Indian Cricket: দ্রাবিড়ের জায়গায় ঘরের মাঠে আসন্ন দুই সিরিজে কোচের ভূমিকায় দেখা যেতে পারে লক্ষ্মণকে

জানা গিয়েছে, দেশের মাঠে দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতের কোচের দায়িত্বে থাকবেন রাহুলের সতীর্থ ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)।

Indian Cricket: দ্রাবিড়ের জায়গায় ঘরের মাঠে আসন্ন দুই সিরিজে কোচের ভূমিকায় দেখা যেতে পারে লক্ষ্মণকে
Indian Cricket: দ্রাবিড়ের জায়গায় ঘরের মাঠে আসন্ন দুই সিরিজে কোচের ভূমিকায় দেখা যেতে পারে লক্ষ্মণকেImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 3:03 PM

নয়াদিল্লি: আইপিএল-২০২২ (IPL 2022) শেষ হলেই একই সময়ে ভারতের দুটো সিরিজ রয়েছে। প্রথমে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজ। তারপর আয়ারল্যান্ডের (Ireland) বিরুদ্ধে ২ ম্যাচের টি-২০ সিরিজ। এরপরই রয়েছে ভারতের ইংল্যান্ড সফর। তাই বিসিসিআই (BCCI) ঘরের মাঠের আসন্ন দুই সিরিজ ও ইংল্যান্ড সফরের জন্য আলাদা আলাদা দল ঘোষণা করার কথা ভেবেছে। তবে শুধু দল আলাদা নয়। একই সময় দুই জায়গায় ভারতীয় দলের কোচের দায়িত্ব সামলানো সম্ভব হবে না রাহুল দ্রাবিড়ের পক্ষে। তাই জানা গিয়েছে, ইংল্যান্ড সফরে ভারতের টেস্ট দলের সঙ্গে যাবেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। এবং দেশের মাঠে দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতের কোচের দায়িত্বে থাকবেন রাহুলের সতীর্থ ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)

ভারত-দক্ষিণ আফ্রিকা ৫ ম্যাচের টি-২০ সিরিজ চলাকালীন রোহিতদের ইংল্যান্ডে যাওয়ার কথা রয়েছে। বিসিসিআইয়ের এক সিনিয়র কর্তা এক সাক্ষাৎকারে বলেছেন, “বার্মিংহাম টেস্টের আগে ২৪ জুন লেস্টারশায়ারের বিরুদ্ধে আমাদের একটা ওয়ার্ম আপ ম্যাচ রয়েছে। রাহুল দ্রাবিড় এবং দল ১৫ অথবা ১৬ জুন ইংল্যান্ডে উড়ে যাবে। যার ফলে আমরা ভিভিএস’কে (লক্ষ্মণ) বলবো দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের দায়িত্ব নিতে।”

একই সময়ে দুই দেশে গিয়ে দুই কোচের অধীনে আগেও খেলেছে ভারত। গত বছরই রবি শাস্ত্রী (তখন তিনি ভারতের হেড কোচ ছিলেন) ভারতীয় দলের সঙ্গে ইংল্যান্ড সফরে গিয়েছিলেন। ওই সময় রাহুল দ্রাবিড়ের (তখন তিনি এনসিএ-র প্রধান ছিলেন) কোচিংয়ে এবং শিখর ধাওয়ানের নেতৃত্বে ভারতীয় এ দল গিয়েছিল শ্রীলঙ্কা সফরে। দেশের মাঠে আসন্ন দুই টি-২০ সিরিজে ভারতের একাধিক সিনিয়র প্লেয়ার বিশ্রামে থাকার কথা। তাই ভারতীয় দলকে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে শিখর ধাওয়ানকে। আগামী ৯ জুন থেকে ১৯ জুন অবধি রয়েছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের ৫ ম্যাচের টি-২০ সিরিজ। তা শেষ হলেই ২৬ ও ২৯ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে আরও দুটি টি-২০ ম্যাচ রয়েছে ভারতের। দুই সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা হওয়ার কথা রয়েছে চলতি আইপিএলের গ্রুপ পর্বের শেষ ম্যাচে, অর্থাৎ ২৩ মে। এখন দেখার এই দলে কী চমক অপেক্ষা করছে।