Sandeep Lamichhane: জেল থেকে ছাড়া পেয়ে ২২ গজে দাপট, ৮ ওভারে ম্যাচ জেতালেন ক্রিকেটার!

PNG vs Nepal: কয়েক মাস আগে নেপালের তারকা ক্রিকেটার সন্দীপ লামিছানে ধর্ষণের অভিযোগে জেলে ছিলেন। সেই তিনিই এখন ২২ গজে দাপট দেখাচ্ছেন।

Sandeep Lamichhane: জেল থেকে ছাড়া পেয়ে ২২ গজে দাপট, ৮ ওভারে ম্যাচ জেতালেন ক্রিকেটার!
জেল থেকে ছাড়া পেয়ে ২২ গজে দাপট, ৮ ওভারে ম্যাচ জেতালেন ক্রিকেটার!Image Credit source: AFP
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2023 | 3:37 PM

কাঠমাণ্ডু: কোনও ব্যক্তির ভাগ্যের চাকা ঘুরতে কত সময় লাগবে? তা কেউ বলতে পারে না। কথায় বলে, ‘আজ যে রাজা, কাল সে ফকির’… কথাটা অনেক সময় বিভিন্ন ব্যাক্তির সঙ্গে জড়িয়ে যায়। যেমন নেপালের তারকা ক্রিকেটার সন্দীপ লামিছানেকেই (Sandeep Lamichhane) যদি দেখা হয়, তা হলে নজরে পড়বে এক অবাক করার মতো ব্যাপার। ২০২২ সালের সেপ্টেম্বরে এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ ওঠে নেপালের (Nepal) বাইশ বছরের তারকা স্পিনার সন্দীপ লামিছানের বিরুদ্ধে। গত বছর সেই সময়ে তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলছিলেন একইসঙ্গে নেপালের জাতীয় দলের অধিনায়কও ছিলেন তিনি। এক দেশের অধিনায়কের বিরুদ্ধে এমন অভিযোগ ওঠার পর, হাত গুটিয়ে বসে থাকতে পারে না সে দেশের বোর্ড। যে কারণে, সন্দীপকে নির্বাসিত করে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন। একই সঙ্গে কেড়ে নেওয়া হয় অধিনায়কত্ব। এরপর গ্রেফতার হয়েছিলেন তিনি। যদিও বর্তমানে জামিনে মুক্ত লামিছানে। তিনি অংশ নিয়েছেন আইসিসি পুরুষদের ওডিআই বিশ্বকাপের লিগ ২ তে। এ বার সেই সন্দীপই দলের হয়ে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করছেন। শুধু তাই নয়, জেল থেকে ফিরে ২২ গজে দাপট দেখিয়ে দলকে জেতাচ্ছেন সন্দীপ। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

কয়েক মাস আগে যিনি ধর্ষণের অভিযোগে জেলে ছিলেন, সেই তিনিই এখন ২২ গজে দাপট দেখাচ্ছেন। দিন’দুয়েক আগে আইসিসি পুরুষদের ওডিআই বিশ্বকাপের লিগ ২ এর ম্যাচে পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে ম্যাচ ছিল নেপালের। সেই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নেপাল। ওডিআই ম্যাচ পুরো ৫০ ওভার গড়ায়নি। ৩২ ওভারেই গুটিয়ে যায় পাপুয়া নিউ গিনি। নেপালের হয়ে সবচেয়ে বেশি উইকেট (৫টি) নেন সন্দীপ লামিছানে। ২টি করে উইকেট নেন ললিত রাজবংশী ও কুশল মল্ল। ১ টি উইকেট নেন সোমপাল কামি। নেপালের সামনে টার্গেট ছিল মাত্র ৯৬ রানের।

ওডিআই ম্যাচে এত কম রানের টার্গেট পূর্ণ করতে নেপালের খুব বেশি সময় লাগেনি। মাত্র ৮ ওভারেই ১ উইকেট হারিয়ে ১০০ রান তুলে ফেলে সন্দীপ লামিছানের দল। ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় নেপাল। পাপুয়া নিউ গিনিকে কম রানে আটকে দেওয়ার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন সন্দীপ। চলতি বছরের ফেব্রুয়ারি থেকে এখনও অবধি সন্দীপ ১০টি ওডিআই ম্যাচে খেলে ২৯টি উইকেট নিয়েছেন।