Justin Langer: কোচের পদ থেকে সরেই দাঁড়ালেন জাস্টিন ল্যাঙ্গার

টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) ও ঘরের মাঠে অ্যাসেজ (Ashes) সিরিজ জেতার পর ভাবা হয়েছিল, ল্যাঙ্গারেই আস্থা রাখবে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। কিন্তু সিএ-র (CA) তরফে বলে দেওয়া হয়েছিল, জাতীয় টিমের হয়ে ল্যাঙ্গারের পারফরম্যান্স রিভিউ করার পরই তাঁকে কোচ করার ব্যাপারে সিদ্ধান্ত জানাবে।

Justin Langer: কোচের পদ থেকে সরেই দাঁড়ালেন জাস্টিন ল্যাঙ্গার
Justin Langer: কোচের পদ থেকে সরেই দাঁড়ালেন জাস্টিন ল্যাঙ্গার (ছবি-ক্রিকেট অস্ট্রেলিয়া টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2022 | 1:38 PM

সিডনি: টানাপোড়েন আর রাখলেন না জাস্টিন ল্যাঙ্গার (Justin Langer)। অস্ট্রেলিয়া (Australia) টিমের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) ও ঘরের মাঠে অ্যাসেজ (Ashes) সিরিজ জেতার পর ভাবা হয়েছিল, ল্যাঙ্গারেই আস্থা রাখবে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। কিন্তু সিএ-র (CA) তরফে বলে দেওয়া হয়েছিল, জাতীয় টিমের হয়ে ল্যাঙ্গারের পারফরম্যান্স রিভিউ করার পরই তাঁকে কোচ করার ব্যাপারে সিদ্ধান্ত জানাবে। সেই মতো তাঁকে স্বল্পমেয়াদি কোচের তার পর অজি ক্রিকেট মহলের অনেকেই এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া দেন। আবার কেউ কেউ এও বলেন যে, কোচ হিসেবে তাঁর সময়সীমার একেবারে শেষ দিকে সাফল্য পেয়েছেন ল্যাঙ্গার। সামনের দিকে তাকানোর জন্য নতুন কাউকে নেওয়া উচিত। জল্পনা কল্পনা উড়িয়ে দিয়ে শেষ পর্যন্ত সরেই দাঁড়ালেন ল্যাঙ্গার। তাঁর বদলে আপাতত অন্তর্বর্তীকালীন কোচ করা হল অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে।

শুক্রবার বোর্ডের সঙ্গে বৈঠকে বসেছিলেন ল্যাঙ্গার। তখনই পরিষ্কার হয়ে যায় যে, তাঁকে কোচ হিসেবে রাখা হবে না। শনিবার সকালে তাই সরে যাওয়ার সিদ্ধান্তই নিয়েছেন ৫১ বছরের কোচ। যে স্পোর্টস ম্যানেজমেন্ট গ্রুপের সঙ্গে চুক্তিবদ্ধ ল্যাঙ্গার, তারা এক বিবৃতিতে বলেছেন, ‘আমাদের ক্লায়েন্ট জাস্টিন ল্যাঙ্গার অস্ট্রেলিয়ার কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন। শুক্রবার বিকেলে বোর্ডের সঙ্গে বৈঠকের পরই সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।’

ক’দিন আগে রিকি পন্টিংয়ের মতো ব্যক্তিত্ব ল্যাঙ্গারের পাশে দাঁড়িয়ে বলেছিলেন, ‘অস্ট্রেলিয়ার সিনিয়র টিমের যা পারফরম্যান্স, তাতে ল্যাঙ্গারকে কোচের পদ থেকে সরানোর কথা ভাবাও যায় না।’ ঘটনা হল, ড্রেসিংরুমে হেডমাস্টার সুলভ আচরণ ক্রিকেটারদের অনেকেই মানতে পারছিলেন না। যা নিয়ে বিতর্কও কম হয়নি। সমালোচনার মুখ পড়লেও ল্যাঙ্গার নিজের মনোভাব পাল্টাতে রাজি হননি।

এক বিবৃতিতে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডও লিখেছে, ‘হেড কোচ জাস্টিন ল্যাঙ্কারের পদত্যাগ পত্র গৃহীত হয়েছে। জাস্টিনকে স্বল্পমেয়াদি চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল। যা উনি মানতে চাননি। ২০১৮ সালে কোচের দায়িত্ব নেওয়ার পর টিমকে দুরন্ত সাফল্য দেওয়ার জন্য ওঁকে ধন্যবাদ।’

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

আরও পড়ুন: ICC U19 World Cup 2022: ৫ বার বিশ্বসেরা হওয়ার হাতছানি ভারতের সামনে