মায়ের প্রেরণাতেই ৫ উইকেটের নজির সিরাজের

Sanghamitra Chakraborty

Sanghamitra Chakraborty |

Updated on: Jan 18, 2021 | 5:41 PM

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গাব্বায় দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট ৭৩ রানে। ঝুলিতে মার্নাস লাবুসেন, স্টিভ স্মিথ, ম্যাথু ওয়েডদের উইকেট। কেরিয়ারে এটাই তাঁর প্রথম পাঁচ উইকেট।

মায়ের প্রেরণাতেই ৫ উইকেটের নজির সিরাজের
মায়ের প্রেরণাতেই ৫ উইকেটের নজির সিরাজের। (সৌজন্যে- আইসিসি টুইটার, বিসিসিআই টুইটার)

ব্রিসবেন: গাব্বায় জশপ্রীত বুমরাকে তাঁর জড়িয়ে ধরার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। বীরেন্দ্র সেওয়াগ পর্যন্ত বলে দিয়েছেন, ‘বাচ্চা ছেলেটা দ্রুত পুরুষ হয়ে উঠেছে!’ ঘটনাও তাই, সামি-বুমরা-ইশান্তে আটকে থাকা ভারতীয় পেস বোলিং অ্যাটাক যেন নতুন একগুচ্ছ পেসার খুঁজে পেল। যাঁদের নেতার নাম মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গাব্বায় (Gabba) দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট ৭৩ রানে। ঝুলিতে মার্নাস লাবুসেন, স্টিভ স্মিথ, ম্যাথু ওয়েডদের উইকেট। কেরিয়ারে এটাই তাঁর প্রথম পাঁচ উইকেট। যা নিয়ে তিনি তো বটেই, বিশেষজ্ঞমহলও প্রবল উচ্ছ্বসিত।

এরাপল্লি প্রসন্ন, বিষেণ সিংহ বেদী, মদন লাল ও জাহির খানরা এর আগে গাব্বাতে ৫ উইকেট পাওয়ার নজির গড়েছিলেন। এই সিরাজে মুগ্ধতার আরও অনেক কারণ আছে। গত নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে গিয়েই বাবাকে হারিয়েছেন। তা সত্ত্বেও দেশে ফেরেননি। বাবার শেষ ইচ্ছেপূরণের জন্যই থেকে গিয়েছিলেন অস্ট্রেলিয়ায়। বাবাকে হারানোর শোক কাটিয়ে, বর্ণবিদ্বেষমূলক মন্তব্য, কটুক্তি— সব কিছু উপেক্ষা করে নিজের সেরাটা উজাড় করে দিয়েছেন সিরাজ।

নজির গড়ার পর সিরাজ বলেছেন, “বাবাকে হারিয়ে এক কঠিন সময়ের মধ্য দিয়ে আমি যাচ্ছি। মায়ের সঙ্গে কথা বলার পর, নিজের আত্মবিশ্বাস ফিরে পেয়েছি। বাবার শেষ ইচ্ছেপূরণ করাই ছিল আমার মূল লক্ষ্য। ৫ উইকেট নিতে পেরে নিজেকে কৃতজ্ঞ মনে করছি।”

বাবার শেষ ইচ্ছে পূরণে কোনও ত্রুটি রাখেননি সিরাজ। বাবা না থাকলেও তাঁর আশীর্বাদ সবসময় সঙ্গে আছে। এমনটাই মনে করেন সিরাজ। তিনি বলেছেন, “আমি দেশের হয়ে খেলতে পারার জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানাতে চাই। বাবা বরাবরই চাইতেন, আমি যেন জাতীয় দলে খেলি। আজ তিনি বেঁচে থাকলে ভীষণ খুশি হতেন।”

চতুর্থ টেস্টের পঞ্চম দিনে ৩২৪ রানের টার্গেট নিয়ে মাঠে নামবে টিম ইন্ডিয়া। ফলাফল এখন ১-১। অজি বোলারদের বেশ ভালোই শাসন করেছে টিম ইন্ডিয়া। শেষ দিনে কারা করবে বাজিমাত, এখন সেটা দেখারই অপেক্ষা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla