India Tour of South Africa: বিরাটদের বক্সিং ডে টেস্ট দর্শকহীন

একেই করোনার কোপে কাটছাঁট করা হয়েছে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর। টি-টোয়েন্টি সিরিজ বাতিল করে শুধু মাত্র টেস্ট ও ওয়ান ডে সিরিজ খেলবে প্রোটিয়াদের দেশে। তাতেও করোনার আশঙ্কা কমছে না।

India Tour of South Africa: বিরাটদের বক্সিং ডে টেস্ট দর্শকহীন
India Tour of South Africa: বিরাটদের সিরিজ দর্শকহীন (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 20, 2021 | 12:39 PM

জোহানেসবার্গ‌: কোভিড (COVID-19) পরিস্থিতিতে দর্শকদের মাঠে ঢোকার অনুমতি দেওয়া হবে কিনা, তা নিয়ে আলোচনা চলছিল। নতুন দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট সারা বিশ্ব জুড়ে আতঙ্ক তৈরি করেছে। তার মধ্যেও ভারতীয় বোর্ড প্রোটিয়াদের দেশে বিরাট কোহলিদের পাঠাতে রাজি হয়েছে। সে কথা মাথায় রেখেই দর্শকহীন মাঠের টেস্ট খেলবে ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়ানে বক্সিং ডে টেস্ট (Boxing Day Test) দিয়ে শুরু হচ্ছে লোকেশ রাহুল-ঋষভ পন্থদের টেস্ট সফর। স্থানীয় প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, আপাতত সেঞ্চুরিয়ানকে দর্শকহীন রাখা হচ্ছে। বাকি দুই টেস্টে কি হবে, তা পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

ওয়ান্ডারার্সের অফিসিয়াল টুইটারেও সেই কথাই উল্লেখ করা হয়েছে। লেখা হয়েছে, ‘মনে রাখবেন, ভারত-দক্ষিণ আফ্রিকার ওয়ান্ডারার্স টেস্ট দেখার জন্য কোনও টিকিট বিক্রির সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। দর্শকরা মাঠে ঢোকার অনুমতি পাবেন কিনা, তা এখনও পরিষ্কার নয়। নতুন কোনও খবর পাওয়া গেলে তা জানানো হবে।’

একেই করোনার কোপে কাটছাঁট করা হয়েছে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর। টি-টোয়েন্টি সিরিজ বাতিল করে শুধু মাত্র টেস্ট ও ওয়ান ডে সিরিজ খেলবে প্রোটিয়াদের দেশে। তাতেও করোনার আশঙ্কা কমছে না। বিশেষ করে অ্যাসেজের দ্বিতীয় টেস্টে করোনার ব্যাপক প্রভাব দেখা গিয়েছে। সাংবাদিকদের অনেকেই কোভিড আক্রান্ত। সম্প্রচারের দায়িত্বে থাকা টিমেরও বেশ কয়েকজন কোভিডের শিকার। প্রেস বক্সেও দু-একজন আক্রান্ত হয়ে পড়েছেন, এমনই খবর। তাই কোনও ভাবেই ভারতের বিরুদ্ধে হোম সিরিজে ঝুঁকি নিতে চাইছেন না দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। যে কারণে দর্শকদের মাঠে ঢোকার অনুমতি দেওয়া হচ্ছে না। শুধু প্রথম টেস্ট নয়, পুরো সিরিজই হয়তো দর্শকহীন রাখা হবে।

ভারতীয় টিম এর আগে দক্ষিণ আফ্রিকায় কখনও টেস্ট সিরিজ জেতেনি। বিরাটদের কাছে এই সফর যে কারণে অত্যন্ত গুরুত্বপূর্ণ। সবচেয়ে বড় ব্যাপার হল, দক্ষিণ আফ্রিকা সফরের জন্য দেশ ছাড়ার আগেই বিস্ফোরক প্রেস মিট করে গিয়েছেন ভারতীয় টেস্ট টিমের ক্যাপ্টেন। আর তা তাঁকে যেমন, পুরো টিমকেই চাপে রাখবে। প্রত্যাশিত ফল না হলেই চাপ তৈরি হবে পুরো টিমের উপর। যা কোনও ভাবেই চাইছেন না বিরাটরা। আর তাই, ফাঁকা গ্যালারি থাকলেও বাইশ গজে ফোকাস করবেন অশ্বিন-পূজারারা।

আরও পড়ুন: Indian Cricket: ‘বিরাট খুব ঝগড়ুটে’, সৌরভের মন্তব্যে আবার শুরু বিতর্ক