এবার গোলাপি বলের টেস্টে অভিষেক মিতালিদের

বৃহস্পতিবারই নিজের সোশ্যাল মিডিয়ায় এই ঘোষণা করেছেন বিসিসিআইয়ের সচিব জয় শাহ। নিজের ট্যুইটারে বোর্ড সচিব জানান,  "প্রতিশ্রুতি অনুযায়ী আমরা এগিয়ে নিয়ে যাচ্ছি মহিলা ক্রিকেটকে। চলতি বছরের শেষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম গোলাপি বলে দিন রাতের টেস্ট খেলবে ভারতীয় মহিলা ক্রিকেট দল। এই ঘোষণা করতে যথেষ্ট তৃপ্তি লাগছে।"

এবার গোলাপি বলের টেস্টে অভিষেক মিতালিদের
এবার গোলাপি বলের টেস্ট খেলবেন মিতালিরা। ছবি সৌঃ আইসিসি
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2021 | 1:33 PM

মুম্বইঃ  সপ্তাহখানেক আগেই বদল হয়েছে কোচ। রামনের জায়গায় ফিরিয়ে আনা হয়েছে ‘বিতর্কিত’ রমেশ পাওয়ারকে (RAMESH PAWAR)। সাপোর্টিং স্টাফেও এসেছে বদল। ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছেন শিবসুন্দর দাস। মিতালি (MITHALI RAJ), হরমনপ্রীতদের (HARMANPREET KAUR) সামনে এবার নতুন লড়াই। ইংল্যান্ডে। পূর্নাঙ্গ সিরিজ। আর সেই সিরিজ রওনা হওয়ার আগেই মিতালির জন্য সুখবর। চলতি বছরের শেষে গোলাপি বলে দিনরাতের টেস্টে (PINK BALL TEST) খেলতে চলেছেন ভারতীয় মহিলা ক্রিকেট দল( INDIAN WOMEN CRICKET)। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবারই নিজের সোশ্যাল মিডিয়ায় এই ঘোষণা করেছেন বিসিসিআইয়ের সচিব জয় শাহ। নিজের ট্যুইটারে বোর্ড সচিব জানান,  “প্রতিশ্রুতি অনুযায়ী আমরা এগিয়ে নিয়ে যাচ্ছি মহিলা ক্রিকেটকে। চলতি বছরের শেষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম গোলাপি বলে দিন রাতের টেস্ট খেলবে ভারতীয় মহিলা ক্রিকেট দল। এই ঘোষণা করতে যথেষ্ট তৃপ্তি লাগছে।”

এই প্রথম দিনরাতের টেস্ট খেলার অভিজ্ঞতা হতে চলেছেন ভারতীয় মহিলা ক্রিকেটারদের। স্বভাবতই এই ঘোষণার পর উত্তেজনা মিতালিদের সংসারে। লাল বল, সাদা বলের ক্রিকেটের পর এবার গোলাপি বল। ইতিহাসের সামনে দাঁড়িিয়ে নতুন বলের সঙ্গে মানিয়ে নেওয়াটাও এখন চ্যালেঞ্জ বেদা কৃষ্ণমূর্তি, হরমনপ্রীতদের সামনে। তবুও ইতিহাসের সামনে মহিলা ক্রিকেটাররা কতটা উত্তেজিত, তা তারকা ক্রিকেটার ঝুলন গোস্বামীর ট্যুইটেই স্পষ্ট!

প্রসঙ্গত, মহিলা ক্রিকেট দল এখন মুম্বইতে  কোয়ারেন্টিনে । কারন এরপর ইংল্যান্ড সফর। আগামি ১৬ই জুন থেকে ভারত-ইংল্যান্ড টেস্ট। ৭ বছর পর ফের টেস্ট ক্রিকেটের লড়াইয়ে নামছে  মিতালিরা। এই টেস্ট থেকেও আগামি টেস্টগুলোর জন্য নিজেদের ঝালিয়ে নিতে চায় রমেশ পাওয়ারের দল।এরপর রয়েছে টি২০ ও একদিনের ক্রিকেট ম্যাচও।

আরও পড়ুন: মুম্বইয়ে একসঙ্গে টিম হোটেলে যোগ দিচ্ছেন অশ্বিন-মিতালিরা

২০০৬ সালে শেষবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধেশেষবার টেস্ট খলে ভারত। এবার অপেক্ষা গোলাপি বল টেস্টের। কবে হবে? ঘোষণা হতে পারে সেপ্টেম্বরের মাঝামাঝি।