U19 World Cup 2022: অজি বধ করলেন যশ ধুলরা, টানা চারবার ফাইনালে ভারত

অধিনায়ক যশ এবং তাঁর ডেপুটি শেখ রশিদের ব্যাটে ভর করেই অস্ট্রেলিয়াকে বড় রানের টার্গেট দেয় ভারত। এবং অজিদের থামানোর দায়িত্ব দারুণভাবে পালন করেন রবি-ভিকিরা।

U19 World Cup 2022: অজি বধ করলেন যশ ধুলরা, টানা চারবার ফাইনালে ভারত
U19 World Cup 2022: অজি বধ করলেন যশ ধুলরা, টানা চারবার ফাইনালে ভারত
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2022 | 9:42 AM

অ্যান্টিগা: ছোটদের বিশ্বকাপে ভারতের (India) দাপট বজায় রয়েছে। টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল কুপার কোনোলির অস্ট্রেলিয়া (Australia) ও যশ ধুলের ভারত। হাইভোল্টেজ ম্যাচে ভারত অজিদের ৯৬ রানে হারাল। এই নিয়ে টানা চতুর্থ বার অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ (U19 World Cup) ফাইনালে পৌঁছল টিম ইন্ডিয়া। টসে জিতে শুরুতে ব্যাটিং বেছে নেন ভারত অধিনায়ক যশ ধুল (Yash Dhull)। প্রথমে ব্যাটিং করে ৫ উইকেটের বিনিময়ে ২৯০ রান তোলে টিম ইন্ডিয়া। অধিনায়ক যশ এবং তাঁর ডেপুটি শেখ রশিদের ব্যাটে ভর করেই অস্ট্রেলিয়াকে বড় রানের টার্গেট দেয় ভারত।

ভারতের ইনিংসের শুরুটা জমাট হয়নি। ফর্মে থাকা দুই ওপেনার শুরুটা ভালো করতে পারেননি। স্কোরবোর্ডে ৩৭ রানের মাথায় দুই উইকেট হারিয়ে ফেলে ভারত। এর পরই দলকে ম্যাচে ফেরানোর দায়িত্ব কাঁধে তুলে নেন যশ-রশিদ। অজি বোলারদের ওপর কার্যত শাসন চালিয়ে ব্যাক্তিগত ১১০ রান করেন যশ। তাঁর দুরন্ত ইনিংস সাজানো ছিল ১০টি চার ও ১টি ছয় দিয়ে। ম্যাচের সেরার পুরস্কারও পান ভারত অধিনায়ক। এবং যশের ডেপুটি রশিদ করেন ৯৪। রশিদের ইনিংসে ছিল ৮টি চার ও ১টি ছয়। ফাইনালে ওঠার জন্য ভারত ২৯১ রানের টার্গেট বেঁধে দেয় অস্ট্রেলিয়াকে।

অজিদের ব্যাটিংয়ের অন্যতম ভরসা টিগ উইলিকে দ্বিতীয় ওভারের প্রথম বলেই ফেরান বাংলার রবি কুমার। শুরুতেই বড় ঝটকা খায় অজিরা। কিন্তু ভিকি ওস্তওয়ালরা যেন ঠিক করেই ফেলেছিলেন, অধিনায়ক-সহ-অধিনায়ক দলকে জেতার জন্য যে লড়াই চালিয়েছেন, তা এ বার সার্থক করে তোলার পালা তাঁদের। ফলে ভিকিদের স্পিনে স্বাভাবিকভাবেই নাস্তানাবুদ অবস্থা হয় অজিদের। লাচলান শ ছাড়া কোনও ক্রিকেটার ব্যাক্তিগতভাবে ৫০ এর গণ্ডি পেরোতে পারেননি। ভিকি-রবি-নিশান্তদের দাপটে ১৯৪ রানে গুটিয়ে যায় অজিরা। পুরো ৫০ ওভার খেলতেই পারেননি কোনোলিরা।

চার বার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতে জুনিয়র ক্রিকেট নিজেদের যে দাপট দেখিয়েছে ভারত, ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এ বার পঞ্চম বিশ্বকাপের স্বপ্ন নিয়ে এগিয়ে চলেছে টিম ইন্ডিয়ার জুনিয়র ব্রিগেড।