T20 World Cup: টি-২০ বিশ্বকাপের দলে তিন বদল পাকিস্তানের

শনিবার আরও একটা ধাক্কা পাকিস্তানের (Pakistan) বিশ্বকাপের দলে। চোটের জন্য ছিটকে গেলেন শোয়েব মাকসুদ (Shoaib Maqsood)। এবার তাঁর পরিবর্তেও অন্য ক্রিকেটার দলে নিতে হবে পাকিস্তানকে।

T20 World Cup: টি-২০ বিশ্বকাপের দলে তিন বদল পাকিস্তানের
সমালোচনা থামাতেই দলে সরফরাজ! সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2021 | 3:49 PM

লাহোর: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) দলে তিনটি বদল করল পাকিস্তান (Pakistan) ক্রিকেট বোর্ড। অভিজ্ঞতা ও বর্তমান ফর্মের বিচারে আজম খান ও মহম্মদ হাসনিনের বদলে দলে নেওয়া হল দুই অভিজ্ঞ ক্রিকেটার সরফরাজ আহমেদ (Sarfaraz Ahmed) ও হায়দার আলিকে। অন্যদিকে রিজার্ভে থাকা ফখর জামানকে নিয়ে আসা হল মূল দলে। রিজার্ভে পাঠানো হল খুরশিদ শাহকে। তবে এখানেই শেষ হচ্ছে না সমস্যা। শনিবার আরও একটা ধাক্কা পাকিস্তানের বিশ্বকাপের দলে। চোটের জন্য ছিটকে গেলেন শোয়েব মাকসুদ। এবার তাঁর পরিবর্তেও অন্য ক্রিকেটার দলে নিতে হবে পাকিস্তানকে।

পিসিবি কর্তারা জানিয়েছেন, ”জাতীয় টি-২০ লিগে ক্রিকেটারদের পারফরম্যান্স বিচার করে এবং টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলে, হায়দার আলি, ফখর জামান ও সরফরাজ আহমেদকে বিশ্ব কাপের দলে নেওয়া হল। এই তিন ক্রিকেটার দলের মধ্যে অনেকটা অভিজ্ঞতা সঞ্চার করবে। পাশাপাশি দলের ব্যালান্সটাও আরও ভালো হবে।” সরফরাজের মতো অভিজ্ঞ ক্রিকেটারকে টিমের বাইরে রাখে হয়েছিল কেন, তা নিয়ে তীব্র সমালোচনা চলছিল। প্রশ্নের মুখে পড়তে হয়েছিল পিসিবি চেয়ারম্যান রামিজ রাজাকেও। পাকিস্তানের অধিকাংশ প্রাক্তন ক্রিকেটারই সরফরাজের পক্ষে সওয়াল করেছিলেন। তাই কিছুটা বাধ্য হয়েই প্রাক্তন অধিনায়ককে টিমে ফেরান হল।

শোয়েব মাকসুদ (Shoaib Maqsood) জাতীয় টি-২০ লিগ খেলার সময় চোট পেয়েছেন। টপ অর্ডার ব্যাটসম্যানের এমআরআই করা হয়েছে। রিপোর্ট দেখে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিশ্বকাপে দলের সঙ্গে তাঁকে পাঠানো হবে না। তবে তাঁর পরিবর্তে কাকে দলে নেওয়া হবে, সেটা এখনও জানায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড।

টি-২০ বিশ্বকাপে গ্রুপ টুতে আছে পাকিস্তান। ২৪ অক্টোবর ভারতের সঙ্গে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে পাকিস্তান। বিশ্বকাপের মঞ্চে ভারতের বিরুদ্ধে এখনও জিতে উঠতে পারেনি পাকিস্তান। ১৯৯২ সালে যে ধারা শুরু হয়েছিল তা ২০১৯ পর্যন্ত বজায় আছে। এ বার ভারতকে হারাতে মরিয়া পাকিস্তান। পাক বোর্ডের প্রধান রামিজ রাজা জানিয়েছেন, একটি সংস্থা জানিয়ে রেখেছে, ভারতকে বিশ্বকাপে হারালে পাক বোর্ডকে ব্ল্যাঙ্ক চেক দেবে তারা। এ বারের বিশ্বকাপে অন্তবর্তী কোচ হিসেবে পাঠানো হচ্ছে প্রাক্তন ক্রিকেটার সাকলেন মুস্তাককে (Saqlain Mushtaq)।

আরও পড়ুন: IPL: চিপকেই অবসর নেবেন ধোনি, জানাচ্ছে টিম ম্যানেজমেন্ট সূত্র