চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে দ্রাবিড়ের বিরাট চিন্তা
Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 6:22 PM

আমেদাবাদ : টানা দ্বিতীয় বার বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালে ভারত। ওভালে ভারতের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম দু-ম্য়াচ জিতে সিরিজে এগিয়ে ছিল ভারত। ইন্দোর টেস্ট জিতে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দল হিসেবে ফাইনালে যাওয়ার দৌড়ে ছিল ভারত ও শ্রীলঙ্কা। কিন্তু নিউজিল্য়ান্ডের মাটিতে শ্রীলঙ্কাকে ২-০ জিততে হত। আমেদাবাদ টেস্টের পঞ্চম দিন দ্বিতীয় সেশনেই ভারতীয় শিবিরে সুখবর চলে আসে। শেষ বলের থ্রিলারে শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারায় নিউজিল্য়ান্ড। ফলে ভারতের ফাইনাল তখনই নিশ্চিত হয়ে যায়। জুনে ফাইনাল। লন্ডনের ওভালে মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া। তবে ফাইনালের আগে বিরাট চিন্তা ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ের। বিস্তারিত TV9Bangla-য়।

আমেদাবাদ টেস্টের শেষে ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় বলেন, ‘সবে ফাইনালের যোগ্য়তা অর্জন করেছি। এখনই উচ্ছ্বসিত হতে চাই না।’ দলের তারকা পেসার জসপ্রীত বুমরা মাঠের বাইরে। তাঁর অস্ত্রোপচার হয়েছে। দ্রাবিড়ের চিন্তা অবশ্য় অন্য়। আইপিএল শেষ হওয়ার মাত্র এক সপ্তাহ পরই টেস্ট চ্য়াম্পিয়নশিপ ফাইনাল। রাহুল দ্রাবিড় বলছেন, ‘এটা বড় চ্য়ালেঞ্জ হতে চলেছে। আইপিএল শেষ হওয়ার মাত্র এক সপ্তাহের মধ্যেই ফাইনাল। লজিস্টিক নিয়েও বিরাট একটা সমস্য়া হতে চলেছে।’ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ নিয়ে দ্রাবিড় বলেন, ‘আমরা যখনই চাপে থাকি, দেওয়ালে পিঠ ঠেকে যায়, দল দারুণ ভাবে সাড়া দেয়। এই দলকে কোচিং করে এটাই বিশেষ আনন্দের।’ রোহিতের নেতৃত্বকেও প্রশংসায় ভরিয়ে দেন দ্রাবিড়।

সিরিজে অনবদ্য পারফর্ম করেছেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজা। আর এক অলরাউন্ডার অক্ষর প্য়াটেল বল হাতে তেমন নজর না কাড়লেও ব্য়াটিংয়ে ভরসা দিয়েছেন। আমেদাবাদে শতরান করেছেন শুভমন গিল, বিরাট কোহলি। সিরিজ সম্পর্কে দ্রাবিড়ের মত, ‘এই সিরিজে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। প্রচুর মুহূর্ত এসেছে, যেখানে আমরা চাপে পড়েছি। তবে চাপের মুহূর্ত থেকে ঘুরেও দাঁড়িয়েছে দল।’ প্রথম তিন ম্য়াচে রুদ্ধশ্বাস হলেও শেষ ম্যাচে পিচ থেকে বোলারদের সুবিধা না থাকায় ড্র হয়। যদিও ভারত ২-১ ব্য়বধানে সিরিজ জেতে।