IPL 2022: কামিন্স-ফিঞ্চ নেই চেন্নাই ম্যাচে, তীব্র চাপে রয়েছে কেকেআর

এক দিক থেকে দেখলে এ বারের আইপিএলের প্রথম ম্যাচই কেকেআরের কাছে চ্যালেঞ্জ হতে চলেছে। গত মরসুমে চেন্নাইয়ের কাছে আইপিএল ফাইনালে হেরেছিল। কেকেআর ভক্তরা ধোনির টিমের বিরুদ্ধে বদলা দেখতে চাইছে।

IPL 2022: কামিন্স-ফিঞ্চ নেই চেন্নাই ম্যাচে, তীব্র চাপে রয়েছে কেকেআর
কোচ ম্যাকালামের সঙ্গে নাইট ক্যাপ্টেন শ্রেয়সImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 11:18 AM

মুম্বই: অভিষেক হিসেবে প্রথম ম্যাচে নামার আগেই যেন তীব্র চাপে কলকাতা নাইট রাইডার্সের (KKR) ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। ২৬ মার্চ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আইপিএল ১৫-র (IPL 15) উদ্বোধনী ম্যাচ খেলতে নামবে কেকেআর। গত মরসুমে ফাইনালে উঠলেও প্রথমার্ধে সে ভাবে ছাপ ফেলতে পারেনি বেগুনি জার্সি। নেতা শ্রেয়সের হাত ধরে এ বার শুরু থেকেই চমৎকার পারফর্ম করতে চাইছে কেকেআর। কিন্তু মহেন্দ্র সিং ধোনির টিমের বিরুদ্ধে নামার আগে প্রথম একাদশ নিয়ে নানা অঙ্ক চাপে রেখেছে তাঁকে। প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের প্রথম ম্যাচে পাওয়া যাবে না। অস্ট্রেলিয়ার হয়ে খেলতে ব্যস্ত তাঁরা। বিকল্প হিসেবে কাদের খেলানো হবে, তা নিয়ে ভাবনা চিন্তা শুরু হয়েছে। তাও যে খুব একটা স্বস্তিতে রেখেছে শ্রেয়সকে, তা নয়।

এক দিক থেকে দেখলে এ বারের আইপিএলের প্রথম ম্যাচই কেকেআরের কাছে চ্যালেঞ্জ হতে চলেছে। গত মরসুমে চেন্নাইয়ের কাছে আইপিএল ফাইনালে হেরেছিল। কেকেআর ভক্তরা ধোনির টিমের বিরুদ্ধে বদলা দেখতে চাইছে। আন্দ্রে রাসেল, ভেঙ্কটেশ আইয়ার, সুনীল নারিন, বরুণ চক্রবর্তীদের মতো রিটেইন করা ক্রিকেটাররা রয়েছেন। মেগা নিলাম থেকে শিবম মাভি, নীতিশ রানাদেরও ফেরানো হয়েছে টিমে। প্রশ্ন হল, ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে ওপেন করবেন কে? জাতীয় টিম থেকে বাদ পড়লেও অজিঙ্ক রাহানেকে নিয়েছে কেকেআর। ভেঙ্কির সঙ্গে তাঁকেই প্রথম ম্যাচে ওপেন করতে পাঠানোর কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। নীতিশ রানা ও শ্রেয়স আইয়ার তিন ও চারে ব্যাট করতে যাবেমন। পাঁচে ব্যাট করতে পারেন স্যাম বিলিংস। কিপার হিসেবেও তাঁকেই দেখা যাবে টিমে। ছয় ও সাতে ফিনিশার হিসেবে নামতে পারেন রাসেল ও নারিন। কামিন্স না থাকায় পেস বোলিংয়ে নেতৃত্ব দেবেন টিম সাউদি। শিবম ও বরুণ থাকবেন বোলিং ইউনিটে।

কামিন্স ও ফিঞ্চ না থাকলেও কেকেআরের যা রিজার্ভ বেঞ্চ, তাতে খুব বেশি চাপ থাকার কথা নয় শ্রেয়সের। রাহানেকে নিয়ে প্রশ্ন অবশ্য থেকে যাচ্ছে। গত মরসুমে দিল্লির হয়ে সে ভাবে ছাপ রাখতে পারেননি। তাই বেগুনি জার্সিতে তিনি কেমন পারফর্ম করেন, তা দেখার জন্য মুখিয়ে রয়েছেন সমর্থকরা। রাহানে না খেলিয়ে নারিনকে দিয়ে ওপেন করানোর কথাও ভাবা হতে পারে। সে ক্ষেত্রে মিডল অর্ডারে রিঙ্কু সিং, শেলডন জ্যাকসনদের খেলানো হতে পারে।

কেকেআর স্কোয়াড: আন্দ্রে রাসেল, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আইয়ার, সুনীল নারিন, শ্রেয়স আইয়ার, নীতীশ রানা, প্যাট কামিন্স, শিবম মাভি, শেল্ডন জ্যাকসন, অজিঙ্ক রাহানে, রিংকু সিং, রশিখ দার, বাবা ইন্দ্রজিৎ, চামিকা করুণারত্নে, অভিজিৎ তোমর, প্রথম সিং, অশোক শর্মা, স্যাম বিলিংস, অ্যারন ফিঞ্চ, টিম সাউদি, রমেশ কুমার, উমেশ যাদব, আমন খান।

আরও পড়ুন: IPL 2022: আইপিএল-১৫-তে নজরে থাকবেন কোন ৫ বোলার