IND vs NZ WTC Final 2021: ধোনিকে ছাপিয়ে গেলেন বিরাট

IND vs NZ WTC Final 2021: এই টেস্টে বিরাট শুধু মাহিকেই ছাপিয়ে যাননি। এজেস বোলে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নেমে টেস্ট কেরিয়ারের ৭৫০০ রান পূর্ণ করে ফেলেছেন কিং কোহলি।

IND vs NZ WTC Final 2021: ধোনিকে ছাপিয়ে গেলেন বিরাট
সাউদাম্পটনে কিং কোহলি টপকে গেলেন মাহিকে
Follow Us:
| Updated on: Jun 19, 2021 | 7:17 PM

সাউদাম্পটন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final) খেলতে নেমে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) ছাপিয়ে গেলেন ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। WTC ফাইনালে খেলতে নেমে তিনি অধিনায়ক হিসেবে ৬১তম টেস্ট ম্যাচে খেলে ফেললেন। ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি টেস্ট খেলার রেকর্ড গড়ে ফেললেন কিং কোহলি। ভারতের হয়ে ৬০টি টেস্টে নেতৃত্ব দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। আমদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে ধোনিকে ছুঁয়ে ফেলেন কোহলি। এ বার সাউদাম্পটনে টপকে গেলেন মাহিকে।

২০১৪ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন মহেন্দ্র সিং ধোনি। লাল বলের ক্রিকেটে দেশকে সব থেকে বেশি বার যাঁরা নেতৃত্ব দিয়েছেন সেই তালিকায় বিরাট কোহলি রয়েছেন ছয় নম্বরে। সেই তালিকার শীর্ষে রয়েছেন দক্ষিণ আফ্রিকার গ্রেম স্মিথ। ১০৯টি টেস্টে অধিনায়কত্ব করেছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন অ্যালান বর্ডার, অস্ট্রেলিয়ার হয়ে ৯৩টি টেস্টে নেতৃত্ব দিয়েছেন। তিন নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের স্টিফেন ফ্লেমিং। তিনি ৮০টি টেস্টে দেশের হয়ে খেলেছেন। ৭৭ টি টেস্টে অস্ট্রেলিয়ার হয়ে অধিনাকত্ব করে চার নম্বরে রয়েছেন রিকি পন্টিং। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি স্যর ক্লাইভ লয়েড ৭৪ টি টেস্টে দেশকে নেতৃদ্ব দিয়েছেন। তিনি রয়েছেন পাঁচ নম্বরে।

এই টেস্টে বিরাট শুধু মাহিকেই ছাপিয়ে যাননি। এজেস বোলে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নেমে টেস্ট কেরিয়ারের ৭৫০০ রান পূর্ণ করে ফেলেছেন কিং কোহলি। ভারতের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর ও কোহলি টেস্টে ৭৫০০ রান পূর্ণ করতে সময় নিয়েছেন ১৫৪টি ইনিংস।

আরও পড়ুন: IND vs NZ WTC Final 2021: সাউদাম্পটনে মিলখা সিংকে শ্রদ্ধা টিম ইন্ডিয়ার