KKR vs CSK, IPL 2023: মাহি গার্ডেন্সে ‘অতিথি’ কেকেআর

MS Dhoni IPL 2023 : ধোনি রবে মাতোয়ারা ইডেন। রবিবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে মাঠে নামবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। ম্যাচের আগে ইডেন চত্বরে দেখা গেল মাহি ভক্তদের সমাবেশ।

KKR vs CSK, IPL 2023: মাহি গার্ডেন্সে 'অতিথি' কেকেআর
KKR vs CSK, IPL 2023: মাহি গার্ডেন্সে 'অতিথি' কেকেআরImage Credit source: নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2023 | 7:35 AM

সঙ্ঘমিত্রা চক্রবর্তী : ইডেন তুমি কার? ‘আমি কেকেআর’… ক্রিকেটের নন্দনকাননে এই রবটা আজ কমই শোনা গেল। কারণ, ইডেনজুড়ে আজ শুধু একটাই রব ধোনি… ধোনি… রবিবারের আইপিএল (IPL) মানেই ডাবল হেডার। ছুটির দিনে আজ ইডেনমুখী হাজার হাজার ক্রিকেট প্রেমী। আরও ভালো করে বললে দূরদূরান্ত থেকে মাহিকে এক ঝলক দেখার জন্য আজ ইডেনে ছুটে এসেছেন মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) একাধিক অনুরাগীরা। তাই তো বটতলা থেকে ইডেন চত্বরে অবধি শুধুই চোখে পড়ল হলুদ জার্সি। তা হলে কেকেআর কই? সিএসকে জার্সি পরা ধোনি ভক্তদের ভিড়ের মাঝে টিম টিম করে উঁকি দিচ্ছিল কয়েকটি বেগুনি-সোনালি জার্সিও। ইডেনের চিত্র দেখলে যে কেউ বলতে বাধ্য এ যেন সিএসকের হোম ম্যাচ। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

ম্যাচ শুরু হওয়ার কথা সন্ধে ৭.৩০ মিনিটে। আর ইডেনে তার বহু আগে থেকেই ভিড় জমিয়েছেন ধোনির ভক্তরা। শেষ মুহূর্তে বটতলায় চলছে খোঁজ ‘দাদা একটা ধোনির ম্যাচের টিকিট পাওয়া যাবে?’ যে টিকিটের দাম ৭৫০ টাকা, তা বিক্রি হয়েছে মোটামুটি ৫-৬ হাজার টাকায়। অবসরের ইঙ্গিত দেওয়ার এক রাতের মধ্যে ধোনিকে নিয়ে উত্তেজনা আরও বেড়ে গিয়েছে। এই ম্যাচটা ঘিরে ইডেন চত্বর জুড়ে তাই টিকিটের হাহাকার। বলা হচ্ছে আপনার কাছে ধোনির ম্যাচের টিকিট আছে! তা হলে আপনার থেকে ভাগ্যবান এখন আর কেউ নয়।

৪১ এর ধোনি আজও এভারগ্রিন। মাহিকে এক ঝলক সামনে থেকে দেখার জন্য চার বছরের খুদে থেকে ২৪ এর তরুণ-তরুণীরা ভিড় করেছেন। রয়েছেন ৪০-৬০ বছর বয়সী মাহি ভক্তরাও। কেউ কেউ শনিবার থেকে প্রহর গুনছিলেন কখন এসে পৌঁছবেন কলকাতায়। এই যেমন কোচবিহার থেকে আসা অনিতা হরিজনকেই ধরা যাক। তিনি মাহি ভক্ত। তাঁর চার বছরের মেয়েও ধোনির ফ্যান। আধো আধো বুলিতে হঠাৎই সে বলে উঠল, ‘ধোনি… ধোনি…’ TV9Bangla কে অনিতা বললেন, ‘শনিবার রাতে ট্রেনে চড়েছি। জেনারেল কম্পার্টমেন্টে সারা রাত জেগে। অবশেষে ইডেনে এসেছি। ধোনিকে সামনে থেকে দেখতে চাই। ওকে দেখার জন্যই এখানে আসা। আমার পরিবারের সকলেই ধোনির ভক্ত। সিএসকেকে সাপোর্ট করতে আমরা ১২ জন এখানে এসেছি। আশা করি ধোনি আজকে খুব ভালো খেলবে।’ কিন্তু মাহি ব্যাটিং পাবেন তো! বেশির ভাগ ম্যাচেই নামতে হয়নি তাঁকে।

সূদূর ওড়িশা থেকে ছয় বন্ধু মিলে ইডেনে এসেছেন অলকা পট্টনায়করা। উদ্দেশ্য মাহি দর্শন। গালে সিএসকে লেখা অলকা হাসতে হাসতে বললেন, ‘ওড়িশা থেকে কলকাতায় ধোনিকে দেখতে এসেছি। বন্ধুরা মিলে কেকেআর বনাম চেন্নাই ম্যাচটা উপভোগ করতে চাই। এক মুহূর্তের জন্যও মাহির থেকে চোখ সরাব না।’