Cricketer’s Net Worth: বিশ্বের শীর্ষ পাঁচ ধনী ক্রিকেটার, যাঁদের খেলা আপনিও দেখেছেন

Richest Cricketer: কোটি কোটি টাকায় নেওয়া হয় আনক্যাপড প্লেয়ারদেরও। এতটা মনে হতেই পারে, এই তালিকায় শুধু এমন প্লেয়ারই থাকবেন, যাঁরা আইপিএলে এখনও খেলছেন। তা যদিও নয়। বরং শীর্ষ পাঁচে সকলের প্রথম রয়েছেন এমন একজন ক্রিকেটার যিনি আন্তর্জাতিক ক্রিকেটে বছরের পর দাপট দেখিয়েছেন।

Cricketer's Net Worth: বিশ্বের শীর্ষ পাঁচ ধনী ক্রিকেটার, যাঁদের খেলা আপনিও দেখেছেন
Image Credit source: X
Follow Us:
| Updated on: Aug 26, 2024 | 12:15 AM

বিশ্বের শীর্ষ পাঁচ ধনী ক্রিকেটার। ঘরোয়া ক্রিকেট তো রয়েইছে। আইপিএলের সৌজন্যে আরও প্রচুর ক্রিকেটার উঠে এসেছেন। আইপিএলে ভালো পারফর্ম করে অনেকেই জাতীয় দলে সুযোগ পেয়েছেন। শুধু পারফরম্যান্সের দিক থেকেই উন্নতি হয়েছে তা নয়। আর্থিক ভাবেও তরুণ ক্রিকেটাররা উন্নতি করেছেন। কোটি কোটি টাকায় নেওয়া হয় আনক্যাপড প্লেয়ারদেরও। এতটা মনে হতেই পারে, এই তালিকায় শুধু এমন প্লেয়ারই থাকবেন, যাঁরা আইপিএলে এখনও খেলছেন। তা যদিও নয়। বরং শীর্ষ পাঁচে সকলের প্রথম রয়েছেন এমন একজন ক্রিকেটার যিনি আন্তর্জাতিক ক্রিকেটে বছরের পর দাপট দেখিয়েছেন।

আইপিএল শুরু হয়েছিল ২০০৮ সালে। খেলেছেন মাস্টারব্লাস্টার সচিন তেন্ডুলকর সহ বিশ্ব ক্রিকেটের অনেক কিংবদন্তিই। দেখে নেওয়া যাক বিজনিজ ইনসাইডারের তথ্য অনুযায়ী শীর্ষ পাঁচ ধনী ক্রিকেটার কারা।

  1. সচিন তেন্ডুলকর: ক্রিকেট বিশ্বের ঈশ্বর সচিন তেন্ডুলকর এই তালিকায়ও শীর্ষস্থানে রয়েছেন। ২০ বছরের বেশি সময় আন্তর্জাতিক কেরিয়ার। টেস্ট এবং ওডিআই ক্রিকেটে সবচেয়ে বেশি রান তাঁরই। সচিন তেন্ডুলকরের রেকর্ড আদৌ কেউ কোনওদিন ভাঙতে পারবেন কিনা, এই নিয়ে সন্দেহ থাকে। সম্পত্তির দিক থেকেও ক্রিকেটারদের মধ্যে প্রথম তিনি। সচিন তেন্ডুলকরের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১৫০০ কোটি টাকা। বাড়ি, গাড়ি এনডোর্সমেন্ট, সব মিলিয়েই এই অঙ্ক।
  2. তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের জোড়া বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি। ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনির বাইক এবং গাড়ির সংগ্রহ মিউজিয়ামের চেয়ে কোনও অংশে কম নয়। ট্রফির নিরিখে ভারতের সফলতম ক্য়াপ্টেন। টি-টোয়েন্টি, ওয়ান ডে বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও ক্যাপ্টেন হিসেবে পাঁচটি ট্রফি জিতেছেন। মহেন্দ্র সিং ধোনির সম্পত্তির পরিমাণ প্রায় ১০০০ কোটি টাকা।
  3. এই খবরটিও পড়ুন

  4. তৃতীয় স্থানে রয়েছেন বর্তমান প্রজন্মের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি। তথ্য অনুযায়ী, কিং কোহলির সম্পত্তির পরিমাণ প্রায় ৮০০ কোটি টাকা। তাঁর আয়ের নানা উৎসই রয়েছে। আগামীতে এই আয় যে আরও বাড়বে, বলাই যায়। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও দেশের জার্সিতে বাকি দুই ফরম্যাটে খেলবেন। সঙ্গে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও রয়েছে। তাঁর কয়েকটি রেস্তোরাঁও রয়েছে।
  5. তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং। খেলা ছাড়লেও কোচিং করছেন তিনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলেছেন, কোচিংও করেছেন। এ মরসুমে অবশ্য দিল্লি ক্যাপিটালসের কোচের পদ থেকে সরানো হয়েছে তাঁকে। রিকি পন্টিং অবশ্য জানিয়েছেন, বেশ কিছু প্রস্তাব রয়েছে তাঁর কাছে। তথ্য অনুযায়ী রিকি পন্টিংয়ের মোট সম্পত্তির পরিমাণ ভারতীয় মুদ্রায় প্রায় ৬০০ কোটি টাকা।
  6. পাঁচ নম্বরে রয়েছেন মাঠে সচিনের চিরপ্রতিদ্বন্দ্বী ব্রায়ান চার্লস লারা। বিশ্ব ক্রিকেটে নানা নজির রয়েছে তাঁর দখলেও। খেলা ছাড়ার পরও ক্রিকেটের সঙ্গে নানা ভাবে যুক্ত থেকেছেন ব্রায়ান লারা। তিনি ধারাভাষ্যও দেন। তথ্য অনুযায়ী ব্রায়ান লারার মোট সম্পত্তির পরিমাণ ভারতীয় মুদ্রায় ৫০০ কোটি টাকা।