কোয়ারান্টিন মিটিয়ে নেটে স্টোকস-আর্চাররা

শনিবার সকালে চিপকে গা ঘামালেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস, পেসার জোফ্রা আর্চার এবং ররি বার্নস।

কোয়ারান্টিন মিটিয়ে নেটে স্টোকস-আর্চাররা
কোয়ারান্টিন মিটিয়ে নেটে স্টোকস-আর্চাররা
Sanghamitra Chakraborty

|

Jan 30, 2021 | 1:49 PM

চেন্নাই: কোয়ারান্টিন (quarantine) পর্ব শেষ করে অনুশীলনে নেমে পড়ল ইংল্যান্ড ক্রিকেট দল। শনিবার সকালে চিপকে গা ঘামালেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস, পেসার জোফ্রা আর্চার এবং ররি বার্নস। তিন জনের কেউই শ্রীলঙ্কা সফরে দলের সঙ্গে ছিলেন না। তাই আগেই ভারতে চলে আসেন স্টোকস-আর্চাররা। ৬ দিনের কোয়ারান্টিন পর্ব কাটিয়ে শনিবার থেকে অনুশীলনে নামেন এই তিন ক্রিকেটার।

What Bengal Thinks Today

এ দিন মাঠে ২ ঘন্টা অনুশীলন করেন স্টোকস, আর্চার এবং বার্নস। ২ ফেব্রুয়ারি থেকে অনুশীলনে নামবে পুরো ইংল্যান্ড দল। ৫ তারিখ থেকে চিপকে শুরু ভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট। শ্রীলঙ্কার মাটিতে ২-০ এ টেস্ট সিরিজ জিতে ভারতে এসেছেন জো রুটরা। অন্যদিকে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতে ভারতীয় দলও আত্মবিশ্বাসের তুঙ্গে। আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন কোহলিরা। টেস্টের ক্রমতালিকায় চার নম্বরে রয়েছে ইংল্যান্ড।

আরও পড়ুন: ভারত আর স্পিনে আটকে নেই, মানছেন থর্প-বাউচার

ভারতের মাটিতে সাফল্য পেতে ইংল্যান্ডের ভরসা স্টোকস, আর্চাররা। আইপিএলে এঁরা দীর্ঘদিন খেলছেন। যে কারণে ভারতীয় পরিবেশ সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল। শ্রীলঙ্কা সফরে ছুটি পাওয়ায় এই ৩ জনেই যথেষ্ট প্রস্তুতির সময় পেয়েছেন। ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা কিন্তু বলছেন, স্টোকস, আর্চার ভারতীয় টিমের কাঁটা হতে পারেন।

আরও পড়ুন: ৮৭ বছরে এই প্রথম রঞ্জিহীন ঘরোয়া ক্রিকেট

ভারতের মাটিতে এখনও পর্যন্ত ৬০টি টেস্টে মুখোমুখি হয়েছে দুই দেশ। তার মধ্যে ১৯ বার জিতেছে ভারতীয় দল। ১৩ বার জিতেছে ইংল্যান্ড। বাকি ২৮টি টেস্ট অমীমাংসিত থেকেছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla