T20 World Cup 2022: হার্দিককে নিয়ে বড় আপডেট দিলেন বোলিং কোচ

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নিজেদের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) নেদারল্যান্ডসের বিরুদ্ধে নামতে চলেছে ভারত (India)।

T20 World Cup 2022: হার্দিককে নিয়ে বড় আপডেট দিলেন বোলিং কোচ
T20 World Cup 2022: হার্দিককে নিয়ে বড় আপডেট দিলেন বোলিং কোচImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2022 | 3:33 PM

সিডনি: বাবর আজমের পাকিস্তানের বিরুদ্ধে দারুণ জয় দিয়ে এ বারের টি২০ বিশ্বকাপ (T20 World Cup 2022) যাত্রা শুরু করেছে রোহিত শর্মা ভারত। এ বার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নিজেদের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) নেদারল্যান্ডসের বিরুদ্ধে নামতে চলেছে ভারত (India)। ম্যাচের আগে অনুশীলন বাতিল করে দিয়েছে ভারতীয় দল। জানা গিয়েছিল ভারত-পাক ম্যাচের পর টিম ইন্ডিয়ার হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) খিঁচুনি হয়েছিল। তার জন্য মনে করা হচ্ছিল ডাচদের বিরুদ্ধে হার্দিককে বিশ্রাম দেওয়া হবে। ভারতের বোলিং কোচ পরশ মামরে সংবাদ সম্মেলনে জানিয়ে দেন, কাউকে বিশ্রাম দেওয়া হচ্ছে না। তিনি পরিস্কার জানান, টি২০ বিশ্বকাপের প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ। তাই পূর্ণশক্তির দল নিয়ে নামতে চায় ভারতীয় দল। প্রেস কনফারেন্সে কী বললেন মামব্রে তুলে ধরল TV9Bangla

জানা গিয়েছে, ভারতীয় দলের যে হোটেলে থাকার বন্দোবস্ত করা হয়েছে, তা সিডনি ক্রিকেট গ্রাউন্ড থেকে ৪২ কিলোমিটার দূরে। দূরত্ব নিয়ে প্রশ্ন তুলে বুধবারের প্র্যাকটিস সেশন বাতিল করেছে টিম ইন্ডিয়া। পাশাপাশি মঙ্গলবার ভারতের অপশনাল প্র্যাক্টিস সেশন ছিল। যে কারণে সকলে অনুশীলন করেনি। পরেশ জানান, দলের সকলেই সুস্থ আছে। তিনি বলেন, “আমরা কাউকে বিশ্রাম দিচ্ছি না। আমি মনে করি, জয় দিয়ে শুরু করার ফলে টুর্নামেন্টে আমরা একটা গতি পেয়েছি। ফলে সেটা ধরে রাখা দরকার।”

এই রকম টুর্নামেন্টে পরিকল্পনামাফিক এগোতে চায় প্রতিটি টিম ম্যানেজমেন্ট। ভারতীয় দলও পরিকল্পনামাফিক টুর্নামেন্টের বাকি ম্যাচগুলির জন্য এগিয়ে যেতে চায়। ভারতের বোলিং কোচ বলেন, “দলের ভেতর আমরা যে আলোচনাটা করি, সেটাকেই মাঠে কাজে লাগাতে চাই। কোনও বোলার পরিকল্পনা মতো এক ওভারও যদি বল করে, কিন্তু কোনও উইকেট না পায়, তারপরও আমরা সেটার প্রশংসা করি। দলের প্রত্যেকে নিজেদের ভূমিকাটা জানে। তাঁদের কী করতে হবে, সেটা জানে। সেই মতো সকলে পারফর্ম করে।”

পাকিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলি, রাজ তো করেছেন বটে, পাশাপাশি দলের জয়ে হার্দিক পান্ডিয়াও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। তিনি বলেন, “হার্দিক সব ম্যাচেই খেলতে চায়। কাকে বিশ্রাম দিতে হবে তা আমরা দেখছি না। ও আমাদের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড়, ও আমাদের জন্য ভালো বোলিং করার পাশাপাশি ব্যাটিংও করছে। তা ছাড়া গত ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ও একটা গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিল।”