India VS South Africa: আজ মুম্বইয়ে রিপোর্ট করবেন কোহলি-রোহতিরা

দক্ষিণ আফ্রিকা সফর থেকে একটা নতুন পথ চল শুরু করছে ভারতীয় দল। যে দলের এখন দুজন অধিনায়াক। একজন সামলাবেন লাল বলের দায়িত্ব। আরেক জনের দায়িত্বে সাদা বলের ক্রিকেট।

India VS South Africa: আজ মুম্বইয়ে রিপোর্ট করবেন কোহলি-রোহতিরা
আরও একটা সফরে জন্য তৈরি টিম ইন্ডিয়া। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2021 | 2:43 PM

মুম্বই: নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার পর দিন কয়েকের ছুটি পেয়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা (Indian Cricketers)। এবার ছুটি শেষ। পরবর্তী লক্ষ্য মিশন দক্ষিণ আফ্রিকা (South Africa)। আজই মুম্বইয়ে রিপোর্ট করতে হবে ভারতীয় টেস্ট দলের ক্রিকেটারদের। ১৬ তারিখ মুম্বই থেকেই দক্ষিণ আফ্রিকা রওনা দেবেন বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মারা (Rohit Sharma)। ২৬ তারিখ থেকে বক্সিং ডে (boxing day test) টেস্ট দিয়ে শুরু হবে টিম ইন্ডিয়ার দক্ষিণ আফ্রিকা সফর। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল দলের একাধিক তারকা ক্রিকেটারকে। রোহিত শর্মা, কেএল রাহুল, ঋষভ পন্থ, জসপ্রীত বুমরা, মহম্মদ সামিরা দলে ফিরছেন। রোহিত, রাহানেরা ইতিমধ্যেই নিজেদের মত করে অনুশীলন শুরু করে দিয়েছেন। মাঝের এই কটাদিন বায়ো বাবলে থেকে অনুশীলন করবেন টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা।

পরিবারের সঙ্গে ছটি কাটিয়ে আবার ভারতীয় দলে যোগ দেওয়ার কথা বলে স্ত্রী ও মেয়ের সঙ্গে ছবি পোস্ট করেছেন চেতেশ্বর পূজারা।

ওমিক্রন আতঙ্কের মাঝে ভারতীয় দলের সফর সুরক্ষিত করতে ইতিমধ্যেই একাধিক ব্যবস্থার কথা জানিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। গোটা একটা হোটল বুক করা হয়েছে ভারতীয় দলের জন্য। সেই হোটেলে বাইরের কোনও মানুষ ঢুকতে পারবেন না। পাশাপাশি হোটেলের যে সব কর্মী ভারতীয় দলের বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত থাকবেন, তাঁদের কোভিড পরীক্ষা করে ইতিমধ্যেই পাঠিয়ে দেওয়া হয়েছে কোয়ারান্টিনে। এই হোটেলেই আগে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা দলকে রাখা হয়েছিল। সেই হোটেলে থেকেই প্রথম দুটি টেস্ট খেলবেন কোহলিরা। তৃতীয় টেস্টের জন্য তাঁরা যাবেন কেপ টাউনে।

দক্ষিণ আফ্রিকা সফর থেকে একটা নতুন পথচল শুরু করছে ভারতীয় দল। যে দলের এখন দুজন অধিনায়াক। একজন সামলাবেন লাল বলের দায়িত্ব। আরেক জনের দায়িত্বে সাদা বলের ক্রিকেট। ধোনি টেস্ট থেকে অবসর নেওয়ার পর যে ছবিটা দেখা যেত। বিরাট লাল বলের অধিনায়ক আর ধোনি সাদা বলের নেতা। এবারও কোহলির দায়িত্বে আছে লাল বল। আর সাদা বলের নেতা রোহিত। দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে ভারত প্রথম টেস্ট খেলবে সেঞ্চুরিয়ানে। দ্বিতীয় টেস্ট জোহানসবার্গে। তৃতীয় টেস্ট হবে কেপ টাউনে।

আরও পড়ুন : Harbhajan Singh: এবার সুবর্ণ সুযোগ: হরভজন সিং