KL Rahul: গম্ভীরের পাশে থাকার বার্তার পরও বাদ, কেরিয়ার নিয়ে চিন্তা বাড়ল কেএল রাহুলের!

IND vs NZ, Test: বেঙ্গালুরু টেস্টে প্রথম ইনিংসে ০ এবং দ্বিতীয় ইনিংসে ১২ রান করেন লোকেশ রাহুল। তারপর থেকে অনেকেই বলাবলি করছিলেন, দ্বিতীয় টেস্টে ভারতের একাদশে রাহুলকে যেন না নেয় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। হলও সেটাই।

KL Rahul: গম্ভীরের পাশে থাকার বার্তার পরও বাদ, কেরিয়ার নিয়ে চিন্তা বাড়ল কেএল রাহুলের!
KL Rahul: গম্ভীরের পাশে থাকার বার্তার পরও বাদ, কেরিয়ার নিয়ে চিন্তা বাড়ল কেএল রাহুলের! Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 24, 2024 | 10:48 AM

কলকাতা: লোকেশ রাহুল-হীন পুনে টেস্ট দেখতে চাইছিলেন একাধিক ক্রিকেট প্রেমী। এ নিয়ে তাঁরা সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন। এই প্রসঙ্গে ভারতের হেড কোচ গৌতম গম্ভীর সাফ জানিয়ে দেন, সোশ্যাল মিডিয়ায় কী আলোচনা হচ্ছে, তা দেখে কোনও ক্রিকেটারকে দলে নেওয়া হবে কিনা সেটা ঠিক করা হয় না। সকলকে পারফরম্যান্সের নিরিখে বাছাই ও বিচার করা হয়। পুনে টেস্টের আগের দিন প্রেস কনফারেন্সে এসে গম্ভীর জানান, রাহুলের (KL Rahul) পাশে রয়েছে টিম ম্যানেজমেন্ট। দিন বদলাতেই ছবিটা যেন বদলে গেল। কারণ, নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের একাদশে সুযোগ পেলেন না লোকেশ রাহুল। এই পরিস্থিতিতে বলতে হচ্ছে সত্যিই হয়তো এ বার কেরিয়ার নিয়ে চিন্তা বাড়ল রাহুলের!

বেঙ্গালুরু টেস্টে প্রথম ইনিংসে ০ এবং দ্বিতীয় ইনিংসে ১২ রান করেন লোকেশ রাহুল। তারপর থেকে অনেকেই বলাবলি করছিলেন, দ্বিতীয় টেস্টে ভারতের একাদশে রাহুলকে যেন না নেয় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। হলও সেটাই। পুনের পিচে স্পিনের বিরুদ্ধে কেএল বেশি ভালো পারফর্ম করতে পারতেন। এই ম্যাচে কিউয়িরা মিচেল স্যান্টনারকে খেলাচ্ছে। এই পিচে তাঁকে সামলানো কঠিন হতে পারে। রাহুলকে অবশ্য সেই সুযোগটা দেওয়া হল না। বরং ভারতীয় টিম শুভমন গিলকে আরেকটা ম্যাচ বিশ্রাম দিয়ে কেএল রাহুলকে তিনে খেলাতে পারত। পজিশন বদল হলে রাহুলের ব্যাট যে জ্বলে উঠত না, কে বলতে পারে!

এর আগে দেশের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে দুটি টেস্টেই রাহুলকে খেলিয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তিনি প্রথম টেস্টে যথাক্রমে ১৬ ও ২২* রান করেছিলেন। আর দ্বিতীয় টেস্টে ৬৮ রান করেন। এ বার কিউয়িদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নিজেকে প্রমাণ করার সুযোগই পেলেন না। সোশ্যাল মিডিয়ায় তিনি ট্রেন্ডিংয়ে। অনেকেই তাঁর একাদশে সুযোগ না পাওয়াকে অন্যায় বলে দাবি করেছেন। কেউ কেউ আবার সমর্থনও করেছেন। এ বছর কখনও চোট, কখনও টিম কম্বিনেশনের গেরোয় পড়ে একাদশ থেকে বাদ পড়ছেন রাহুল। এ বার দেখার বছর শেষে বর্ডার-গাভাসকর ট্রফিতে যাওয়ার সুযোগ তিনি পান কিনা।

এই খবরটিও পড়ুন