IPL 2022 Points Table: কেকেআর বনাম মুম্বই ম্যাচের আগে দেখে নিন আইপিএলের পয়েন্ট টেবলে কোন দল রয়েছে কোথায়

আজ, বুধবার রয়েছে কেকেআর বনাম মুম্বই ম্যাচ। সেই ম্যাচের আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ১৩টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল...

IPL 2022 Points Table: কেকেআর বনাম মুম্বই ম্যাচের আগে দেখে নিন আইপিএলের পয়েন্ট টেবলে কোন দল রয়েছে কোথায়
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরImage Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2022 | 1:05 PM

কলকাতা: আজ, বুধবার পুনের এমসিএ স্টেডিয়ামে আইপিএলের ১৪তম ম্যাচে মুখোমুখি হতে চলেছে শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। মঙ্গলবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দুই রয়্যাল। রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এ বারের আইপিএলে এখনও পর্যন্ত মোট ১৩টি ম্যাচ হয়েছে। ভারতের কোটিপতি লিগ চলাকালীন ক্রিকেটপ্রেমীরা বিশেষ নজর রাখে পয়েন্ট টেবলের (Points Table) দিকে। লিগ টেবলের প্রথম চারটি দল টুর্নামেন্টের প্লে অফে খেলার সুযোগ পায়। তার পর সেখান থেকে কোয়ালিফায়ার পর্ব ও এলিমিনেটর পর্ব হয়। সব থেকে শেষে হয় ফাইনাল। প্রত্যেক ম্যাচে বিজয়ী দল পায় ২ পয়েন্ট। আর কোনও ফলাফল না হলে ১ পয়েন্ট। ম্যাচ টাই হলে সেক্ষেত্রে ‘সুপার ওভার’ হয়।

আজ, বুধবার রয়েছে কেকেআর বনাম মুম্বই ম্যাচ। সেই ম্যাচের আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ১৩টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল…

১. মঙ্গলবার আরসিবির কাছে হারের পরও এখনও অবধি এ বারের আইপিএলের হওয়া ১৩টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষস্থান ধরে রেখেছে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। রাজস্থান তিনটি ম্যাচে খেলে ২টিতে জিতেছে, ১টিতে হেরেছে। রাজস্থানের নেট রান রেট +১.২১৮।

২. পয়েন্ট টেবলের দ্বিতীয় স্থানে রয়েছে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স। এখনও পর্যন্ত তিনটি ম্যাচের ২টিতে জয় ও ১টি হার জুটেছে নাইটদের কপালে। ফলে ৪ পয়েন্ট রয়েছে রাহানেদের। এবং কেকেআরের নেট রান রেট +০.৮৪৩।

৩. লিগ টেবলের তিন নম্বরে রয়েছে হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স। গুজরাতের নেট রান রেট +০.৪৯৫। গুজরাতও এখনও অবধি ২টি ম্যাচে খেলেছে। তাতে ৪ পয়েন্ট পেয়েছেন হার্দিকরা।

৪. পয়েন্ট টেবলের চার নম্বরে রয়েছেছে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস। এখনও পর্যন্ত ৩টি ম্যাচে খেলে ২টিতে জিতেছেন ও ১টিতে হেরেছেন ধাওয়ানর। প্রীতির পঞ্জাবের নেট রান রেট +০.২৩৮।

৫. লিগ টেবলের পঞ্চম স্থানে রয়েছে লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টস। লখনউয়ের নেট রান রেট +০১৯৩। এখনও অবধি লখনউ ৩টি ম্যাচে খেলেছে। তাতে ২টিতে জিতেছেন ক্রুণালরা। এবং ১টি ম্যাচে হেরেছে লখনউ।

৬. মঙ্গলবার রাজস্থানকে হারিয়ে পয়েন্ট টেবলের ছয় নম্বরে উঠে এসেছে ফাফ দু’প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির নেট রান রেট +০.১৫৯। এখনও অবধি আইপিএলের ৩টি ম্যাচে খেলেছে আরিসিবি। তাতে ২টি ম্যাচে জয় ও ১টি ম্যাচে হার জুটেছে বিরাটদের কপালে।

৭. লিগ টেবলের সাত নম্বরে নেমে গিয়েছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। দিল্লির নেট রান রেট +০.০৬৫। দিল্লিও এখনও অবধি ২টি ম্যাচে খেলেছে, তার একটিতে জিতেছে। এবং একটিতে হেরেছে।

৮. পয়েন্ট টেবলের আট নম্বরে রয়েছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। আজ তাদের সামনে সুযোগ রয়েছে লিগ টেবলে ওপরে ওঠার। মুম্বইয়ের নেট রান রেট -১.০২৯। এখনও পর্যন্ত এবারের আইপিএলে ২টি ম্যাচে খেলেছেন রোহিতরা। তার দুটিতেই হারতে হয়েছে ঈশানদের।

৯. লিগ টেবলের নয় নম্বরে রয়েছে রবীন্দ্র জাডেজার চেন্নাই সুপার কিংস। সিএসকের নেট রান রেট -১.২৫১। চেন্নাই এখনও অবধি ৩টি ম্যাচে খেলেছে। এবং তিনটেই হারতে হয়েছে ধোনিদের।

১০. এই মুহূর্তে পয়েন্ট টেবলের দশ নম্বরে রয়েছে কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ। তারা পর পর ২টি ম্যাচে খেলে দুটিতেই হেরেছে। হায়দরাবাদের নেট রান রেট -১.৮২৫।

আরও পড়ুন: IPL 2022 KKR vs MI Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স বনাম মুম্বই ইন্ডিয়ান্সের ম্যাচ