IND vs AUS, 1st ODI : সামির স্পেল, মুগ্ধকর কয়েকটি ক্যাচ; মাত্র ১৮৮ রানেই অলআউট অজিরা

IND vs AUS : অজি কম্বিনেশনে চমক ডেভিড ওয়ার্নারের না থাকা। ট্রাভিস হেডের সঙ্গে ওপেন করেন মিচেল মার্শ। ওডিআই ক্রিকেটে এই প্রথম ওপেনিংয়ে তিনি। মার্শই একমাত্র ভরসা দিলেন। একটা সময় অবধি ম্যাচের নিয়ন্ত্রণ ছিল অস্ট্রেলিয়ার হাতেই।

IND vs AUS, 1st ODI : সামির স্পেল, মুগ্ধকর কয়েকটি ক্যাচ; মাত্র ১৮৮ রানেই অলআউট অজিরা
Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2023 | 5:21 PM

মুম্বই: ভারত-অস্ট্রেলিয়া তিন ম্য়াচের ওডিআই সিরিজ শুরু হল। ওয়াংখেড়েতে ম্য়াচের শুরু থেকেই চমক। শ্য়ালকের বিয়ের কারণে এই ম্য়াচে নেই রোহিত শর্মা। নেতৃত্বে হার্দিক। টসও জিতলেন ভারত অধিনায়ক। ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন হার্দিক। অজি অধিনায়ক স্টিভ স্মিথের কাছে জানতে চাওয়া হয়, তিনি টস জিতলে কী করতেন! স্মিথের জবাব ছিল, তাঁরও জানা নেই। অজি কম্বিনেশনে চমক ডেভিড ওয়ার্নারের না থাকা। ট্রাভিস হেডের সঙ্গে ওপেন করেন মিচেল মার্শ। ওডিআই ক্রিকেটে এই প্রথম ওপেনিংয়ে তিনি। মার্শই একমাত্র ভরসা দিলেন। একটা সময় অবধি ম্য়াচের নিয়ন্ত্রণ ছিল অস্ট্রেলিয়ার হাতেই। মাঝের ওভার থেকে খেই হারাল। শেষ অবধি মাত্র ১৮৮ রানেই অলআউট অস্ট্রেলিয়া। ইনিংস বিরতি রিপোর্ট TV9Bangla-য়।

অজি ইনিংসে প্রথম ধাক্কা দেন মহম্মদ সিরাজ। অফস্টাম্পের বাইরের বল উইকেটে টেনে আনেন ট্রাভিস হেড। মার্শের সঙ্গে ক্রিজে যোগ দেন অধিনায়ক স্টিভ স্মিথ। প্রথম পরিবর্ত বোলার হিসেবে আক্রমণে আসেন হার্দিক। দুই ক্য়াপ্টেনের লড়াই জমে ওঠে। জেতেন হার্দিকই। তাঁর বোলিংয়ে উইকেটের পিছনে অনবদ্য ক্য়াচ নেন লোকেশ রাহুল। ঈশান কিষাণ একাদশে থাকলেও লোকেশ রাহুলের কিপিং করা যথেষ্ঠ তাৎপর্যপূর্ণ। এই ক্য়াচ ছাড়াও ওভারঅল কিপিংও ভরসা দিলেন রাহুল। ৭৭ রানে অস্ট্রেলিয়ার দ্বিতীয় উইকেট পড়ে। মার্শকে রুখতে অবশ্য চাপে পড়তে হয়। কিন্তু তাঁর সঙ্গে কাউকে জুটিই বাঁধতে দিলেন না ভারতীয় বোলাররা। সামির দ্বিতীয় স্পেল অজি ব্য়াটিংকে নাড়িয়ে দিল পুরোপুরি।

দ্বিতীয় স্পেলে ৩ ওভারের মধ্যে দুটি মেডেন। মাত্র ৮ রান দিয়ে ৩ উইকেট। স্পেলের শেষ ১৫ ওভারের ঝড়েই প্রতিপক্ষকে ধসিয়ে দিলেন সামি। তাঁকে যোগ্য সঙ্গ দিলেন মহম্মদ সিরাজ, রবীন্দ্র জাডেজারা। তবে প্রশংসা প্রাপ্য় ভারতীয় ফিল্ডিংয়েরও। শুভমন গিল দুটো ক্যাচ ফসকেছিলেন। ভুলও শুধরে নিলেন দুটি অনবদ্য ক্যাচ নিয়ে। রবীন্দ্র জাডেজা বরাবরের মতোই ফিল্ডিংয়ে অনবদ্য। বোলিংয়েও ভরসা দিলেন। সামি-সিরাজ তিনটি করে এবং জাডেজা দুটি উইকেট নেন। অজি ব্যাটিংয়ে মিচেল মার্শের ৮১ রানের ইনিংস। বাকি ব্যাটারদের ব্যর্থতায় ৩৬ ওভারের মধ্যেই ১৮৮ রানে অলআউট।