ফিরে দেখা ২০১৯-এর বিশ্বকাপের সেমিফাইনালে ধোনির রান আউট

ম্যাঞ্চেস্টারে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের সেমিফাইনালে ৭২ বলে ৫০ রান করে আউট হন ধোনি। সেই রান আউটটার পর ভারত আর দাঁড়াতে পারেনি। কিউয়িরা ম্যাচ জিতে নেয়। ধোনির সেদিনের হতাশ মুখ আজও ভোলেনি দেশবাসী।

ফিরে দেখা ২০১৯-এর বিশ্বকাপের সেমিফাইনালে ধোনির রান আউট
ফিরে দেখা ২০১৯-এর বিশ্বকাপের সেমিফাইনালে ধোনির রান আউট
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2021 | 6:17 PM

নয়াদিল্লি: আজকের দিনেই ২০১৯ সালের বিশ্বকাপের (World Cup) সেমিফাইনালে (Semifinal) নিউজিল্যান্ডের (New Zealand) কাছে হেরেছিল ভারত (India)। সেই ম্যাচে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) নামের পাশে রান আউট শব্দটা কেউ মেনে নিতে পারেনি। শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েও সেমিফাইনালে কিউয়িদের কাছে ১৮ রানে হেরে যায় টিম ইন্ডিয়া। ৪৯তম ওভারে মহেন্দ্র সিং ধোনির রান আউট হওয়াটাই ম্যাচের মোড় পুরোপুরি ঘুরিয়ে দেয়।

ঠিক কেমন ছিল সেমিফাইনালে ধোনির রান আউট হওয়ার মুহূর্ত? ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে শেষ ২ ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ৩১ রান। ৪৯তম ওভারের প্রথম বলেই ছয় আসে ধোনির ব্যাট থেকে। দ্বিতীয় বলে কোনও রান পাননি মাহি। ক্রিজে ধোনির সঙ্গে তখন ছিলেন ভুবনেশ্বর কুমার। তৃতীয় বলে মাহি দু’রান নেওয়ার জন্য ছুটে যান। কিন্তু ধোনি দ্বিতীয় রানের জন্য ক্রিজে ফিরে আসার আগেই মার্টিন গাপ্টিলের (Martin Guptill) অসাধারণ থ্রো মাহিকে আউট করে দেয়। মাত্র ২ ইঞ্চির জন্য রান আউট হয়ে ফেরেন ভারতের সেরা ফিনিশার।

ম্যাঞ্চেস্টারে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের সেমিফাইনালে ৭২ বলে ৫০ রান করে আউট হন ধোনি। সেই রান আউটটার পর ভারত আর দাঁড়াতে পারেনি। কিউয়িরা ম্যাচ জিতে নেয়। ধোনির সেদিনের হতাশ মুখ আজও ভোলেনি দেশবাসী। বিশ্বকাপের এক বছর পর অবসর ঘোষণা করেন মাহি। টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও ভোলেননি সেদিনের রান আউট হওয়ার কষ্টটা। তিনি বলেন, “প্রথম ম্যাচে আমি রান আউট হয়েছিলাম। বিশ্বকাপের সেমিফাইনালেও রান আউট হই আমি। মনে মনে এখনও আমি নিজেকে বলি কেন যে সেদিন ডাইভটা দিলাম না? ওই দু’ইঞ্চি… সেদিন হয়তো আমার ডাইভ দেওয়াটা উচিত ছিল।”

আরও পড়ুন: India vs Sri Lanka: ব্যাটিং কোচের পর করোনা আক্রান্ত শ্রীলঙ্কার ডেটা অ্যানালিস্টও