IND vs NZ: ৪৬-এই শেষ! বেঙ্গালুরুতে লজ্জার নজির, টেস্টে তৃতীয় সর্বনিম্ন স্কোর টিম ইন্ডিয়ার

India vs New Zealand, 1st Test: বেঙ্গালুরু টেস্টে দ্বিতীয় দিন টিম ইন্ডিয়া যে ভাবে এগোচ্ছিল, তাতে মনে হচ্ছিল এই বুঝি ভেঙে যাবে টিম ইন্ডিয়ার ৩৬ রানে লজ্জার হারের রেকর্ড। কোনও রকমে ভারতীয় টিম সেই লজ্জা এড়াল।

IND vs NZ: ৪৬-এই শেষ! বেঙ্গালুরুতে লজ্জার নজির, টেস্টে তৃতীয় সর্বনিম্ন স্কোর টিম ইন্ডিয়ার
IND vs NZ: ৪৬-এই শেষ! বেঙ্গালুরুতে লজ্জার নজির, টেস্টে তৃতীয় সর্বনিম্ন স্কোর টিম ইন্ডিয়ার Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 17, 2024 | 2:51 PM

কলকাতা: বেঙ্গালুরুতে লজ্জার নজির গড়ল টিম ইন্ডিয়া (Team India)। কিউয়িদের বিরুদ্ধে মাত্র ৪৬ রানেই শেষ ভারতের প্রথম ইনিংস। টেস্ট ক্রিকেটে টিম ইন্ডিয়ার সর্বনিম্ন মোট রান ৩৬। অজিদের বিরুদ্ধে ৩৬ রানে অল আউট হয়েছিল ভারত। বেঙ্গালুরু টেস্টে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে দ্বিতীয় দিন টিম ইন্ডিয়া যে ভাবে এগোচ্ছিল, তাতে মনে হচ্ছিল এই বুঝি ভেঙে যাবে টিম ইন্ডিয়ার ৩৬ রানে লজ্জার হারের রেকর্ড। কোনও রকমে ভারতীয় টিম সেই লজ্জা এড়াল। দেশের মাটিতে সবচেয়ে কম রানে অল আউট হওয়ার রেকর্ড গড়ল টিম ইন্ডিয়া।

টেস্ট ক্রিকেটের ইতিহাস নজর রাখলে বেঙ্গালুরুতে ভারতের এই ৪৬ রানে অল আউট হওয়ার ঘটনা তিন নম্বরে জায়গা করে নিল। অ্যাডিলেডে ২০২০ সালে ভারত ৩৬ রানে অলআউট হওয়ার আগে টেস্টে সর্বনিম্ন স্কোর ছিস ৪২। সেটি ১৯৭৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে।

ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্টে টিম ইন্ডিয়ার প্রথম ইনিংসের স্কোরকার্ড দেখলে যে কোনও ভারতীয় ক্রিকেট প্রেমী মুষড়ে পড়বে। ১১ জনের মধ্যে মাত্র ২জন ক্রিকেটার ২ অঙ্কের রান করেছেন। অবশ্য যেখানে ৪৬ রানে অল আউট হয়েছে টিম, সেখানে এমন বিপর্যয় যে ঘটেছে, তেমনটা আঁচ করতে অসুবিধে হয় না। ভারতের হয়ে আজ সবচেয়ে বেশি রান করেছেন ঋষভ পন্থ (২০)। দ্বিতীয় সর্বাধিক রান যশস্বী জয়সওয়ালের (১৩)। বিরাট কোহলি, সরফরাজ খান, লোকেশ রাহুল, রবীন্দ্র জাডেজা ও রবিচন্দ্রন অশ্বিন ভারতের এই ৫ ক্রিকেটার শূন্যে ফেরেন।

এই খবরটিও পড়ুন

নিউজিল্যান্ডের তিন বোলার মিলে কার্যত তছনছ করে দিয়েছে টিম ইন্ডিয়াকে। টিম সাউদি শুরুটা করেন রোহিত শর্মার উইকেট নিয়ে। এরপর ১৩.২ ওভার বল করে ৩টি মেডেন দিয়ে ৫ উইকেট তুলে নেন ম্যাট হেনরি। এবং উইলিয়াম ও’রুক তুলে নেন ৪টে উইকেট। তিনি ১২ ওভার বল করে ৬টি মেডেন দিয়ে ২২ রান খরচ করেন।