বিশ্বকাপ আয়োজনের দৌড়ে ডার্ক হর্স শ্রীলঙ্কা

বিশ্বকাপের ব্যাক আপ ভেনু হিসেবে আগেই আমিরশাহিকে বেছে রেখেছে বিসিসিআই। তবে আচমকাই দৌড়ে ঢুকে পড়ল শ্রীলঙ্কা।

বিশ্বকাপ আয়োজনের দৌড়ে ডার্ক হর্স শ্রীলঙ্কা
বিশ্বকাপ আয়োজনের দৌড়ে ডার্ক হর্স শ্রীলঙ্কা
Follow Us:
| Updated on: Jun 07, 2021 | 4:41 PM

নয়াদিল্লি: সংযুক্ত আরব আমিরশাহি নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে প্রবল ভাবে দৌড়ে শ্রীলঙ্কা। জানালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্তা। কোভিডের জন্য অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়ে সংশয় তৈরি হয়েছে। যদিও এ ব্যাপারে আইসিসির কাছ থেকে কিছু সময় চেয়ে নিয়েছে বিসিসিআই। তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেবে বোর্ড।

বিশ্বকাপের ব্যাক আপ ভেনু হিসেবে আগেই আমিরশাহিকে বেছে রেখেছে বিসিসিআই। তবে আচমকাই দৌড়ে ঢুকে পড়ল শ্রীলঙ্কা। বিশ্বকাপ আয়োজনের জন্য সহায়তার হাতও বাড়িয়ে দিয়েছে সে দেশের ক্রিকেট বোর্ড। বিসিসিআইয়ের প্রতিনিধিরাও নিয়মিত যোগাযোগ রাখছেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে। বোর্ডের এক কর্তা বলেন, ‘আইপিএল আর বিশ্বকাপ আয়োজন করা এক নয়। আইপিএলের বাকি অংশ আমিরশাহিতে হলেও ম্যাচ সংখ্যা কম। বিশ্বকাপ এমন জায়গাতেই হবে যেখানে মাঠের সংখ্যা তুলনামূলক বেশি।’

সংযুক্ত আরব আমিরশাহিতে তিনটে স্টেডিয়াম। শারজাহ, দুবাই আর আবু ধাবি। শ্রীলঙ্কার কলোম্বোতেই রয়েছে ৩টে স্টেডিয়াম। এ ছাড়া আরও অনেক স্টেডিয়াম আছে। বোর্ডের সেই কর্তা জানিয়ে দেন, আইপিএলের বাকি ম্যাচগুলো আয়োজনের জন্য ২৫ দিনের উইন্ডো বাছতে চলেছে বোর্ড। আমিরশাহিতে আইপিএল শুরু হতে পারে ১৯ সেপ্টেম্বর। ফাইনাল হতে পারে ১৫ অক্টোবর।

আরও পড়ুন: ফরাসি ওপেন এখন অতীত! সেরেনার চোখে শুধুই উইম্বলডন