IND VS NZ: বেঙ্গালুরুর পর পুনেতেও নেই নিউজিল্যান্ডের কেন!

India vs New Zealand 2nd Test: পুনেতে বৃহস্পতিবার শুরু ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট। দু-দলই প্রস্তুতি শুরু করে দিয়েছে। এর মাঝেই নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে পরিষ্কার করা হয়েছে, দ্বিতীয় টেস্টেও পাওয়া যাবে না কেন উইলিয়ামসনকে।

IND VS NZ: বেঙ্গালুরুর পর পুনেতেও নেই নিউজিল্যান্ডের কেন!
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 22, 2024 | 11:49 AM

ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজে আদৌ আর তাঁকে পাওয়া যাবে কিনা, ধোঁয়াশা তৈরি হচ্ছে। চোটের কারণে ভারতে আসেননি কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডের এই সেরা ব্যাটারকে নিয়ে ঝুঁকি না নিতেই রিহ্যাবে রাখা হয়েছিল। বেঙ্গালুরু টেস্টের আগেই জানিয়ে দেওয়া হয়, প্রথম ম্যাচে পাওয়া যাবে না তাঁকে। পুনেতে বৃহস্পতিবার শুরু ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট। দু-দলই প্রস্তুতি শুরু করে দিয়েছে। এর মাঝেই নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে পরিষ্কার করা হয়েছে, দ্বিতীয় টেস্টেও পাওয়া যাবে না কেন উইলিয়ামসনকে।

দীর্ঘ ৩৬ বছর পর ভারতের মাটিতে টেস্ট জয়ের স্বাদ পেয়েছে নিউজিল্যান্ড। টম ল্যাথামের নেতৃত্বাধীন কিউয়ি টিম প্রথম টেস্ট জিতেছে বড় ব্যবধানে। কেন উইলিয়ামসনের অভাব ঢেকে দেন বাকি ব্যাটাররা। পুনে টেস্টে অবশ্য় পরিস্থিতি কিছুটা পাল্টে যেতে পারে। নিউজিল্যান্ড প্রথম টেস্ট জিতলেও পুনেতে যদি স্পিন সহায়ক পিচ হয়, সেক্ষেত্রে চাপে পড়তে পারে তারা। শ্রীলঙ্কায় স্পিন সহায়ক পিচে নাকাচোবানি খেয়েছিল নিউজিল্যান্ড। স্পিনের বিরুদ্ধে দুর্দান্ত খেলেন উইলিয়ামসন। সেদিক থেকে কিছুটা সমস্যায় পড়তে পারে কিউয়িরা।

এই খবরটিও পড়ুন

পুনেতে ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় ম্যাচের আগে কিউয়ি কোচ গ্যারি স্টিড এক বিবৃতিতে বলেছেন, ‘কেন উইলিয়ামসনের ফিটনেসের উপর আমরা নজর রাখছি। ও সঠিক পথেই রয়েছে। সেরে উঠছে। তবে এখনও একশো শতাংশ ফিট নয়। আমরা আশা করছি, দ্রুতই আরও উন্নতি করবে। হয়তো তৃতীয় ম্যাচে ওকে পাওয়া যেতে পারে। পুরোপুরি ফিট হওয়ার জন্য ওকে পর্যাপ্ত সময় দেওয়া হবে। কেনকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছি না আমরা কেউই।’