Kieron Pollard: আইপিএল থেকে অবসরের ঘোষণা পোলার্ডের, এ বার কী করবেন?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অংশুমান গোস্বামী

Updated on: Nov 15, 2022 | 2:55 PM

Mumbai Indians: মুম্বই দলের হয়ে না খেললেও, মুম্বই দলকে ছেড়ে তিনি যাচ্ছেন না বলে জানিয়েছেন। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে নতুন ভূমিকায় তাঁকে দেখা যাবে।

Kieron Pollard: আইপিএল থেকে অবসরের ঘোষণা পোলার্ডের, এ বার কী করবেন?
কায়রন পোলার্ড

মুম্বই: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ছিলেন মাস খানেক আগেই। এ বার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকেও অবসর ঘোষণা করলেন ক্যারিবিয়ান তারকা কায়রন পোলার্ড। মঙ্গলবার তিনি এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। দীর্ঘদিন ধরে মুম্বই ইন্ডিয়ান্সের হয়েই আইপিএল খেলেছেন তিনি। এ বছরই মু্ম্বই ইন্ডিয়ান্সের  (এমআই) সঙ্গে চুক্তি শেষ হচ্ছে। সূত্রের খবর, পোলার্ডকে আর ধরে রাখতে আগ্রহ দেখায়নি এমআই। সে জন্য়ই পোলার্ড আইপিএল থেকে অবসর গ্রহণ করেছে বলে মনে করা হচ্ছে। অসবরের প্রসঙ্গে দেওয়া বিবৃতিতে পোলার্ড সাফ জানিয়ে দিয়েছেন, আমি মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কখনও খেলতে চায় না। তিনি লিখেছেন, “একদা এমআই, সব সময় এমআই।”

আইপিএল থেকে অবসর নিয়ে দীর্ঘ বিবৃতি দিয়েছেন পোলার্ড। সেখানে তিনি লিখেছেন, “আরও কয়েক বছর খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা ছিল আমার। তাই এই সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না। কিন্তু মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নিলাম। খুব ভাল একটা ফ্রাঞ্চাইজি। এখানে আমি প্রচুর কিছু পেয়েছি। আমি এমআই-এর হয়ে যখন আর খেলব না। কিন্তু মুম্বইয়ের বিরুদ্ধে আমি খেলতে পারব না।”

মুম্বই দলের হয়ে না খেললেও, মুম্বই দলকে ছেড়ে তিনি যাচ্ছেন না বলে জানিয়েছেন। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে নতুন ভূমিকায় তাঁকে দেখা যাবে। এ ব্যাপারে পোলার্ড লিখেছেন, “আমার সঙ্গে মুম্বই ইন্ডিয়ান্সের আবেগতাড়িত বিদায় হচ্ছে না। কারণ আমি আইপিএলে মুম্বইয়ের ব্যাটিং কোচের দায়িত্ব নিজে রাজি হয়েছি। তাই আমার কেরিয়ারের পরবর্তী অধ্যায় আকর্ষণীয় হতে চলেছে। খেলোয়াড় থেকে কোচিংয়ের পথে হাঁটতে হবে আমাকে।”

মুম্বই দলে দীর্ঘ দিন খেলে তিনি যে খুব সন্তুষ্ট সে কথা গোপন করেননি ক্যারিবিয়ান জায়ান্ট। তিনি লিখেছেন, “মুম্বইয়ের হয়ে আইপিএলে অংশ নিতে পেরে আমি গর্বিত, সম্মানিত।” প্রসঙ্গত গত ১৩ মরসুম ধরে মুম্বইয়ের হয়ে খেলেছেন পোলার্ড। ২০১৩, ২০১৫, ২০১৭, ২০১৯ এবং ২০২০ সালে আইপিএল ট্রফিও জিতেছেন। ২০১১ এবং ২০১৩ সালে জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ। এ বার সেই দলেরই ব্যাটিং কোচের ভূমিকায় অবতীর্ণ হবেন তিনি।

এ বছরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেছেন পোলার্ড। আইপিএলে পোলার্ড খেলেছেন মোট ১৮৯টি ম্যাচ। ৩ হাজার ৪১২ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৪৭.৩২। এই সংখ্যক ম্যাচে ৬৯টি উইকেটও নিয়েছেন তিনি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla