IND W vs NZ W: মিশন বিশ্বকাপ! পুরো ওভার ব্যাটই করতে পারলেন না স্মৃতিরা

India vs New Zealand 1st ODI: টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা ভুলে ওয়ান ডে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারত। আর তার শুরুটা টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিরুদ্ধে। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলবে ভারত। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রথম ওয়ান ডে-তে পুরো ওভার ব্যাটই করতে পারল না ভারত!

IND W vs NZ W: মিশন বিশ্বকাপ! পুরো ওভার ব্যাটই করতে পারলেন না স্মৃতিরা
Image Credit source: Alex Davidson-ICC/ICC via Getty Images)
Follow Us:
| Updated on: Oct 24, 2024 | 5:07 PM

সদ্য মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রাউন্ডে বিদায় নিয়েছিল ভারত। চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড। প্রথম বার টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বকাপ জিতেছে নিউজিল্যান্ড। সেটা পুরুষদের ক্রিকেটেই হোক আর মেয়েদের ক্রিকেট। টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা ভুলে ওয়ান ডে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারত। আর তার শুরুটা টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিরুদ্ধে। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলবে ভারত। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রথম ওয়ান ডে-তে পুরো ওভার ব্যাটই করতে পারল না ভারত! নিউজিল্যান্ডের টার্গেট ২২৮।

টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ। ম্যাচ শুরুর আগেই অস্বস্তিতে পড়েছিল ভারত। চোটের কারণে খেলছেন না হরমনপ্রীত কৌর। টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর হরমনপ্রীত অধ্যায় থেকে বেরনোর ইঙ্গিত ছিল। তবে এই সিরিজে তাঁকেই ক্যাপ্টেন রাখা হয়েছে। ওয়ান ডে বিশ্বকাপেও হয়তো হরমনপ্রীতই নেতৃত্ব দেবেন। তাঁর অনুপস্থিতিতে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন স্মৃতি মান্ধানা। জোড়া অভিষেকও হল ভারতীয় দলে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে-তে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন স্মৃতি মান্ধানা। কিন্তু টি-টোয়েন্টি থেকে ৫০ ওভারের ফরম্যাটে ফিরে ধৈর্য দেখানো যেন কঠিন হয়ে পড়েছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে মূলত ডুবিয়েছিল ব্যাটিং। ওয়ান ডে সিরিজের শুরুটাও স্বস্তির হল না। অন্তত ব্যাটিংয়ের ক্ষেত্রে। বিশ্বের অন্যতম সেরা ওপেনার তথা অধিনায়ক স্মৃতি মান্ধানা মাত্র ৫ রানেই ফেরেন। শেফালি, যস্তিকারা ৩০-র কোটা পেরিয়েও বড় রান করতে ব্যর্থ।

এই খবরটিও পড়ুন

অভিষেক ম্যাচে ৪১ রান করেন তেজল হাসনবিস। কিন্তু সবচেয়ে অস্বস্তির কোটার ৫০ ওভার ব্যাট করতে না পারা। বিশ্বকাপের প্রস্তুতিতে যা একেবারেই ভালো বিজ্ঞাপন নয়। ৪৪.৩ ওভারে ২২৭ রানেই অলআউট ভারত। দলের সর্বাধিক রান এল অভিষেক ম্যাচে নামা তেজলের ব্যাটেই।