Prithvi Shaw: রঞ্জি ট্রফিতে ইতিহাস গড়লেন পৃথ্বী শ

Ranji Trophy: মঙ্গলবার অসমের বিরুদ্ধে ২৮৩ বলে ২৪০ রানে অপরাজিত ছিলেন। স্ট্রাইক রেট ছিল ৮৪.৮১। ৩৩ টি চার ও একটি ছক্কা হাঁকিয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি।

Prithvi Shaw: রঞ্জি ট্রফিতে ইতিহাস গড়লেন পৃথ্বী শ
ইতিহাস গড়লেন পৃথ্বী শImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2023 | 12:30 PM

মুম্বই: রঞ্জির (Ranji Trophy) ময়দান কাঁপালেন মুম্বইয়ের তারকা ক্রিকেটার পৃথ্বী শ (Prithvi Shaw)। অসমের বিরুদ্ধে মঙ্গলবার রঞ্জি ট্রফির ম্যাচে দ্বিশতরান করে অপরাজিত ছিলেন ২৩ বছরের পৃথ্বী। আজ বুধবার ৩০০ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমেছিলেন পৃথ্বী। লক্ষ্য পূরণ করতে সক্ষম হয়েছেন তিনি। মুম্বইয়ের জার্সিতে ৩৭৯ রান করে মাঠ ছাড়লেন পৃথ্বী। সেই সঙ্গে একাধিক রেকর্ড গড়ে ফেলেছেন মুম্বইয়ের পৃথ্বী। কোন কোন রেকর্ড গড়লেন তিনি? তুলে ধরল TV9 Bangla

মঙ্গলবার, ১০ জানুয়ারি অসমের বিরুদ্ধে ২৮৩ বলে ২৪০ রানে অপরাজিত ছিলেন পৃথ্বী। তাঁর স্ট্রাইক রেট ছিল ৮৪.৮১। ৩৩ টি চার ও একটি ছক্কা হাঁকিয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছিলেন। আজ বুধবার ৩০০ রানের লক্ষ্যে অবিচল ছিলেন ২৩ বছরের এই তারকা ওপেনার। তিনি সফলও হলেন। শেষ অবধি ৩৮৩ বলে ঝুলিতে ৩৯৭ রান নিয়ে মাঠ ছাড়লেন পৃথ্বী। সেই সঙ্গে মাত্র ২৩ বছর বয়সেই গড়ে ফেলছেন একাধিক রেকর্ড। ভারতীয় ক্রিকেটার হিসেবে রঞ্জি ট্রফিতে ট্রিপল সেঞ্চুরি পার করে নজির গড়লেন। রঞ্জির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী এখন পৃথ্বী শ।

অসমের বিরুদ্ধে সব মিলিয়ে ৩৭৯ রানের ইনিংস গড়ার পথে ৪৯ টি চার ও চারটি ছক্কা হাঁকিয়েছেন তিনি। এখানেই শেষ নয়, মুম্বইয়ের হয়ে সর্বাধিক রানের রেকর্ডও এ বার থেকে পৃথ্বীর দখলে। প্রথম শ্রেণির ক্রিকেটে এটাই তাঁর সর্বোচ্চ রান। মঙ্গলবার অসমের বিরুদ্ধে ১৮০ বলে ৭৩ রানে অপরাজিত ছিলেন মুম্বইয়ের অধিনায়ক অজিঙ্ক রাহানে। বুধবার শতরান করলেন তিনিও। রাহানের সঙ্গেই মাঠে নেমেছিলেন পৃথ্বী। এই প্রতিবেদন লেখা অবধি রাহানে ১৭০ রানে অপরাজিত রয়েছেন। ৬৫০-রও বেশি রান স্কোরবোর্ডে তুলে ফেলেছে মুম্বই। এ বার দেখার কত রানে থামে মুম্বইয়ের ইনিংস।