Virat Kohli Milestone: অবশেষে ‘হোম’ ম্যাচেই মাইলফলক পেরিয়ে গেলেন বিরাট কোহলি

India vs New Zealand 1st Test:  বৃষ্টির জন্য প্রথম দিন খেলাই শুরু করা যায়নি। দ্বিতীয় দিন খেলা শুরু হলেও ভারতের লজ্জার মুহূর্ত হয়ে দাঁড়িয়েছিল। প্রথম ইনিংসে ৯ বল খেলে শূন্যতেই ফিরেছিলেন। অবশেষে তৃতীয় দিন অনন্য রেকর্ডে বিরাট কোহলি।

Virat Kohli Milestone: অবশেষে 'হোম' ম্যাচেই মাইলফলক পেরিয়ে গেলেন বিরাট কোহলি
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 18, 2024 | 5:05 PM

আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে আরও একটা মাইলফলক। টেস্ট ক্রিকেটে ৯ হাজার রানের ক্লাবে প্রবেশের অপেক্ষা ছিল। ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজেই এই মাইলফলক পেরিয়ে যাবেন বলে প্রত্যাশা করা হয়েছিল। যদিও তা হয়নি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বেঙ্গালুরুতে সিরিজের প্রথম টেস্টেও অপেক্ষা বাড়ে। বৃষ্টির জন্য প্রথম দিন খেলাই শুরু করা যায়নি। দ্বিতীয় দিন খেলা শুরু হলেও ভারতের লজ্জার মুহূর্ত হয়ে দাঁড়িয়েছিল। প্রথম ইনিংসে ৯ বল খেলে শূন্যতেই ফিরেছিলেন। অবশেষে তৃতীয় দিন ‘হোম গ্রাউন্ড’ চিন্নাস্বামী স্টেডিয়ামেই অনন্য রেকর্ডে বিরাট কোহলি।

টেস্ট ক্রিকেটে ৯ হাজার রানের মাইলফলক ছুঁতে বিরাট কোহলির প্রয়োজন ছিল ৫৩ রান। প্রথম ইনিংসে ভারত মাত্র ৪৬ রানেই অলআউট হয়েছিল। ঘরের মাঠে এটিই ভারতের সর্বনিম্ন স্কোর। বিরাট কোহলি তিনে ব্যাট করতে নেমে হতাশ করেছিলেন। দ্বিতীয় ইনিংসে ‘লজ্জার’ ৪৬ রান বিনা উইকেটেই পেরিয়ে যায় ভারত। রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়াল ওপেনিং জুটিতে ৭২ রান যোগ হয়। ৫২ বলে ৩৫ রানে ফেরেন যশস্বী। তিনে প্রবেশ বিরাট কোহলির।

এই খবরটিও পড়ুন

প্রথম ইনিংসের হতাশা ভুলে দুর্দান্ত ছন্দে বিরাট কোহলি। ৯ হাজার রানের মাইলফলকে পৌঁছতে বিরাট কোহলির প্রয়োজন ছিল ৫৩ রান। অবশেষে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ঝকঝকে হাফসেঞ্চুরি এবং ৫৩ রানে পৌঁছতেই সচিন তেন্ডুলকর, সুনীল গাভাসকরদের সঙ্গে ৯ হাজার রানের মাইলফলকে বিরাট কোহলিও। এ বার তাঁর থেকে সেঞ্চুরির অপেক্ষা।