অবশেষে বাড়ি ফিরলেন স্মিথ, কামিন্সরা

অস্ট্রেলিয়া পৌঁছেও ঘরে ফিরতে পারেননি ক্রিকেটাররা। ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারান্টিনে থাকতে হয় স্মিথ, ওয়ার্নারদের। দু সপ্তাহ সেখানে থাকার পর অবশেষে পরিবারের সদস্যদের কাছে ফিরলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।

অবশেষে বাড়ি ফিরলেন স্মিথ, কামিন্সরা
অবশেষে বাড়ি ফিরলেন স্মিথ, কামিন্সরা (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Updated on: May 31, 2021 | 3:55 PM

মেলবোর্ন: অবশেষে বাড়ি ফিরলেন আইপিএলে (IPL) খেলা অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা (Australian cricketers)। ভারতে মাঝপথে আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় ঘুরপথে দেশে ফিরতে হয়েছিল স্টিভ স্মিথ (Steve Smith), ডেভিড ওয়ার্নারদের। কোভিডের কারণে ভারতের সঙ্গে বিমান যোগাযোগ সম্পূর্ণ ছিন্ন করেছিল অস্ট্রেলিয়া। অজি ক্রিকেটারদের তাদের দেশে সুরক্ষিত ভাবে ফেরাতে উদ্যোগী হয় ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএল স্থগিত হয়ে যাওয়ার পর মালদ্বীপে পাঠানো হয় অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের। সেখানে কোয়ারান্টিনে থাকেন ক্রিকেটাররা। মালদ্বীপ থেকে দু সপ্তাহ আগে দেশে ফেরার বিমান ধরেন প্যাট কামিন্স (Pat Cummins), স্টিভ স্মিথরা।

অস্ট্রেলিয়া পৌঁছেও ঘরে ফিরতে পারেননি ক্রিকেটাররা। ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারান্টিনে থাকতে হয় স্মিথ, ওয়ার্নারদের। দু সপ্তাহ সেখানে থাকার পর অবশেষে পরিবারের সদস্যদের কাছে ফিরলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। ক্রিকেটার, কোচিং স্টাফ, ধারাভাষ্যকার সব মিলিয়ে ৩৮ জন অস্ট্রেলিয়ানকে দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করে ভারতীয় ক্রিকেট বোর্ড। কয়েকজনকে শ্রীলঙ্কা আর কয়েকজনকে মালদ্বীপে পাঠায় বিসিসিআই। সেখান থেকে দেশে ফেরার বিমান ধরেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার, কোচ, ধারাভাষ্যকাররা।

কোয়ারান্টিন পর্ব শেষ হওয়ায় এ বার অস্ট্রেলিয়ার ক্রিকেটার, কোচেদের টিকাককরণের ব্যবস্থা করবে ক্রিকেট অস্ট্রেলিয়া। সে দেশের ক্রিকেট বোর্ডের প্রধান নিক হোকলে জানান, করোনার প্রতিষেধক নেওয়ার জন্য প্রত্যেকের কাছে আবেদন জানাবে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন: ইউরোর আগে বেলজিয়ামে ফিরলেন অঁরি