IPL: চিপকেই অবসর নেবেন ধোনি, জানাচ্ছে টিম ম্যানেজমেন্ট সূত্র

MS Dhoni: প্লেয়ার ধোনি আরও একটা আইপিএল উপভোগ করে যেতে চান। এমনও হতে পারে, হয়তো আগামী মরসুমে তিনি টিমের মেন্টর কাম প্লেয়ার হিসেবে যোগ দেবেন সিএসকের।

IPL: চিপকেই অবসর নেবেন ধোনি, জানাচ্ছে টিম ম্যানেজমেন্ট সূত্র
IPL: চিপকেই অবসর নেবেন ধোনি, জানাচ্ছে টিম ম্যানেজমেন্ট সূত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2021 | 2:51 PM

দুবাই: এই আইপিএলই (IPL) শেষ নয় মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni)। বরং আগামী মরসুমেও তাঁকে দেখা যেতে পারে সিএসকের হয়ে খেলতে। যদিও মেগা নিলামের উপর অনেকটাই নির্ভর করছে টিমগুলোর প্লেয়ার ধরে রাখার স্ট্র্যাটেজি। ধোনিও তেমনই বলেছেন। কিন্তু চিপকে (Chepauk), নিজের টিমের দর্শকদের সামনে তাঁর অবসর নেওয়ার ইচ্ছেকে সম্মান জানাতে চাইছেন সিএসকে ম্যানেজমেন্টও।

চেন্নাই টিমের এক কর্তা বলেছেন, ‘আমার মনে হয় না এটাই ধোনির শেষ আইপিএল হতে চলেছে। আমার তো মনে হয়, চিপকেই ধোনি ওর কেরিয়ারের শেষ আইপিএল ম্যাচ খেলবে। আর সেটার সম্ভাবনাই সবচেয়ে উজ্জ্বল।’

১৪ বছরের আইপিএল কেরিয়ারে হলুদ জার্সির হয়ে ধোনি অনেক স্মরণীয় ম্যাচ খেলেছে। টিমকে তিনবার চ্যাম্পিয়নও করেছেন। যে কারণে মাহিকে ‘থালা’ বলে ডাকেন সিএসকে সমর্থকরা। টিমের ‘বড়ভাই’এর ভূমিকাও যথাযথ পালন করেন ধোনি। নতুন প্রজন্ম তুলে আনা থেকে শুরু করে চেন্নাই টিমের জন্য একটা নির্দিষ্ট পথ তৈরি করেছে। যে রাস্তায় হেঁটে বারবার টিমকে সাফল্য দিয়েছেন এমএসডি।

এই ধোনিকে নিয়ে প্রশ্ন তোলার অবকাশও কিন্তু রয়েছে। গত মরসুম থেকে ধরলে ধোনি ফিনিশার ভূমিকায় আর সফল নন। বিশেষ করে তাঁর ব্যাটে বড় নেই। ছ’নম্বর জায়গা নিয়ে যে কারণে চাপে পড়তে হয়েছে সিএসকে-কে। তাও ধোনিতেও আস্থা রেখেছে টিম। প্রাক্তন ভারতীয় ক্যাপ্টেন, যিনি চেন্নাইকে আইপিএলের দুনিয়ায় অন্যতম সেরা শক্তি তৈরি করেছেন, তাঁকে অবসর নেওয়ার জন্য তাঁর পছন্দ মতো সময়ই দিতে চাইছে টিম ম্যানেজমেন্ট ও মালিক পক্ষ।

গত বছর ১৫ আগস্ট ভারতীয় টিম থেকে অবসর ঘোষণা করেছিলেন ধোনি। তাঁর ঝলমলে কেরিয়ার আন্তর্জাতিক ক্রিকেটেও এক অনন্য ছাপ যে রেখে গিয়েছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু এ বার আইপিএলে ধোনি মাত্র ৯৬ রান করেছেন। গড় ১৩.৭১। স্ট্রাইক রেট ৯৫.০৪। একেবারেই ধোনিসুলভ নয়। তবু ৪০ বছরের ক্যাপ্টেন এ বার আমিরশাহিতে টিমকে আইপিএল জেতানোর জন্য মুখিয়ে আছেন।

ধোনি এবং চেন্নাইয়ের মালিক এন শ্রীনিবাসনের সঙ্গে মালিক-কর্মী সম্পর্ক নয়। বরং মাহিকে নিয়ে বরাবরই তিনি স্নেহশীল। গত বার আইপিএলে খারাপ পারফরম্যান্স করার পরও শ্রীনি বলেছিলেন, ‘ধোনি যতদিন ইচ্ছে চেন্নাইয়ের হয়ে খেলবে। চেন্নাই আজ যেখানে দাঁড়িয়ে আছে, তার যাবতীয় কৃতিত্ব ধোনির। ওকে অসম্মান করার কোনও জায়গা নেই।’

প্লেয়ার ধোনি আরও একটা আইপিএল উপভোগ করে যেতে চান। এমনও হতে পারে, হয়তো আগামী মরসুমে তিনি টিমের মেন্টর কাম প্লেয়ার হিসেবে যোগ দেবেন সিএসকের। একটা ম্যাচ খেলে অবসর নেবেন। তারপর মেন্টরের ভূমিকা পালন করবেন। যাতে সাফল্য দেওয়া যায় টিমকে।

আরও পড়ুন: IPL 2021: আইপিএলে তরুণদের ছটা

আরও পড়ুন: IPL 2021: আইপিএলের সেরা মুহূর্ত