U19 Women’s T20 World Cup: প্রধানমন্ত্রীর শুভেচ্ছা, বিশ্বচ্যাম্পিয়নদের জন্য ৫ কোটি পুরস্কার ঘোষণা বোর্ডের

ICC U19 Women’s World Cup: ভারতের সিনিয়র দল যে সাফল্য এতদিন এনে দিতে পারেনি, সেটাই এল জুনিয়রদের হাত ধরে। তার পর থেকে শুভেচ্ছার ঢল বইছে সোশ্যাল মিডিয়ায়।

U19 Women's T20 World Cup: প্রধানমন্ত্রীর শুভেচ্ছা, বিশ্বচ্যাম্পিয়নদের জন্য ৫ কোটি পুরস্কার ঘোষণা বোর্ডের
ভারত চ্যাম্পিয়ন হওয়ার পর টুইটারে শুভেচ্ছা বার্তার ঢল বইছেImage Credit source: ICC Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2023 | 10:22 PM

পচেস্ট্রুম: মিতালি রাজ-ঝুলন গোস্বামীরা এতদিন যা পারেননি সেটাই করে দেখালেন শেফালি ভার্মা-রিচা ঘোষরা। মেয়েদের ক্রিকেটে প্রথম আইসিসি (ICC) ট্রফি জিতল ভারত। মেয়েদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ (U19 Women’s T20 World Cup) ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ জয়ের স্বাদ পেল টিম ইন্ডিয়া। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম সংস্করণেই চ্যাম্পিয়ন হল ভারত। ভারতের সিনিয়র দল যে সাফল্য এতদিন এনে দিতে পারেনি, সেটাই এল জুনিয়রদের হাত ধরে। তার পর থেকে শুভেচ্ছার ঢল বইছে সোশ্যাল মিডিয়ায়। ভারতীয় দলকে শুভেচ্ছা জানিয়ে কে কী টুইট করলেন বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

ভারতের বিশ্বকাপ জয়ে উচ্ছ্বাসে ভাসছে দেশ। ভারতের অনূর্ধ্ব ১৯ বিশ্বজয়ী ভারতীয় দলকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সাফল্য উঠতি ক্রিকেটারদের প্রেরণা জোগাবে, এমনটাই লিখেছেন প্রধানমন্ত্রী।

ভারতের তারকা উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিক ভারতের মেয়েদের শুভেচ্ছা জানিয়ে লেখেন, “ভারত উদ্বোধনী টি২০ বিশ্বকাপ জিতল। শুভেচ্ছা রইল।”

ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ টুইটারে লেখেন, “উদ্বোধনী মহিলা অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে শেফালি এবং ওর দলের একটা দুর্দান্ত পারফরম্যান্স দেখলাম। এই রকম একটা দারুণ অভিযানের জন্য দলের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের অনেক অভিনন্দন। সামনে মেয়েদের আইপিএল। ভারতে মেয়েদের ক্রিকেটের জন্য এটা একটা বিরাট সাফল্য।”

মেয়েদের প্রথম আইসিসি ট্রফি জয়ের পর শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন বিসিসিআই সচিব জয় শাহও।

ফাইনাল ম্যাচের আগের দিন বিসিসিআই সচিব জয় শাহ ভার্চুয়াল মিটিংয়ে কথা বলেছিলেন শেফালিদের সঙ্গে। এ বার তাঁদের ভারতে ফেরার পর, আমেদাবাদে ম্যাচ দেখার আমন্ত্রণ জানিয়েছেন। সেখানে তাঁদের সংবর্ধনাও দেওয়া হতে পারে।

একইসঙ্গে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ জানিয়েছেন, বোর্ডের পক্ষ থেকে বিশ্বচ্যাম্পিয়নদের জন্য ৫ কোটি পুরস্কার দেওয়া হবে।

ভারতের প্রাক্তন ক্রিকেটার রুদ্রপতাপ সিং টুইট বার্তায় লিখেছেন, “আইসিসি অনূর্ধ্ব১৯ মেয়েদের টি২০ বিশ্বকাপে আমাদের দল একটা দারুণ পারফরম্যান্স উপহার দিল। শুভেচ্ছা চ্যাম্পিয়ন।”

ভারতের প্রাক্তন তারকা ওয়াসিম জাফর ভারতের মেয়েদের এই জয়ের পর শেফালিসহ গোটা দলকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন।