Duleep Trophy 2024: দলীপ ট্রফিতে জোড়া হার শ্রেয়সের টিমের, ১৮৬ রানের বড় জয় তিলকদের

India A vs India D: অনন্তপুরে দলীপ ট্রফির দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ১৮৬ রানের বড় ব্যবধানে জিতেছেন তিলক ভার্মারা। এই নিয়ে চলতি দলীপ ট্রফিতে পর পর দুটি ম্যাচ হারল শ্রেয়স আইয়ারের টিম।

Duleep Trophy 2024: দলীপ ট্রফিতে জোড়া হার শ্রেয়সের টিমের, ১৮৬ রানের বড় জয় তিলকদের
Duleep Trophy 2024: দলীপে জোড়া হার শ্রেয়সের টিমের, ১৮৬ রানের বড় জয় তিলকদেরImage Credit source: X
Follow Us:
| Updated on: Sep 15, 2024 | 4:07 PM

কলকাতা: ব্যাটে-বলে শ্রেয়স আইয়ারের ইন্ডিয়া-ডি টিমকে ছাপিয়ে গেল মায়াঙ্ক আগরওয়ালের ইন্ডিয়া-এ। অনন্তপুরে দলীপ ট্রফির (Duleep Trophy 2024) দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ১৮৬ রানের বড় ব্যবধানে জিতেছেন তিলক ভার্মারা। মায়াঙ্ক আগরওয়ালের দলের দাপট রীতিমতো নজরে পড়েছে। শামস মুলানি, প্রথম সিং, তিলক ভার্মারা দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। যে কারণেই জিততে সমস্যা হয়নি ইন্ডিয়া-এ টিমের।

দলীপের চতুর্থ দিন অনন্তপুরে ইন্ডিয়া-ডি টিম ৩০১ রান তোলে চতুর্থ ইনিংসে। রিকি ভুঁই ভারত-ডি দলের হয়ে সর্বাধিক রান করেন। ১৯৫ বলে ১১৩ রানের লড়াকু ইনিংস রিকির। তাঁর পাশাপাশি ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার ৪১ রান করেন। এবং উইকেটকিপার সঞ্জু স্যামসন ৪০ রান করেন। ওপেনার যশ দুবের ৩৭ রান। সব মিলিয়েও মায়াঙ্ক আগরওয়াল-তিলক ভার্মাদের দেওয়া ৪৮৮ রানের টার্গেট তাড়া করতে পারেনি ইন্ডিয়া-ডি টিম। যার ফলে ৬ পয়েন্ট ফের হাতছাড়া হল শ্রেয়সদের।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন শ্রেয়স আইয়ার। প্রথম ইনিংসে ইন্ডিয়া-এ টিমের হয়ে শামস মুলানি ৮৯ রানের ইনিংস উপহার দেন। ৫৩ রান করেন তনুষ কোটিয়ান। সব মিলিয়ে প্রথম ইনিংসে ২৯০ রান তোলে ভারত-এ। ৪টি উইকেট নেন হর্ষিত রানা। ২টি করে বিদ্বথ কাভেরাপ্পা ও অর্শদীপ সিংয়ের। এবং ১টি করে উইকেট সারাংশ জৈন ও সৌরভ কুমারের।

এই খবরটিও পড়ুন

এরপর ভারত-ডি টিমের প্রথম ইনিংসে ৮ রানের জন্য শতরান হাতছাড়া করেন দেবদত্ত পাড়িক্কাল। ক্যাপ্টেন শ্রেয়সের ব্যাটে আসে ১৪ রান। টপ অর্ডারের বাকিরা ব্যর্থ হন। হর্ষিত রানা করেন ৩১ রান। সব মিলিয়ে ১৮৩ রানে থামে ভারত-ডি। ৩টি করে উইকেট নিয়েছেন খলিল আহমেদ ও আকিব খান। এবং ১টি করে উইকেট প্রসিধ কৃষ্ণা, তনুষ কোটিয়ান ও শামস মুলানির।

মায়াঙ্কের টিম দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৩৮০ রানে ডিক্লেয়ার করে। দ্বিতীয় ইনিংসে ওপেনার প্রথম সিং ১২২ ও তিলক ভার্মা ১১১ রান করেন। এরপর ইন্ডিয়া-ডি টিমের হয়ে সেঞ্চুরি করেন রিকি ভুঁই। কিন্তু তাঁর সেঞ্চুরি দলকে জেতানোর জন্য যথেষ্ট ছিল না।