৮ রানে অল আউট নেপালের মেয়েরা! অবিশ্বাস্য হলেও এটাই সত্যি

মাত্র ৮.১ ওভারেই মাত্র ৮ রানের মধ্যে আটকে যায় নেপালের (Nepal) মেয়েরা।

৮ রানে অল আউট নেপালের মেয়েরা! অবিশ্বাস্য হলেও এটাই সত্যি
৮ রানে অল আউট নেপালের মেয়েরা! অবিশ্বাস্য হলেও এটাই সত্যিImage Credit source: Malaysia Cricket Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2022 | 10:44 AM

বাঙ্গি: মালয়েশিয়াতে চলছে অনূর্ধ্ব-১৯ মেয়েদের টি-২০ বিশ্বকাপের (U19 Women’s World Cup) যোগ্যতা অর্জন পর্ব। মাত্র ৮.১ ওভারেই মাত্র ৮ রানের মধ্যে আটকে যায় নেপালের (Nepal) মেয়েরা। অবিশ্বাস্য হলেও এটাই সত্যি। লজ্জার নজির গড়ল নেপালের অনূর্ধ্ব-১৯ মহিলা দল। সংযুক্ত আরব আমিরশাহির (UAE) বিরুদ্ধে অনূর্ধ্ব-১৯ মেয়েদের টি-২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে টসে শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় নেপাল। পুরো দলের মোট ছয় ব্যাটার শূন্যে সাজঘরে ফেরেন। নেপালের হয়ে সর্বোচ্চ রান করেন স্নেহা মাহারা। ১০ বল খেলে তিনি করেন ৩ রান।

নেপালের বিরুদ্ধে আমিরশাহির সব থেকে সফল বোলার হলেন ডানহাতি স্পিনার মাহিকা গৌড়। ফাইফার নিয়ে ম্যাচের সেরাও হন মাহিকা। ৪ ওভার হাত ঘুরিয়ে ২টি মেডেনসহ ২ রান খরচ করে ৫টি উইকেট তুলে নেন মাহিকা। আমিরশাহির অপর এক বোলার ইন্দুজা নন্দকুমার চার ওভার বোলিং করে ছয় রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন। এবং মাত্র ১টি বল করে একখানা উইকেট তুলে নেন সামাইরা ধরনিধরকা।

মাত্র ৯ রানের টার্গেট সামনে ছিল আমিরশাহির। রান তাড়া করতে নেমে মাত্র ৭ বলেই লক্ষ্যপূরণ করে ফেলে আমিরশাহির অনুর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট দল। ১.১ ওভারে কোনও উইকেট না হারিয়ে দলকে জিতিয়ে দেন আমিরশাহির দুই ওপেনার। তীর্থা সতীশ ৪ রানে ও লাবণ্য কেনি ৩ রানে অপরাজিত থাকেন।

অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপের এশিয়া কোয়ালিফায়ারে বর্তমানে খেলছে ভুটান, নেপাল, থাইল্যান্ড, কাতার ও সংযুক্ত আরব আমিরশাহি। এই পাঁচটি দলের মধ্যে যারা কোয়ালিফায়ারে জিতবে, তারা আসন্ন বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে। ২০২৩ সালের জানুয়ারিতে অনূর্ধ্ব-১৯ মহিলাদের টি-২০ বিশ্বকাপের আসর প্রথমবার বসতে চলেছে দক্ষিণ আফ্রিকায়।