৫০ বছরে ভাঙলেন ৫৩ বছরের রেকর্ড!

১৯৬৮ সালে মার্কিন যুক্তরাষ্ট্রেরই জুলিয়স বরোস এতদিন ছিলেন সবচেয়ে বেশি বয়সী পিজিএ চ্যাম্পিয়নশিপ মেজর খেতাবজয়ী গলফার। ৪৮ বছর বয়সে গড়েছিলেন সেই কীর্তি। এবার সেই সাফল্যকেে ছাপিয়ে গেলেন তারই দেশোয়ালি ফিল মিকেলসন।

৫০ বছরে ভাঙলেন ৫৩ বছরের রেকর্ড!
ইতিহাসের পর মিকেলসন ছবিঃ পিজিএ ট্যুর
Follow Us:
| Updated on: May 24, 2021 | 8:18 PM

কিয়াওয়া আইল্যান্ডঃ গলফ(GOLF) সার্কিটে তাঁকে ডাকা হয় ফিল দ্য থ্রিল। আর যে সাফল্যের নজির তিনি গড়লেন সেটাও তো কম রোমহর্ষক নয়। সবচেয়ে বেশি বয়সে পিজিএ চ্যাম্পিয়নশিপ (PGA CHAMPIONSIP) মেজর খেতাব জিতলেন মার্কিন যুক্তরাষ্ট্রের(USA) গলফার (GOLFER) ফিল মিকেলসন(PHIL MICKELSON)। ৫০ বছরে পিজিএ চ্যাম্পিয়নশিপ মেজর খেতাব জিতে , গলফ দুনিয়াকে তাক লাগিয়ে দিলেন ফিল মিকেলসন।

১৯৬৮ সালে মার্কিন যুক্তরাষ্ট্রেরই জুলিয়স বরোস এতদিন ছিলেন সবচেয়ে বেশি বয়সী পিজিএ চ্যাম্পিয়নশিপ মেজর খেতাবজয়ী গলফার। ৪৮ বছর বয়সে গড়েছিলেন সেই কীর্তি। এবার সেই সাফল্যকেে ছাপিয়ে গেলেন তারই দেশোয়ালি ফিল মিকেলসন। এদিন ফাইনাল রাউন্ডে সিক্স আন্ডার ২৮২ স্কোর করে চ্যাম্পিয়ন হলেেন মিকেলসন। গড়লেন ইতিহাস।
    বাঁহাতি মিকেলসনের গলফ সার্কিটে আরও একটি নাম আছে। লেফটি। যখন শেষ হলে চ্যাম্পিয়নশিপের ফাইনাল শট নিতে যাচ্ছেন ফিল, তখন দর্শকদের মধ্যে থেকে ‘লেফটি, লেফটি’ বলে জোরালো সমর্থন। যা খোলা গলফ কোর্সে তখন গগনভেদী শব্দে পরিণত হয়েছে। চ্যাম্পিয়ন হওয়ার পর ফিল মিকেলসনের গলাতেও শোনা গেল সেই প্রসঙ্গ। ইতিহাস গড়ার পর দর্শকদের সমর্থন নিয়ে ফিল জানান, “আমি কোনওদিন ভাবতেই পারিনি, আমার জীবনে এমন অভিজ্ঞতা ঘটবে। সবাইকে অসংখ্য ধন্যবাদ।”
    চ্যাম্পিয়ন হওয়ার পর উদ্বেলিত ‘প্রৌঢ়’ ফিল। আবেগতাড়িত মিকেলসনের দাবি, “ভাষায় প্রকাশ করতে পারব না এই অনুভূতি।আমি বিশ্বাস করেছিলাম আমি পারব।কিন্তু এমন কিছু ঘটছিল, যেটা ঠিক হচ্ছিল না।”
      অবশেষে হল ইতিহাস। যেই ইতিহাস ফের একবার প্রমাণ করল, বয়স একটা সংখ্যা মাত্র।