Ravichandran Ashwin: অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি, ঝুঁকি নিয়ে স্থানীয় ক্রিকেটে অশ্বিন!

India vs Australia: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ শুরু হচ্ছে শুক্রবার। তার আগে এ দিন চেন্নাইতে ভিএপি ট্রফিতে নেমে পড়েছেন অশ্বিন। বুধবার চণ্ডীগড়ে জাতীয় দলের সতীর্থদের সঙ্গে যোগ দেবেন অশ্বিন। গত কয়েক দিন ধরেই বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে সাদা বলের ক্রিকেটে অনুশীলন করছিলেন অশ্বিন। এনসিএ-র স্পিন বোলিং কোচ সাইরাজ বাহুতুলের তত্ত্বাবধানে প্রস্তুতি সারেন ৩৭ বছরের অশ্বিন।

Ravichandran Ashwin: অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি, ঝুঁকি নিয়ে স্থানীয় ক্রিকেটে অশ্বিন!
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2023 | 4:50 PM

চেন্নাই: এশিয়া কাপ চ্যাম্পিয়ন হলেও ভারতীয় টিম ম্যানেজমেন্টের টনক নড়েছে। বিশ্বকাপে বোলিং লাইন আপে একজন অফস্পিনার প্রয়োজন। এশিয়া কাপ ফাইনালের আগে চোটে ছিটকে যান অক্ষর প্যাটেল। শেষ মুহূর্তে ডেকে পাঠানো হয় ওয়াশিংটন সুন্দরকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজে স্কোয়াডে রাখা হয়েছে অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিনকে। স্কোয়াডে সুন্দর এবং অশ্বিন দু-জনেই রয়েছেন। অস্ট্রেলিয়ার সিরিজের প্রস্তুতি সারতে স্থানীয় ক্রিকেটে খেলছেন অশ্বিন! এতে ঝুঁকি বাড়ছে না তো? বিস্তারিত রইল TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ শুরু হচ্ছে শুক্রবার। তার আগে এ দিন চেন্নাইতে ভিএপি ট্রফিতে নেমে পড়েছেন অশ্বিন। বুধবার চণ্ডীগড়ে জাতীয় দলের সতীর্থদের সঙ্গে যোগ দেবেন অশ্বিন। গত কয়েক দিন ধরেই বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে সাদা বলের ক্রিকেটে অনুশীলন করছিলেন অশ্বিন। এনসিএ-র স্পিন বোলিং কোচ সাইরাজ বাহুতুলের তত্ত্বাবধানে প্রস্তুতি সারেন ৩৭ বছরের অশ্বিন।

টেস্ট ক্রিকেটে খেলেছেন। তেমনই আইপিএল এবং স্থানীয় ক্রিকেটে টি-টোয়েন্টি ফরম্যাটেও। ৫০ ওভারের ফরম্যাটে দীর্ঘদিন খেলেননি অশ্বিন। সে কারণেই নিজেকে প্রস্তুত করছেন। কিন্তু প্রশ্নও উঠছে। সিরিজ শুরুর আগে এ ভাবে স্থানীয় লিগের ম্যাচে খেলতে নেমে পড়া ঝুঁকি নয়তো! তামিলনাডু ক্রিকেট সংস্থার এক কর্তা ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে বলেছেন, ‘ও ম্যাচে সময় কাটাতে চায়। ৫০ ওভারের ম্যাচ ওকে সেই সুযোগটা করে দেবে। সম্প্রতি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস নিয়ে খাটছিল। এ ছাড়াও স্পিন বোলিং কোচ সাইরাজ বাহুতুলের সঙ্গে বোলিং স্কিলও বাড়িয়ে নেন অশ্বিন।’

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু-ম্যাচের স্কোয়াডে নেই কুলদীপ যাদব। ফলে অশ্বিন যে খেলবেনই, ধরে নেওয়া যায়। এই সিরিজে নজর কাড়তে পারলে শেষ মুহূর্তে বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ মিলতেই পারে। ঘরের মাঠে বিশ্বকাপে অশ্বিন ফ্যাক্টর হয়ে উঠতে পারেন।