Pakistan’s New Jersey: সবুজ জার্সিতে হলুদ আঁচড়, পাকিস্তানের নতুন জার্সি প্রকাশ্যে আসতেই ট্রোলের বন্যা

ভারতীয় দলের জার্সি যতটা প্রশংসিত হয়েছে ঠিক ততটাই সমালোচনা শুরু হয়েছে বাবরদের জার্সি নিয়ে। অনেকে এই ডিজাইন বদলে পুরনো জার্সি ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন।

Pakistan's New Jersey: সবুজ জার্সিতে হলুদ আঁচড়, পাকিস্তানের নতুন জার্সি প্রকাশ্যে আসতেই ট্রোলের বন্যা
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2022 | 11:39 PM

কলকাতা: রবিবার প্রকাশ্যে এসেছে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) জন্য টিম ইন্ডিয়ার নতুন ডিজাইনের জার্সি। দু’রকম রঙের সমন্বয়ে তৈরি এই জার্সি বেশ মনে ধরেছে ক্রিকেটপ্রেমীদের। তার একদিন পর অর্থাৎ সোমবার লঞ্চ হল পাকিস্তানের টি-২০ বিশ্বকাপের জার্সি (Pakistan’s T20 World Cup Jersy )। সোমবার বিকেলে পাক ক্রিকেট বোর্ডের তরফে একটি ভিডিয়োর মাধ্যমে জার্সি প্রকাশ্যে নিয়ে আসা হয়। ভিডিয়োতে রয়েছেন অধিনায়ক বাবর আজম, শাদাব খান, নাসিম শাহ। রয়েছেন পাকিস্তান মহিলা ক্রিকেট দলের কয়েকজন সদস্য। ভিডিয়োটিতে চমকাচ্ছে বিদ্যুৎ, চারিদিকে ধোঁয়া। ক্যাপশনে পিসিবির (PCB) তরফে লেখা হয়েছে গ্রিন থান্ডার। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায় ‘সবুজ বিদ্যুৎ’। যদিও অধিকাংশ পাক সমর্থকদের এই জার্সির ডিজাইন পছন্দ নয়। ভারতীয় দলের জার্সি যতটা প্রশংসিত হয়েছে ঠিক ততটাই সমালোচনা শুরু হয়েছে বাবরদের জার্সি নিয়ে। অনেক পাক সমর্থক এই ডিজাইন বদলে পুরনো জার্সি ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন।

কেমন হয়েছে বাবরদের নতুন জার্সি? ভিডিয়োতে দেখা যাচ্ছে, সবুজ রং একটু বেশিই গাঢ়। জার্সির সামনে অংশে কলারের কাছ থেকে কোমর পর্যন্ত বেশ কয়েকটা হলুদ রঙের মোটা আঁচড়। একপাশে পিসিবি-র লোগো ও অন্যদিকে টি-২০ বিশ্বকাপের। চিরপ্রতিদ্বন্দ্বীদের এই নতুন জার্সির সঙ্গে ভারতীয় দলের জার্সির তুলনা শুরু হয়েছে। নানাভাবে শুরু হয়েছে ট্রোল। মিমের বন্যা বয়েছে। পাক দলের নয়া জার্সিটিকে কেউ কেউ আবার তরমুজের উপরের অংশের সঙ্গে তুলনা করেছেন। কেউ আবার চুইংগামের ব়্যাপারের সঙ্গে মিল খুঁজে পেয়েছেন। এভাবেই টুইটারে চলছে ট্রোলের বন্যা।

টি-২০ বিশ্বকাপের আগেই এই ব্র্যান্ড নিউ জার্সি গায়ে চড়িয়ে মাঠে নামবেন বাবর-নাসিমরা। ইংল্যান্ডের বিরুদ্ধে ৭ ম্যাচের টি-২০ সিরিজ রয়েছে। ২০ সেপ্টেম্বর অর্থাৎ মঙ্গলবার রয়েছে প্রথম ম্যাচ। জস বাটলারদের বিরুদ্ধে সদ্য প্রকাশিত হওয়া জার্সি পরে খেলবে পাকিস্তান। ১৭ বছর পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলার সুযোগ পেয়েছে পাকিস্তান। টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি এই সিরিজ থেকে সেরে নিতে পারবে দুটি দলই।