Rohit on Mayank Yadav: অস্ট্রেলিয়ায় রাজধানী এক্সপ্রেস মায়াঙ্ক যাদব, নিশ্চিত করলেন রোহিত শর্মা

India vs New Zealand Test Series: হর্ষিত রানা জিম্বাবোয়ে, শ্রীলঙ্কা সফর থেকে টিমের সঙ্গে রয়েছেন। অভিষেক হওয়ার অপেক্ষা। এই চার ক্রিকেটারকে এমনিই রাখা হয়নি। নিউজিল্যান্ড টেস্ট সিরিজের পর অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত। টিমের সঙ্গে থাকবেন মায়াঙ্ক যাদবও।

Rohit on Mayank Yadav: অস্ট্রেলিয়ায় রাজধানী এক্সপ্রেস মায়াঙ্ক যাদব, নিশ্চিত করলেন রোহিত শর্মা
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 15, 2024 | 4:39 PM

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে মূল স্কোয়াডের পাশাপাশি চার রিজার্ভ প্লেয়ারও রাখা হয়েছে। তাঁরা হলেন পেসার মায়াঙ্ক যাদব, প্রসিধ কৃষ্ণ। এ ছাড়াও রয়েছেন মিডিয়াম পেসার অলরাউন্ডার নীতীশ রেড্ডি ও হর্ষিত রানা। বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয়েছে ‘রাজধানী এক্সপ্রেস’ মায়াঙ্ক যাদব ও নীতীশ রেড্ডির। হর্ষিত রানা জিম্বাবোয়ে, শ্রীলঙ্কা সফর থেকে টিমের সঙ্গে রয়েছেন। অভিষেক হওয়ার অপেক্ষা। এই চার ক্রিকেটারকে এমনিই রাখা হয়নি। নিউজিল্যান্ড টেস্ট সিরিজের পর অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত। টিমের সঙ্গে থাকবেন মায়াঙ্ক যাদবও।

মায়াঙ্ক-নীতীশদের কেন রিজার্ভে রাখা হয়েছে এই প্রসঙ্গে রোহিত বলেন, ‘ওরা অবশ্যই রেড বলের ভাবনায় রয়েছে। খুব বেশি খেলেনি। তবে ওদের প্রতিভা দেখেই রিজার্ভে রাখা হয়েছে। টিমের সঙ্গে রাখতে চাই, দেখতে চাই ওরা টেস্ট ক্রিকেটের জন্য কতটা রেডি হতে পারে। আমাদের কাছে বিকল্প থাকছে। বেঞ্চ শক্তিশালী হচ্ছে। ব্যক্তিনির্ভর হতে চাই না। ভবিষ্যৎও দেখতে হবে। প্রয়োজনে আমাদের কাছে যেন ব্যাক আপ রেডি থাকে। নীতীশ, হর্ষিতরা ভবিষ্যৎ। ওরা টেস্ট ক্রিকেট নিয়ে কী ভাবে, মানসিকতা নিয়েও আলোচনা হয়।’

মায়াঙ্ক অস্ট্রেলিয়ায় যাচ্ছেন তা নিশ্চিত করে রোহিত বলেন, ‘ওকে নিয়ে একটু সতর্ক থাকতে হবে। ধীরে ধীরে রেডি করা হচ্ছে। ও খুবই চোট প্রবণ। সে কারণেই হঠাৎ করে টেস্ট ক্রিকেটে নামিয়ে দেওয়া সম্ভব নয়। টি-টোয়েন্টি আলাদা বিষয়। ওকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। প্রসিধও। আমাদের ভাবনা রয়েছে, ওদের অস্ট্রেলিয়ায় নিয়ে যাব। সে কারণেই মনিটর করা হচ্ছে। তিন-চার নয়, আমরা চাই ৮-৯ বিকল্প থাকুক বোলিংয়ে। প্রয়োজনের সময় যাতে কাজে লাগে। আমাদের যে সময় মনে হবে, ওরা প্রস্তুত, নামিয়ে দেব। ওরা দলীপে খেলেছে, রঞ্জিতেও। আরও খেলবে। সুযোগ আসবে।’

এই খবরটিও পড়ুন

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের স্কোয়াড-রোহিত শর্মা (অধিনায়ক), জসপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ খান, ঋষভ পন্থ, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ।

রিজার্ভ-মায়াঙ্ক যাদব, নীতীশ রেড্ডি, হর্ষিত রানা, প্রসিধ কৃষ্ণ