IPL 2022: শিখর ধাওয়ান নয়, মায়াঙ্কেই আস্থা রাখল প্রীতির পঞ্জাব

Mayank Agarwal: এ বারের আইপিএলের (IPL) নিলামের আগে ১২ কোটি টাকা দিয়ে পঞ্জাব ধরে রেখেছিল মায়াঙ্ককে।

IPL 2022: শিখর ধাওয়ান নয়, মায়াঙ্কেই আস্থা রাখল প্রীতির পঞ্জাব
IPL 2022: পঞ্জাব কিংসের নতুন নেতা মায়াঙ্ক আগরওয়াল
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2022 | 3:18 PM

নয়াদিল্লি: মায়াঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal) ওপরই আস্থা রাখল প্রীতি জিন্টার দল পঞ্জাব কিংস (Punjab Kings)। ২০১৮ সাল থেকে পঞ্জাব ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত রয়েছেন মায়াঙ্ক। তাই তাঁর হাতেই ক্যাপ্টেন্সির ব্যাটন তুলে দিল পঞ্জাব। এ বারের আইপিএলের (IPL) নিলামের আগে ১২ কোটি টাকা দিয়ে পঞ্জাব ধরে রেখেছিল মায়াঙ্ককে। কেএল রাহুল আইপিএল ২০২২ এর রিটেনশনের আগে জানিয়েছিলেন, তিনি পঞ্জাব ছাড়তে চান। তাঁর সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তাঁকে ছেড়ে দেয় অনিল কুম্বলের দল। রাহুলের অনুপস্থিতিতে এর আগে পঞ্জাবকে নেতৃত্ব দিয়েছিলেন মায়াঙ্ক। একটা সময় ভাইস-ক্যাপ্টেনের পদও সামলেছিলেন তিনি। তবে এ বার ক্যাপ্টেন্সির গুরুদায়িত্ব মায়াঙ্কের কাঁধে। এ বার লোকেশ রাহুলের দায়িত্ব পালন করতে দেখা যাবে মায়াঙ্ককে। তবে নিলাম থেকে শিখর ধাওয়ানকে পঞ্জাব যখন কিনেছিল, তখন গব্বরের কাঁধে ক্যাপ্টেন্সির দায়ভার আসতে পারে বলে শোনা গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তা হল না। ক্যাপ্টেন ঘোষণা করতে সময় নিলেও, শেষ অবধি মায়াঙ্ককেই বেছে নিল পঞ্জাব টিম ম্যানেজমেন্ট।

আজ, সোমবার পঞ্জাব কিংস টুইটারে মায়াঙ্ক আগরওয়ালকে তাদের নতুন নেতা হিসেবে ঘোষণা করে। মায়াঙ্ককে প্রীতির দলের নতুন নেতা করার পর পঞ্জাবের হেড কোচ অনিল কুম্বলে বলেন, “মায়াঙ্ক ২০১৮ সাল থেকে এই দলের এক অবিচ্ছেদ্য অংশ। এবং গত দুই বছর ধরে নেতৃত্ব গোষ্ঠীরও একটা অবিচ্ছেদ্য অংশ ও। সদ্য শেষ হওয়া নিলামে আমরা যে নতুন স্কোয়াড নির্বাচন করেছি তাতে উত্তেজনাপূর্ণ তরুণ প্রতিভা এবং অসামান্য অভিজ্ঞ খেলোয়াড়ও রয়েছে।”

তিনি আরও বলেন, “আমরা মায়াঙ্কের নেতৃত্বে ভবিষ্যতের জন্য একটি শক্তিশালী ভিত তৈরি করতে চাই। ও কঠোর পরিশ্রমী, দলের এক উৎসাহী প্লেয়ার, একজন নেতার যে গুণ থাকা দরকার তা রয়েছে ওর মধ্যে। আমি ওর সঙ্গে অধিনায়ক হিসেবে কাজ করার জন্য মুখিয়ে আছি এবং আমার বিশ্বাস যে ও এই দলটাকে নেতৃত্ব দিয়ে একটা সফল মরসুমে শেষ করবে।”

নতুন দায়িত্ব পেয়ে মায়াঙ্ক বলেছেন, “২০১৮ সাল থেকে পঞ্জাব কিংসের সঙ্গে আমি আছি। এই ফ্র্যাঞ্চাইজিকে নেতৃত্ব দেওয়া আমার কাছে অত্যন্ত গর্বের ব্যাপার। আমি আনন্দিত আমাকে এই সুযোগ দেওয়ার জন্য়। আমি অত্যন্ত আন্তরিকতার সঙ্গে এই দায়িত্ব পালন করব। এই মরশুমে দলে প্রচুর প্রতিভা রয়েছে, তাই আমি বিশ্বাস করি আমার কাজটা অনেকটাই সহজ হয়ে যাবে এই দলের জন্য়। অভিজ্ঞতার সঙ্গে তারুণ্যের মিশেল রয়েছে। তরুণ প্লেয়াররা সুযোগ পাওয়ার অপেক্ষায় রয়েছে। জেতার জন্যই আমরা মাঠে নামব। আমাদের লক্ষ্যই হবে প্রথম বার আইপিএল ট্রফি জেতা। নতুন মরশুমে নতুন চ্যালেঞ্জ নিয়ে খেলার জন্য মুখিয়ে রয়েছি আমি।”

আরও পড়ুন: India vs Sri Lanka: আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে বিশ্বরেকর্ড স্পর্শ করল রোহিতের ভারত