Jasprit Bumrah: বিরাট নন, টিম ইন্ডিয়ার সবচেয়ে ফিট প্লেয়ার হিসেবে কাকে বাছলেন বুমরা?

Virat Kohli: ২২ গজে নামার আগে যে প্রস্তুতি নেন কোহলি, তা নিয়ে আলাদা করে না বললেই নয়। বিরাটের অনুশীলনের সে কী তীব্রতা! সবকিছু ফেলে রেখে মরিয়া হয়ে কোহলি প্রস্তুতি নেন যে কোনও ম্যাচের আগে। আর সেই বিরাটকেই কিনা দলের সবচেয়ে ফিট প্লেয়ার বললেন না জসপ্রীত বুমরা।

Jasprit Bumrah: বিরাট নন, টিম ইন্ডিয়ার সবচেয়ে ফিট প্লেয়ার হিসেবে কাকে বাছলেন বুমরা?
বিরাট নন, টিম ইন্ডিয়ার সবচেয়ে ফিট প্লেয়ার হিসেবে কাকে বাছলেন বুমরা?Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 16, 2024 | 7:24 AM

কলকাতা: ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ফিট ক্রিকেটার কে? একবাক্যে অনেকেই নেবেন বিরাট কোহলির (Virat Kohli) নাম। তাঁর সতীর্থ থেকে শুরু করে প্রতিপক্ষ অনেকেই তাঁকে টিম ইন্ডিয়ার (Team India) সবচেয়ে ফিট প্লেয়ারও বলে থাকেন। এমনি এমনি বিরাটকে ফিট বলা হয় না। মাঠে তার ছাপ দেখা যায়। ব্যাটিং, ফিল্ডিংয়ে তো জান প্রাণ লড়িয়ে দেন। আর ২২ গজে নামার আগে যে প্রস্তুতি নেন কোহলি, তা নিয়ে আলাদা করে না বললেই নয়। বিরাটের অনুশীলনের সে কী তীব্রতা! সবকিছু ফেলে রেখে মরিয়া হয়ে কোহলি প্রস্তুতি নেন যে কোনও ম্যাচের আগে। আর সেই বিরাটকেই কিনা দলের সবচেয়ে ফিট প্লেয়ার বললেন না জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)! ভারতীয় তারকা পেসারকে প্রশ্ন করা হয় ভারতীয় টিমে সবচেয়ে ফিট প্লেয়ার কে? উত্তরে কার নাম বলেছেন বুমরা?

আসলে সম্প্রতি এক অনুষ্ঠানে অতিথি হিসেবে গিয়েছিলেন জসপ্রীত বুমরা। সেখানেই তাঁকে সঞ্চালক জিজ্ঞাসা করেন, টিম ইন্ডিয়ার ফিটেস্ট প্লেয়ার কে? হাসতে হাসতে এই প্রশ্নের উত্তর দেওয়া শুরু করেন বুমরা। তিনি বলেন, ‘আমি জানি আপনারা কোন উত্তর খুঁজছেন, কিন্তু আমি তাঁর নাম না বলে, নিজের নামটা বলতে তাই। কারণ আমি একজন জোরে বোলার। আমি অনেক দিন ধরেই খেলছি। আর একজন ফাস্ট বোলার হিসেবে দেশের হয়ে খেলি আমি, যার জন্য আমারে অনেক কিছু করতে হয়। যে কারণে আমি বরাবর জোরে বোলারদের নামই নেব।’

এই খবরটিও পড়ুন

বুমরার কথার মধ্য দিয়ে এটা পরিষ্কার যে তিনি বোঝাতে চেয়েছেন, একজন ফাস্ট বোলারকে অতিরিক্ত পরিশ্রম করতে হয়। জোরে বোলার ফিট না থাকলে দলকে সেরাটা দিতে পারেন না। তাই তিনি টিমের সকল জোরে বোলারদের পক্ষেই কথা বলতে চান। বুমরা অবশ্য একবারও কোহলির পরিশ্রমকে ছোট করেননি। কিন্তু তিনিও জানেন, সকলের মনে টিম ইন্ডিয়ার ফিট ক্রিকেটার হিসেবে বিরাট কোহলির ছবিই আঁকা রয়েছে।