Kane Williamson, IPL 2023 Auction: উইলিয়ামসনকে ২ কোটি বেস প্রাইসে কিনল হার্দিকের গুজরাট

Kane Williamson, Auction Price: হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স বেস প্রাইসে কিনে নিল কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসনকে।

Kane Williamson, IPL 2023 Auction: উইলিয়ামসনকে ২ কোটি বেস প্রাইসে কিনল হার্দিকের গুজরাট
নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2022 | 2:52 PM

কোচি: আগামী বছরের আইপিএলের (IPL 2023) জন্য এখন থেকেই দল গুছিয়ে নিচ্ছে ১০ ফ্র্যাঞ্চাইজি। কোচিতে বসা আইপিএল-২০২৩ এর মিনি নিলামে (IPL 2023 Auction) মোট ১০ দল অংশ নিয়েছে। এ বারের নিলাম এক দিনের। আর এই মিনি নিলামের বড় বাজি রয়েছে যে ১০ ক্রিকেটারের ওপর, তাঁরা হল – মায়াঙ্ক আগরওয়াল, বেন স্টোকস, স্যাম কারান, কেন উইলিয়ামসন, জেসন হোল্ডার, অজিঙ্ক রাহানে, নিকোলাস পুরান, মনীশ পান্ডে, সাকিব আল হাসান ও রাইলি রোসোরা। এ বারের আইপিএলের নিলামে হিউ এডমেডাসের হাতে প্রথম নাম ওঠে কেন উইলিয়ামসনের (Kane Williamson)। তাঁকে ২কোটি টাকায় তুলে নেয় গুজরাট টাইটান্স। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে। আইপিএল-২০২২ এ কেন উইলিয়ামসন খেলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে। এখনও অবধি মোট ৭৬টি আইপিএলের ম্যাচে খেলে ২১০১ রান করেছেন কিউয়ি অধিনায়ক কেন। এ বারের মিনি নিলামে কেনের বেস প্রাইস ছিল ২ কোটি।

কোচিতে আইপিএল-২০২৩ এর নিলামে প্রথম ভাগ্য নির্ধারিত হল নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের। তাঁর জন্য বিড শুরু করে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স। আশিষ নেহরারাই ২ কোটি বেস প্রাইসে পেয়ে যায় উইলিয়ামসনকে। অন্য ৯টি দল তাঁকে নেওয়ার আগ্রহ দেখায়নি।

২০১৫ সাল থেকে আইপিএলে খেলছেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার কেন উইলিয়ামসন। এর আগে তিনি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। ২০১৫ সালের ফেব্রুয়ারিতে কেন হায়দরাবাদে যোগ দেন। ২০১৬ সালে যে বার সানরাইজার্স হায়দরাবাদ আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল সেই দলে ছিলেন উইলিয়ামসন। এর পর তাঁকে নিজামের শহরের দল রিটেইন করে রাখে। ২০১৮ সালে ডেভিড ওয়ার্নারের জায়গায় তাঁকে অরেঞ্জ আর্মির অধিনায়ক করা হয়। সে বার হায়দরবাদ রানার্স হয়েছিল। ২০২১ সালের মাঝপথে ডেভিড ওয়ার্নারের জায়গায় কেন উইলিয়ামসনের কাঁধে ফের হায়দরাবাদের দায়িত্ব তুলে দেওয়া হয়। যদিও সেই মরসুমে মাত্র ৩ টি ম্যাচে জিতে লিগ টেবলের সব চেয়ে নীচে শেষ করেছিল হায়দরাবাদ। ২০২২ সালের আইপিএলে ৮ নম্বরে শেষ করেছিল উইলিয়ামসনের হায়দরাবাদ। এ বারের মিনি নিলামের আগে কেন উইলিয়ামসনকে রিলিজ করে দিয়েছিল হায়দরাবাদ।

আইপিএল নিলামের লাইভ (IPL AUCTION LIVE) আপডেট দেখতে নজর রাখুন টিভি নাইন বাংলা ডিজিটালে।