IPL 2023 Auction: মিনি নিলামে কেকেআরের নজরে কোন ক্রিকেটাররা?

KKR Auction Strategy 2023: অকশনে কলকাতা নাইট রাইডার্সের কাছে ৭.০৫ কোটি টাকা রয়েছে। নিলামে মোট ১১ জন ক্রিকেটার কিনতে পারবে কেকেআর।

IPL 2023 Auction: মিনি নিলামে কেকেআরের নজরে কোন ক্রিকেটাররা?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2022 | 7:13 PM

কলকাতা: আইপিএলের (IPL 2023) ১৬তম সংস্করণের জন্য নিলামের আসর বসবে ২৩ ডিসেম্বর। নিলামের জন্য মোট ৪০৪ জন ক্রিকেটার বাছাই করা হয়েছে। এ বারের নিলামে অবশ্যই ক্রিকেট অনুরাগীদের চোখ থাকবে কলকাতা নাইট রাইডার্সের (KKR) দিকে। এই কলকাতা বেসড ফ্র্যাঞ্চাইজি মোট ১১ জন ক্রিকেটার কিনতে পারবে। তবে নিলামের জন্য ফ্র্যাঞ্চাইজির কাছে আছে মাত্র ৭.০৫ কোটি টাকা। তারকা মুখের চেয়ে বরাবরই নতুন মুখ, তরুণ প্রতিভাদের নিয়ে দল সাজায় নাইটরা। ডিসেম্বরের মিনি নিলামে (IPL 2023 Auction) কী হতে পারে কেকেআরের কৌশল, জেনে নিন TV9 Bangla-র এই প্রতিবেদনে।

নিলামের আগে কেকেআর দল কেমন রয়েছে- শ্রেয়স আইয়ার (ক্যাপ্টেন), রহমানুল্লা গুরবাজ, নীতিশ রানা, আন্দ্রে রাসেল, রিঙ্কু সিং, ভেঙ্কটেশ আইয়ার, বরুণ চক্রবর্তী, লকি ফার্গুসন, সুনীল নারিন, হর্ষিত রানা, অনুকূল রায়, টিম সাউদি, শার্দূল ঠাকুর, উমেশ যাদব।

দল সাজাতে কাদের প্রয়োজন?

কেকেআরের একজন ওপেনার, একজন মিডল অর্ডার ব্যাটার এবং দু’জন ভারতীয় ও একজন বিদেশি জোরে বোলারের প্রয়োজন। টিমে রহমানুল্লা গুরবাজ এবং ভেঙ্কটেশ আইয়ার নামে দুই ওপেনার রয়েছে। স্পিন বিভাগে সুনীল নারিন, বরুণ চক্রবর্তী এবং অনুকূল রায়। পেস বিভাগে শার্দূল ঠাকুর, উমেশ যাদব, টিম সাউদি এবং লকি ফার্গুসন।

যে ক্রিকেটারদের উপর থাকবে নজর

মিনি নিলামে অস্ট্রেলিয়ার বিধ্বংসী ব্যাটার ক্রিস লিনকে কিনতে পারে কেকেআর। লিনের বেস প্রাইস ২ কোটি টাকা। লিন এর আগে অনেকদিন কেকেআরের হয়ে খেলেছেন। এছাড়া অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকে ওপেনার হিসেবে বাজি ধরতে পারে কেকেআর। একইসঙ্গে ফাস্ট বোলিংয়ে, ফ্র্যাঞ্চাইজি ইংল্যান্ডের রিস টপলি এবং ওয়েস্ট ইন্ডিজের শেলডন কটরেলের উপর বাজি ধরতে পারে। টপলির বেস প্রাইস ৭৫ লক্ষ এবং কটরেলের বেস প্রাইস ৫০ লক্ষ টাকা। আনক্যাপড খেলোয়াড়দের মধ্যে কেএস ভারত, প্রিময় গর্গ, এন জগদীশন এবং অক্ষদীপ নাথের মতো ক্রিকেটার কিনতে পারে কলকাতার দলটি।

কেকেআর যে ক্রিকেটারদের রিলিজ করেছে– প্যাট কামিন্স, স্যাম বিলিংস, অ্যালেক্স হেলস, অ্যারন ফিঞ্চ, মহাম্মদ নবি, চামিকা করুনারত্নে, অজিঙ্ক রাহানে, আমান খান (ট্রেডেড), শিবম মাভি, অভিজিৎ তোমর, অশোক শর্মা, বাবা ইন্দ্রজিৎ, প্রথম সিং, রমেশ কুমার, রসিখ সালাম, শেল্ডন জ্যাকসন।