Pat Cummins: ঠাসা ক্রীড়াসূচি! ২০২৩ সালের আইপিএল খেলবেন না কামিন্স

IPL 2023: আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের ব্যাপারে টুইট করেছেন কামিন্স।

Pat Cummins: ঠাসা ক্রীড়াসূচি! ২০২৩ সালের আইপিএল খেলবেন না কামিন্স
প্যাট কামিন্স
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2022 | 5:00 PM

মেলবোর্ন: আন্তর্জাতিক ক্রিকেটে ঠাসা ক্রীড়াসূচি। সেই সব ম্যাচ খেলে আইপিএল-এর ম্যাচ খেললে প্রচুর ধকল পড়বে। সে জন্য আগামী মরসুমে আইপিএল থেকে সরে দাঁড়ানোর ঘোষণা করলেন অস্ট্রেলিয়ার টেস্ট এবং একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের অধিনায়ক প্যাট কামিন্স। মঙ্গলবার তিনি জানিয়েছে এ কথা। প্যাট কামিন্স ছিলেন কলকাতা নাইট রাইডার্সের অন্যতম ভরসা। কিন্তু তাঁকেই পাওয়া যাবে ২০২৩ সালের আইপিএলে। পাশাপাশি আগামী বছর আন্তর্জাতিক ক্রিকেটে ঠাসা ক্রীড়াসূচি রয়েছে টেস্টের। পাশাপাশি একদিনের আন্তর্জাতিক ফর্ম্যাটের বিশ্বকাপও রয়েছে। সামনের বছর অ্যাসেজ সিরিজও খেলবে অস্ট্রেলিয়া। এই সব গুরুত্বপূর্ণ সিরিজে নিজেকে আরও তরতাজা রাখতেই তাঁর আগে বিশ্রাম নিতে চাইছেন কামিন্স। সে জন্যই আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের ব্যাপারে টুইট করেছেন কামিন্স। সেখানে তিনি লিখেছেন, “আগামী বছরের আইপিএল না খেলার মতো কঠিন সিদ্ধান্ত নিয়েছি। আগামী মাস আন্তর্জাতিক ক্রিকেটে টেস্ট এবং একদিনের ম্যাচের ঠাসা ক্রীড়াসূচি রয়েছে। তাই অ্যাসেজ সিরিজ এবং বিশ্বকাপের আগে আমি বিশ্রাম নিতে চাই।” এর পর নিজের আইপিএল দলকে ধন্যবাদও জানিয়েছেন এই অস্ট্রেলীয় বোলার। তিনি লিখেছেন, “আমার বিষয়টি বোঝার জন্য কলকাতা নাইট রাইডার্সকে ধন্যবাদ। আইপিএলের একটি অসাধারণ দল। আশা করছি খুব শীঘ্রই ওই দলের সঙ্গে যোগ দিতে পারব আমি।”

২০১৫ সালে আইপিএলে অভিষেক হয় প্যাট কামিন্সের। বিশ্বের বৃহত্তম টি২০ লিগে ৪২টি ম্যাচ খেলেছেন কামিন্স। এ বছরের আইপিএলে পাঁচ ম্যাচে সাত উইকেট নিয়েছেন তিনি। টি২০ ক্রিকেটে গত কয়েক মাস ধরেই ছন্দে নেই কামিন্স। টি২০ বিশ্বকাপের চার ম্যাচে মাত্র তিনটি উইকেট নিয়েছেন তিনি।

আগামী বছর ফেব্রুয়ারি, মার্চে ভারতে খেলতে আসবে অস্ট্রেলিয়া। সেখানে বর্ডার-গাভাসকার ট্রফির টেস্ট ম্যাচ রয়েছে। এর পর ১৬ জুন থেকে ৩১ জুলাই ইংল্যান্ডে অ্য়াসেজ সিরিজ খেলবেন কামিন্সরা। তারপর অক্টোবর-নভেম্বর মাসে রয়েছে বিশ্বকাপ। ভারতে হবে সেই বিশ্বকাপ।