IPL 2023, PBKS: বেয়ারস্টোতে ‘না’ ইসিবির, আইপিএলের ইতিহাসের সবচেয়ে দামি প্লেয়ারকে পাবে পঞ্জাব?

IPL 2023: কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে এ বারের আইপিএল যাত্রা শুরু করবে পঞ্জাব কিংস।

IPL 2023, PBKS: বেয়ারস্টোতে 'না' ইসিবির, আইপিএলের ইতিহাসের সবচেয়ে দামি প্লেয়ারকে পাবে পঞ্জাব?
বেয়ারস্টোতে 'না' ইসিবির, আইপিএলের ইতিহাসের সবচেয়ে দামি প্লেয়ারকে পাবে পঞ্জাব?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2023 | 4:40 PM

নয়াদিল্লি: আইপিএল-২০২৩ (IPL 2023) শুরু হওয়ার দিন যত ঘনিয়ে আসছে একাধিক ফ্র্যাঞ্চাইজি বিভিন্ন খারপ খবর পাচ্ছে। কোনও দল চোটের জন্য তাদের তারকা ক্রিকেটারদের পাচ্ছে না। আবার কোনও দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটাররা নিজেদের দেশের বোর্ডের তরফ থেকে এনওসি পাচ্ছেন না। যেমন চোটের কারণে শ্রেয়স আইয়ারকে পাচ্ছে না কেকেআর। ফলে নাইট ক্যাপ্টেন হবেন কে? তা নিয়ে চিন্তা রয়েছে কিং খানের দলের। এ বারের আইপিএলে পঞ্জাব কিংসের বিরুদ্ধে রয়েছে কেকেআরের প্রথম ম্যাচ। প্রীতির পঞ্জাবও টুর্নামেন্ট শুরুর আগে খুব একটা স্বস্তিতে নেই। কারণ, ইসিবি জনি বেয়ারস্টোকে (Jonny Bairstow) এনওসি দেয়নি। তাঁকে না পাওয়া পঞ্জাবের কাছে বড় ধাক্কা হতে চলেছে। একদিকে যখন বেয়ারস্টোকে না পাওয়ার খারাপ খবর এসেছে পঞ্জাব শিবিরে, একইসঙ্গে লিয়াম লিভিংস্টোন (Liam Livingstone) ও স্যাম কারানকে (Sam Curran) পাওয়া নিয়ে স্বস্তির খবরও এসেছে। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদেন।

২০২২ সালে গল্ফ খেলতে গিয়ে পা ভেঙে গিয়েছিল জনি বেয়ারস্টোর। অস্ত্রোপচারের পর এখনও ২২ গজে ফেরা হয়নি তাঁর। চলতি বছরের ১৬ জুন থেকে শুরু হবে অ্যাসেজ সিরিজ। পুরোপুরি ফিট হয়ে সেই সিরিজে যাতে নামতে পারেন বেয়ারস্টো তাই তাঁকে ইসিবির পক্ষ থেকে আইপিএলে খেলার এনওসি দেওয়া হয়নি। জনি বেয়ারস্টোতে রিটেন করে রেখেছিল পঞ্জাব। তাঁকে না পাওয়া শিখর ধাওয়ানদের জন্য বড় ধাক্কার হতে চলেছে।

একদিকে জনি বেয়ারস্টোকে এনওসি না দিলেও ইসিবির পক্ষ থেকে লিয়াম লিভিংস্টোন ও স্যাম কারানকে আইপিএলে খেলার সবুজ সংকেত দেওয়া হয়েছে। আইপিএল-২০২৩ এর মিনি নিলাম থেকে বাঁ হাতি পেস বোলিং অলরাউন্ডার স্যাম কারানকে ১৮.৫ কোটি টাকায় নেয় পঞ্জাব কিংস। আইপিএলের ইতিহাসে সর্বাধিক দাম ওঠে কারানের। তাঁকে আসন্ন আইপিএলে পাওয়াটা পঞ্জাব শিবিরের জন্য বেশ খানিকটা স্বস্তির।

২০২২ সালের ডিসেম্বরে রাওয়ালপিন্ডি টেস্টে হাঁটু ও গোড়ালিতে চোট পেয়েছিলেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন। এখন তিনি ফিট। সম্প্রতি তিনি দুবাইতে হওয়া ল্যাঙ্কাশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের অফ সিজন অনুশীলনে অংশ নিয়েছিলেন। তিনি ফিট হয়ে পঞ্জাব শিবিরে যোগ দেওয়ার জন্য তৈরি। তাঁকেও রিটেন করে রেখেছিল পঞ্জাব কিংস।

পঞ্জাব কিংসের স্কোয়াড: শিখর ধাওয়ান, শাহরুখ খান, রাহুল চাহার, অর্শদীপ সিং, হরপ্রীত ব্রার, রাজ অঙ্গদ বাওয়া, প্রভসিমরন সিং, ঋষি ধাওয়ান, জীতেশ শর্মা, বলতেজ সিং, অথর্ব তাইডে, লিয়াম লিভিংস্টোন, কাগিসো রাবাডা, জনি বেয়ারস্টো, নাথান এলিস, ভানুকা রাজাপক্ষে, শিবম সিং, মোহিত রাঠি, বিদ্বথ কাবেরাপ্পা, হরপ্রীত ভাটিয়া, সিকান্দার রাজা, স্যাম কারান।